শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:৩৩ pm

সংবাদ শিরোনাম ::
তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল
নাচোলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

নাচোলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা প্রশাসন ও রাজনৈতিক দলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় ৫২তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে নাচোল থানা পুলিশ প্রত্যুষে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটি উদযাপনের সূচনা করা হয়। শনিবার ২৬মার্চ সূর্যোদয়ের সাথে সাথে নাচোল সরকারি কলেজ মাঠে অবস্থিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, এক মিনিট নীরবতা পালন ও শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া-মোনাজাত করা হয় ।

প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শরীফ আহম্মেদ এবং পরিষদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া নাচোল থানা পুলিশ ও মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয় ।

এরপর একে একে রাজনৈতিক সংগঠন উপজেলা ও পৌর আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এদিকে উপজেলা পরিষদ চত্বরে সকাল ৭টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয় । সকাল ৮টায় উপজেলা পরিষদ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমাবেশ জাতীয় সংগীত পরিবেশন, কুচকাওয়াজ এবং ডিসপ্লে প্রদর্শিত হয় ।

উপজেলা বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান এবং আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয় । সকল মসজিদে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয় ।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.