রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:২৬ pm

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
তানোরে মটরসাইকেল ও ট্রান্সফর্মা চুরির হিড়িক

তানোরে মটরসাইকেল ও ট্রান্সফর্মা চুরির হিড়িক

নিজস্ব প্রতিবেদক, তানোর :
রাজশাহীর তানোরে মটরসাইকেল ও পল্লীবিদ্যুতের ট্রান্সফর্মা চুরির হিড়িক পড়েছে। সেইসঙ্গে বিএমডিএ পরিচালিত বেশ কয়েকটি গভীর নলকূপের সার্ভিস তার চুরি গেছে। ফলে জিনিসপত্রের নিরাপত্তা নিয়ে বিপাকে পড়েছেন বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ছাড়াও সাধারণ মানুষ। এরই ধারাবাহিকতায় গত দেড় মাসের ব্যবধানে ১৫টির মতো মটরসাইকেল আর ৬ সেট পল্লীবিদ্যুতের ট্রান্সফর্মা ছুরির ঘটনা ঘটেছে। কিন্তু এসব চুরির ক্লু-উদ্ধার ব্যাপারে উদাসিন পুলিশ প্রশাসন।

তথ্যানুসন্ধানে জানা গেছে, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান থেকে সম্প্রতি গেল (২৬ মার্চ) শনিবার সকাল সোয়া ১০টায় তানোর উপজেলা শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম মাঠ থেকে আলমগীর হোসেন নামে এক শিক্ষকের মটরসাইকেল চুরি হয়। তিনি তানোর পাইলট উচ্চ বিদ্যালয়ের ইংরেজী বিষয়ের শিক্ষক। বাড়ি উপজেলার সরনজাই ইউপির কাশারদিঘি গ্রামে।

শিক্ষক আলমগীর হোসেন জানান, তাঁর ডিসকভারী কালো রংয়ের ১২৫ সিসি মোটরসাইকেল চুরি হয়েছে। মটরসাইকেলটি শীতলীপাড়া জামে মসজিদের পাশে রেখে বিশ হাত দূর থেকে নিজ বিদ্যালয়ের ডিসপ্লে দেখছিলেন। খুব জোর ৩ মিনিট পরে মোটরসাইকেল না পেয়ে তাঁর বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইনুল ইসলাম সেলিমকে বিষয়টি জানান তিনি। এরপর অনেক খোঁজাখুজি করেও কোথাও পাওয়া যায়নি তাঁর মোটরসাইকেলটি। পরে থানায় সাধারণ ডায়েরী করা হয়।

এঘটনার বেশ কয়েকদিন আগে তানোর পৌর অফিস চত্বর থেকে কেশরহাট পৌর অফিসের এক কর্মচারীর মটরসাইকেল চুরি গেছে। এর রেশ কাটতে না কাটতেই একই স্থান থেকে নবনবী গ্রামের পিন্টু নামের এক ব্যবসায়ীর মটরসাইকেল চুরি হয়। এছাড়াও তানোর সদরের গোল্লাপাড়া বাজার থেকে বিশিষ্ট ব্যবসায়ী ও সাবেক কাউন্সিলর উত্তম সরকারের একটি মটরসাইকেল ছাড়াও মেডিকেল চত্বর থেকে পরপর ৩টি মটরসাইকেল চুরি হয়েছে। তবে, পৌর অফিস চত্বর থেকে দুটি মটরসাইকেল চুরির ব্যাপারে মেয়র ইমরুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

এব্যাপরে তানোর বিএমডিএর এসও আব্দুল আলিম বলেন, গেলো ১৫ দিনের মধ্যে পর্যায়ক্রমে ৬ সেট পল্লীবিদ্যুতের ট্রান্সফর্মা চুরি হয়েছে। এছাড়াও গত বৃহস্পতিবার জিওলে ও কাশিম বাজার এলাকায় গভীর নলকূপের সার্ভিস তার চুরি গেছে। এসব ঘটনা নিয়ে থানায় সাধারণ ডায়রী করা হয়। কিন্তু এতো দিনেও থানা পুলিশ চুরির ঘটনায় কোন ক্লু-উদ্ধার করতে পারেন নি।

এনিয়ে বিএমডিএর তানোর জোনের সহকারী প্রকৌশলী মাহফুজুর রহমান বলেন, বেশ কয়েক সেট গভীর নলকূপের ট্রান্সফর্মা ও তার চুরি হয়েছে। প্রতিটি গভীর নলকূপের অপরেটদের সতর্ক করা হয়। এছাড়া চুরি ঠেকাতে এলাকায় মাইকিং করা হয়েছে।

এবিষয়ে তানোর থানা অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিঞা বলেন- বিএমডিএ’র ট্রান্সফর্মা নয়, ভিতরের কয়েলগুলো নিয়ে গেছে। আর এতো মটরসাইকেল চুরির ব্যাপারে তিনি অবগত নন। তবে, দুটি মটরসাইকেল চুরির বিষয়ে মামলা হয়েছে বলে এড়িয়ে গেছেন ওসি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.