শুক্রবার, ১৮ অক্টোব ২০২৪, সময় : ১০:১৭ am

সংবাদ শিরোনাম ::
মোহনপুরে দিনব্যাপি ফুটবল টুর্ণামেন্টে বন্ধু একাদশ চ্যাম্পিয়ন শিক্ষকদের কর্মসূচিতে সাউন্ড গ্রেনেড পুলিশের লাঠিচার্জ, আহত ৩৩ ধর্মীয় উৎসব দুই ঈদে ১১ আর পূজায় দুই দিন ছুটি পাস পল্লীবিদ্যুতের কর্মকর্তা চাকরিচ্যুত, প্রতিবাদে রাজশাহীতে শাটডাউন কাটাখালীতে সড়কের পাশ থেকে রিকশাচালকের মরদেহ উদ্ধার বাগমারায় ৪ দিনব্যাপি নকল নবীসদের কলম বিরতি কর্মসূচী পালিত নগরীতে পুলিশের অভিযানে মাদকসহ গ্রেপ্তার ৯ নাচোলে এক শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে ৬০ বছরের বৃদ্ব গ্রেফতার ‘অগ্নিকন্যা’ মতিয়া চৌধুরী আর নেই, মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে বিভাগীয় সমন্বয়ক সভা অহংকারীদের পছন্দ করেন না আল্লাহপাক ! হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে গলায় ফাঁস দিয়ে কৃষকের আত্মহত্যা দুর্গাপুরে জেলা সেচ্ছাসেবক লীগ নেতা আরিফসহ ৩ জন গ্রেপ্তার আন্দোলনে নিহত সাকিবের লাশ ৭২ দিন পর কবর থেকে উত্তোলন আধিপত্ত্য বিস্তারে সড়ক পরিবহনের দুই গ্রুপের সংঘর্ষ নিউমার্কেটের সামনে ফ্লাইওভার নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন নগরীতে নিখোঁজ দুই নারী-শিশু ঢাকার কেরানীগঞ্জ থেকে উদ্ধার ক্রিকেট দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহকে বরখাস্ত রাজশাহীতে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫ এইচএসসিতে রাজশাহী বিভাগের ১২ কলেজের সবাই অকৃতকার্য
তানোরে জমে উঠেছে পৌর নির্বাচনের লড়াই

তানোরে জমে উঠেছে পৌর নির্বাচনের লড়াই

নিজস্ব প্রতিবেদক :
চতুর্থ দফায় ১৪ ফেব্রুয়ারী রাজশাহীর তানোর পৌরসভা নির্বাচন। নির্বাচন ঘিরে প্রচার-প্রচারণা বেশ জমে উঠেছে। প্রার্থীর পাশাপাশি সমর্থক ও দলীয় নেতা-কর্মীরা মরিয়া হয়ে উঠেছে ভোট যুদ্ধে জয়ী হতে।

নির্বাচনী প্রচারণায় এবার প্রার্থীর নারী ও তরুণী সমর্থকদের দৌঁড়াত্ম্য বেশ চরমে। অপরদিকে, নিজ নিজ দলের স্থানীয় ও জেলা অথবা কেন্দ্রের নেতারা কখনো মিছিল আবার কখনো সমাবেশ করছেন।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীর পক্ষে ভোট চেয়ে বাড়ি বাড়ি যাচ্ছেন তারা। প্রতিকী লিফলেট বিতরণ করছেন। প্রার্থীর পক্ষে ভোট চাইছেন। অধিকাংশ প্রার্থী এবার প্রচুর অর্থ ব্যয় করায় কতিপয় নারী ও তরুণী ছুঁটছেন, দল-বল বেঁধে। এক একটি দলে ৮ থেকে ১০ জন পর্যন্ত থাকছেন। এতে নির্বাচনী আচরণবিধি মেনে চলছেন না অনেক প্রার্থী ও সমর্থকরা।

এনিয়ে ভোটার ইমদাদুল হক বলেন, নির্বাচন ঘিরে প্রচার-প্রচারণায় মূখরিত পৌর এলাকা। উৎসবকেও হার মানিয়েছে এবারের নির্বাচনের প্রচার-প্রচারণা। তবে, নির্ধারিত’র চেয়ে অধিক মাইক ব্যবহার ও অতিরিক্ত সময় মাইকিং, প্রতিনিয়ত মিছিল, শো-ডাউন চলছে। মাইকিং ও মিছিলের স্লোগানে কান যেনো ঝালাপালা হচ্ছে।

রাস্তা এবং সড়ক অবরোধ করে চলছে, মিছিল ও শো-ডাউন। যেনো দেখার কেউ নেই। এছাড়াও প্রার্থীর পক্ষে ভোট চাইতে নিজ নিজ দলের স্থানীয় ও জেলা অথবা কেন্দ্রের নেতারা কখনো মিছিল আবার কখনো সমাবেশ করছেন।

পৌর নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী তানোর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে জেলা বিএনপির অন্যতম সদস্য মেয়র মিজানুর রহমান মিজান,আওয়ামী লীগের মনোনীত নৌকার মেয়রপ্রার্থী ইমরুল হক, ও বিএনপির বহিস্কৃত বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক মন্ডল। তার প্রতীক নারিকেল গাছ। তবে ভোটাররা বলছেন, নির্বাচনে মূলত ধানের শীষ ও নৌকা প্রার্থীর মধ্যে চুড়ান্ত লড়াই হবে।

ভোটের হাওয়ায় বিভিন্ন চায়ের দোকান, মোড়ে ও পাড়া-মহল্লায় এখন নির্বাচনী আলাপ আলোচনা শোনা যাচ্ছে। ইতোমধ্যে প্রার্থীরা তাদের পক্ষে দোয়া প্রার্থনা করে পোস্টার ও ব্যানারে পৌর এলাকা ভরে তুলেছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৬৬৭ জন। এরমধ্যে পুরুষ ১২ হাজার ৩৮ জন এবং নারী ১২ হাজার ৬২৯ জন। ১৩টি ভোট কেন্দ্রে ৬৮টি বুথ-এ ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এব্যাপারে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর মোবাইলে যোগাযোগ করা হলে তিনি সংযোগ বিছিন্ন করেন। পরে নির্বাচন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুষ্মিতা রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সুষ্ঠ নির্বাচন উপহার দিতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.