রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:৩৯ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
দখলবাজ শিক্ষক নিখিলের খুঁটির জোর কোথায়!

দখলবাজ শিক্ষক নিখিলের খুঁটির জোর কোথায়!

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে কামারগাঁ ইউনিয়নের কামারগাঁ-কেশরহাট রাস্তার উজল্যাকুড়ি গ্রামে রাস্তার ধারে সরকারি খাস সম্পত্তির গাছ নিধন ও জবর-দখল করে পাকাঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

এদিকে, সরকারি সম্পদ রক্ষায় জনস্বার্থে জনগণের সরাসরি ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি বাদী হয়ে স্কুল শিক্ষকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভুমি) ও কামারগাাঁ ইউনিয়ন ভূমি অফিসে লিখিত অভিযোগ করেও প্রতিকার পাচ্ছেন না বলে ইউপি মেম্বার অভিযোগ তুলেছেন।

অপরদিকে, প্রশাসনের প্রশ্নবিদ্ধ ভূমিকায় শিক্ষক নিখিলের খুঁটির জোর কোথায় সেটা নিয়েও মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। উঠেছে সমালোচনার ঝড়। সম্প্রতি ২৩ ফেব্রুয়ারী মঙ্গলবার স্থানীয় ইউপি সদস্য বকুল সরকার বাদী হয়ে শিক্ষক নিখিল রন্জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। কিন্তু জবর-দখল ঠেকাতে স্থানীয় প্রশাসন রহস্যজনক কারণে নীরবব রয়েছে। এতে এলাকায় চরম অসন্তোষ ও উত্তেজনার সৃষ্টি হয়েছে, বিরাজ করছে বিস্ফোরণমুখ পরিস্থিতি। যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ বা খুন-জখমের মতো ঘটনা ঘটতে পারে বলে সাধারণ মানুষ শঙ্কিত হয়ে পড়েছে।

অভিযোগে প্রকাশ, কামারগাঁ ইউপির আমিরপুর মৌজার সরকারি ১ নম্বর খতিয়ানভুক্ত ৪৭১, ৪৭২, ৪৭৩, ৪৭৪ ও ৪৭৬ দাগে ১৫ শতক সম্পতি খাস এবং শ্রেণী ডহর রয়েছে। উক্ত সম্পত্তি জবর-দখল করে গাছ কেটে সেখানে পাকাঘর নির্মাণ করছেন। গ্রামের সুনিল কুমার প্রামানিকের পুত্র স্কুল শিক্ষক নিখিল রন্জন প্রামানিক ও নিহার রন্জন প্রামানিক।

এনিয়ে জানতে চাইলে নিখিল রন্জন প্রামানিক এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ছোট দুটি গাছ কাটা হয়েছে এবং সেখানে অল্প কিছু জমি খাস রয়েছে বলে এড়িয়ে গেছেন তিনি।

এবিষয়ে কামারগাঁ ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা (তহসিলদার) আব্দুস সাত্তার বলেন, অভিযোগ পাওয়া গেছে এবং বিষয়টি ইউএনও স্যারকে অবগত করা হয়েছে।

 এব্যাপারে ইউপি সদস্য বকুল সরকার বলেন, জনগণের সরাসরি ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি হয়েও জনস্বার্থে সরকারি সম্পদ যদি রক্ষা করতে না পারি তাহলে আমরা জনগণের কাছে কি জবাব দিবো।

তিনি আরও বলেন, দেশে কি সরকারি সম্পদ রক্ষার কোনো কর্তৃপক্ষ নেই, তাহলে তারা নিরব আছে কেনো। একজন জনপ্রতিনিধি হয়েও যদি সরকারি সম্পদ রক্ষার্থে অভিযোগ ব্যাপারে প্রশাসন নীরব থাকে,  তাহলে সাধারণ মানুষের কি অবস্থা সেটা সহজেই অনুমান করা যায়। 

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁকে পাওয়া যায়নি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.