শনিবর, ১৮ মে ২০২৪, সময় : ০৪:৫১ pm

সংবাদ শিরোনাম ::
রাজধানীর যাত্রাবাড়ীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন ঢাকায় দেখা মিলেছে, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার রাজশাহীতে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ এমপি : কৃষক বাঁচলে, দেশ বাঁচবে নাচোলে শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবস উদযাপিত গোদাগাড়ীতে পুলিশের অভিযানের ফেনসিডিলসহ ২ যুবক আটক আগামী অর্থবছরের জন্য দুই লাখ ৬৫ হাজার কোটি টাকার বাজেট ১০৮ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন সুরক্ষা প্রদানের লক্ষ্যে রাজশাহীতে ভাতা পাবে পথশিশুরাও! নাচোলে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্যের মৃত্যু তানোরে আইন-শৃংখলা ও মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে চাঁদা’ হিসেবে লুঙ্গি দাবি, ওসিকে বদলি! দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী তানোরে ফসলি জমি কেটে পুকুর ভরাট, ব্যবস্থায় উদাসিন প্রশাসন রাকাবের পরিচালনা পর্ষদের ৫৭৯তম সভা অনুষ্ঠিত বাগমারায় জাতীয় পুষ্টি সপ্তাহ সমাপনী ও পুরষ্কার বিতরণী সভা নগরীতে শিবিরের মিজু গ্যাংয়ের ১১ সদস্য র‌্যাবের হাতে গ্রেফতার গাইবান্ধায় মধ্যরাতে গৃহবধূর খাটের নিচে প্রাক্তন স্বামী, অতঃপর.. কাজাখস্তানে স্ত্রীকে হত্যার দায়ে সাবেক মন্ত্রীকে ২৪ বছরের কারাদণ্ড
তানোরে জমে উঠেছে পৌর নির্বাচনের লড়াই

তানোরে জমে উঠেছে পৌর নির্বাচনের লড়াই

নিজস্ব প্রতিবেদক :
চতুর্থ দফায় ১৪ ফেব্রুয়ারী রাজশাহীর তানোর পৌরসভা নির্বাচন। নির্বাচন ঘিরে প্রচার-প্রচারণা বেশ জমে উঠেছে। প্রার্থীর পাশাপাশি সমর্থক ও দলীয় নেতা-কর্মীরা মরিয়া হয়ে উঠেছে ভোট যুদ্ধে জয়ী হতে।

নির্বাচনী প্রচারণায় এবার প্রার্থীর নারী ও তরুণী সমর্থকদের দৌঁড়াত্ম্য বেশ চরমে। অপরদিকে, নিজ নিজ দলের স্থানীয় ও জেলা অথবা কেন্দ্রের নেতারা কখনো মিছিল আবার কখনো সমাবেশ করছেন।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীর পক্ষে ভোট চেয়ে বাড়ি বাড়ি যাচ্ছেন তারা। প্রতিকী লিফলেট বিতরণ করছেন। প্রার্থীর পক্ষে ভোট চাইছেন। অধিকাংশ প্রার্থী এবার প্রচুর অর্থ ব্যয় করায় কতিপয় নারী ও তরুণী ছুঁটছেন, দল-বল বেঁধে। এক একটি দলে ৮ থেকে ১০ জন পর্যন্ত থাকছেন। এতে নির্বাচনী আচরণবিধি মেনে চলছেন না অনেক প্রার্থী ও সমর্থকরা।

এনিয়ে ভোটার ইমদাদুল হক বলেন, নির্বাচন ঘিরে প্রচার-প্রচারণায় মূখরিত পৌর এলাকা। উৎসবকেও হার মানিয়েছে এবারের নির্বাচনের প্রচার-প্রচারণা। তবে, নির্ধারিত’র চেয়ে অধিক মাইক ব্যবহার ও অতিরিক্ত সময় মাইকিং, প্রতিনিয়ত মিছিল, শো-ডাউন চলছে। মাইকিং ও মিছিলের স্লোগানে কান যেনো ঝালাপালা হচ্ছে।

রাস্তা এবং সড়ক অবরোধ করে চলছে, মিছিল ও শো-ডাউন। যেনো দেখার কেউ নেই। এছাড়াও প্রার্থীর পক্ষে ভোট চাইতে নিজ নিজ দলের স্থানীয় ও জেলা অথবা কেন্দ্রের নেতারা কখনো মিছিল আবার কখনো সমাবেশ করছেন।

পৌর নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী তানোর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে জেলা বিএনপির অন্যতম সদস্য মেয়র মিজানুর রহমান মিজান,আওয়ামী লীগের মনোনীত নৌকার মেয়রপ্রার্থী ইমরুল হক, ও বিএনপির বহিস্কৃত বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক মন্ডল। তার প্রতীক নারিকেল গাছ। তবে ভোটাররা বলছেন, নির্বাচনে মূলত ধানের শীষ ও নৌকা প্রার্থীর মধ্যে চুড়ান্ত লড়াই হবে।

ভোটের হাওয়ায় বিভিন্ন চায়ের দোকান, মোড়ে ও পাড়া-মহল্লায় এখন নির্বাচনী আলাপ আলোচনা শোনা যাচ্ছে। ইতোমধ্যে প্রার্থীরা তাদের পক্ষে দোয়া প্রার্থনা করে পোস্টার ও ব্যানারে পৌর এলাকা ভরে তুলেছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৬৬৭ জন। এরমধ্যে পুরুষ ১২ হাজার ৩৮ জন এবং নারী ১২ হাজার ৬২৯ জন। ১৩টি ভোট কেন্দ্রে ৬৮টি বুথ-এ ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এব্যাপারে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর মোবাইলে যোগাযোগ করা হলে তিনি সংযোগ বিছিন্ন করেন। পরে নির্বাচন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুষ্মিতা রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সুষ্ঠ নির্বাচন উপহার দিতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.