রবিবর, ০৮ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৬:৪৬ am

সংবাদ শিরোনাম ::
সাংবাদিকতাই হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ পেশা : খায়রুল আলম রফিক হাসিনাকে চুপ থাকতে বলায় ড. ইউনূসের প্রতি নারাজ মোদি? জাতীয় সঙ্গীত নয়, অর্থনীতি নিয়ে ভাবনার আহবান নতুনধারার বাগমারায় অবিষ্ফোরিত ককটেলসহ দুই বস্তা অস্ত্র উদ্ধার আরএমপি’র নতুন পুলিশ কমিশনার আবু সুফিয়ান নিয়ামতপুরে জমি ও বাড়ি দখলের অভিযোগ রামেবির ভিসির দায়িত্ব ক্ষমতাচ্যুত আ.লীগের দোসরকে নিয়োগ না দেওয়ার দাবি রামেবির নার্সিং শিক্ষার্থীদের ‘প্রতীকি পরীক্ষা ও বিষপান অসুস্থ শিক্ষার্থীরা জাতীয় সঙ্গীত পরিবর্তন ইস্যুতে বিতর্ক সৃষ্টি হয় এমন কিছু করবে না অন্তর্র্বতীকালীন সরকার: ধর্ম উপদেষ্টা বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৩ জাতিসংঘে ড. ইউনূসের সফরসঙ্গী ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৭ সদস্যের প্রতিনিধি দল জাতির ক্রাইসিস চলছে, এজন্য নির্বাচন দেরিতে চাইছে জামায়াত জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্র রুখে দাঁড়াতে রাজশাহীতে প্রতিবাদী মানববন্ধন বিএসএফের গুলিতে কিশোরী স্বর্ণা দাসের মৃত্যুতে ভারতকে আহমদ শফী আশরাফী’র নিন্দা তানোরে বিএনপি নেতার মামলায় আ.লীগের দুই ইউপি চেয়ারম্যানসহ ৩ জন গ্রেপ্তার বাগমারায় স্বেচ্ছাসেবকলীগ সভাপতি গ্রেফতার মোহনপুরে সড়ক দুর্ঘটনায় ব্র্যাক ব্যাংকের এরিয়া ম্যানেজার নিহত নগরীতে মাদ্রাসার অধ্যক্ষের অপসারণের দাবিতে বিক্ষোভ প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচন কমিশন পদত্যাগ মোহনপুরে ট্রাকের ধাক্কায় এনজিও কর্মী নিহত
তানোরে জমে উঠেছে পৌর নির্বাচনের লড়াই

তানোরে জমে উঠেছে পৌর নির্বাচনের লড়াই

নিজস্ব প্রতিবেদক :
চতুর্থ দফায় ১৪ ফেব্রুয়ারী রাজশাহীর তানোর পৌরসভা নির্বাচন। নির্বাচন ঘিরে প্রচার-প্রচারণা বেশ জমে উঠেছে। প্রার্থীর পাশাপাশি সমর্থক ও দলীয় নেতা-কর্মীরা মরিয়া হয়ে উঠেছে ভোট যুদ্ধে জয়ী হতে।

নির্বাচনী প্রচারণায় এবার প্রার্থীর নারী ও তরুণী সমর্থকদের দৌঁড়াত্ম্য বেশ চরমে। অপরদিকে, নিজ নিজ দলের স্থানীয় ও জেলা অথবা কেন্দ্রের নেতারা কখনো মিছিল আবার কখনো সমাবেশ করছেন।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীর পক্ষে ভোট চেয়ে বাড়ি বাড়ি যাচ্ছেন তারা। প্রতিকী লিফলেট বিতরণ করছেন। প্রার্থীর পক্ষে ভোট চাইছেন। অধিকাংশ প্রার্থী এবার প্রচুর অর্থ ব্যয় করায় কতিপয় নারী ও তরুণী ছুঁটছেন, দল-বল বেঁধে। এক একটি দলে ৮ থেকে ১০ জন পর্যন্ত থাকছেন। এতে নির্বাচনী আচরণবিধি মেনে চলছেন না অনেক প্রার্থী ও সমর্থকরা।

এনিয়ে ভোটার ইমদাদুল হক বলেন, নির্বাচন ঘিরে প্রচার-প্রচারণায় মূখরিত পৌর এলাকা। উৎসবকেও হার মানিয়েছে এবারের নির্বাচনের প্রচার-প্রচারণা। তবে, নির্ধারিত’র চেয়ে অধিক মাইক ব্যবহার ও অতিরিক্ত সময় মাইকিং, প্রতিনিয়ত মিছিল, শো-ডাউন চলছে। মাইকিং ও মিছিলের স্লোগানে কান যেনো ঝালাপালা হচ্ছে।

রাস্তা এবং সড়ক অবরোধ করে চলছে, মিছিল ও শো-ডাউন। যেনো দেখার কেউ নেই। এছাড়াও প্রার্থীর পক্ষে ভোট চাইতে নিজ নিজ দলের স্থানীয় ও জেলা অথবা কেন্দ্রের নেতারা কখনো মিছিল আবার কখনো সমাবেশ করছেন।

পৌর নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী তানোর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে জেলা বিএনপির অন্যতম সদস্য মেয়র মিজানুর রহমান মিজান,আওয়ামী লীগের মনোনীত নৌকার মেয়রপ্রার্থী ইমরুল হক, ও বিএনপির বহিস্কৃত বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক মন্ডল। তার প্রতীক নারিকেল গাছ। তবে ভোটাররা বলছেন, নির্বাচনে মূলত ধানের শীষ ও নৌকা প্রার্থীর মধ্যে চুড়ান্ত লড়াই হবে।

ভোটের হাওয়ায় বিভিন্ন চায়ের দোকান, মোড়ে ও পাড়া-মহল্লায় এখন নির্বাচনী আলাপ আলোচনা শোনা যাচ্ছে। ইতোমধ্যে প্রার্থীরা তাদের পক্ষে দোয়া প্রার্থনা করে পোস্টার ও ব্যানারে পৌর এলাকা ভরে তুলেছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৬৬৭ জন। এরমধ্যে পুরুষ ১২ হাজার ৩৮ জন এবং নারী ১২ হাজার ৬২৯ জন। ১৩টি ভোট কেন্দ্রে ৬৮টি বুথ-এ ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এব্যাপারে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর মোবাইলে যোগাযোগ করা হলে তিনি সংযোগ বিছিন্ন করেন। পরে নির্বাচন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুষ্মিতা রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সুষ্ঠ নির্বাচন উপহার দিতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.