শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৫০ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধন

পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধন

ডেস্ক রির্পোট : নওগাঁর বদলগাছীর ঐতিহাসিক পাহাড়পুর বৌদ্ধবিহারের প্রাচীন ঐতিহ্যকে সুরক্ষিত রাখতে নওগাঁয় ঘোষিত বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয়টি পাহাড়পুরে প্রতিষ্ঠার দাবীতে পাহাড়পুরবাসীসহ বিভিন্ন স্কুল-কলেজের শত শত ছাত্র-ছাত্রীসহ বদলগাছী উপজেলার সর্বস্তরের জনগণ প্রায় ১ ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে।

মঙ্গলবার (২৯ মার্চ) সকাল সাড়ে ১০টায় পাহাড়পুর বাজারের তিন মাথা মোড়ে পাহাড়পুর বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন পরিষদ ও বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন ছাত্র পরিষদের ব্যানারে ছাত্র-ছাত্রীসহ এলাকার শত শত জনগণ এই মানববন্ধনে অংশগ্রহন করে।

বিশ্ববিদ্যালয়ের দাবীতে অনুষ্ঠিত মানববন্ধনে সৃষ্টি হয় যেন সর্বস্তরের জনগনের মিলন-মেলা। সবার একই দাবী এক সময় এই ঐতিহাসিক পাহাড়পুরে বিশ্বের অন্যতম বিশ্ববিদ্যালয় ছিল। এখানকার আচার্য ছিলেন বিখ্যাত পন্ডিত শীলভদ্র ও অতিশ দিপংকর।সেই স্মৃতি ইতিহাস ঐতিহ্য পূন:প্রতিষ্ঠার জন্য বিশ্ববিদ্যালয়ের দাবীতে যেন উত্তাল পাহাড়পুর বৌদ্ধবিহার ও বদলগাছীর জনপদ।

জানা যায়, সাবেক জেলা প্রশাসক মিজানুর রহমান পাহাড়পুর বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবীতে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট প্রস্তাব উপস্থাপন করেন। তারপর থেকেই এ বিশ্ববিদ্যালয় নিয়ামতপুর উপজেলার ছাতরা বিলে প্রতিষ্ঠার লক্ষে শুরু হয় রশি টানাটানি । এতে পাহাড়পুর বৌদ্ধবিহার ইতিহাস ঐতিহ্য সুরক্ষায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা অনিশ্চিত হয়ে পড়ে। এরপর থেকেই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এই পাহাড়পুরে বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবীতে এলাকাবাসী দীর্ঘ দিন থেকে সভা-সমাবেশ ও মানবন্ধন কর্মসূচী পালন করে আসছে।

২৯ মার্চ পাহাড়পুর বাজারে অনুষ্ঠিত মানববন্ধনে পাহাড়পুর বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন পরিষদের আহবায়ক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতুর সভাপতিত্বে বক্তব্য রাখেন নওগাঁ-৩ এর সাবেক সংসদ সদস্য ড. আকরাম হোসেন চৌধুরী, উক্ত পরিষদের সদস্য সচিব বৈদ্যনাথ টপ্য, যুগ্ম আহবায়ক ও পাহাড়পুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান কিশোর,পাহাড়পুর আদিবাসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশিদ, গোবরচাঁপা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশিদ, পাহাড়পুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, পাহাড়পুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আমিনুর রহমান, বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন ছাত্র পরিষদের আহবায়ক ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সামসুজ্জামান হিরা প্রমূখ।

বক্তারা বলেন, প্রাচীনকালে পাহাড়পুর বিশ্ববিদ্যালয় ছিল ইতিহাস তার স্বাক্ষী। এখানে সৃষ্টি হয়েছিল বাংলা ভাষা তথা বাংলা গানের আদি মাতা চর্যাপদ। সেই বিশ্ববিদ্যালয় পূন:প্রতিষ্ঠার দাবী জানান মাননীয় প্রধানমন্ত্রীর নিকট। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.