শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:৪৬ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
বাঘায় গৃহহীনদের জন্য তৈরী হচ্ছে নতুন আধাপাকা ঘর

বাঘায় গৃহহীনদের জন্য তৈরী হচ্ছে নতুন আধাপাকা ঘর

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘায় গৃহহীনদের জন্য তৈরী হচ্ছে আধাপাকা ৫৬টি নতুন ঘর। ঘরের নির্মান কাজ শেষ হলেই চাবি ও দলিল বুঝিয়ে দেওয়া হবে। মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের জন্য তৈরী হচ্ছে এই ঘর।
জানা যায়, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে চলতি অর্থ বছরে প্রতিটি ঘরের জন্য দুই লক্ষ ৪০ হাজার টাকা ব্যয়ে গড়গড়ি ইউনিয়নের খানপুর নিচপলাশি আশ্রয়ণ প্রকল্পের ৫৬টি নুতন ঘর নির্মান কাজ চলছে। তৃতীয়ধাপে ইতিমধ্যেই ৩০টি ঘরের কাজ সম্পূন্ন হয়েছে। ২৬টি ঘরের কাজ শুরু করা হয়েছে।
২০২০-২০২১ অর্থ বছরে খানপুর নিচপলাশি আশ্রয়ণ প্রকল্প প্রতিটি ঘরের জন্য এক লক্ষ ৯১ হাজার টাকা ব্যয়ে আধাপাকা ঘর ১৯টি পরিবকারের মধ্যে আনুষ্টানিকভাবে দলিল ও চাবি তুলে দেওয়া হয়। এই ঘরে থাকছে বারান্দা, টয়লেট, রান্না ঘর। এই ঘর ইটের গাঁথুনি, প্লাস্টার, রঙিন টিনের চালাসহ অন্যান্য কাজ চলছে।
এ বিষয়ে মালেকা খাতুন জানান, আমার যে জমি ছিল কয়েক বছর আগে পদ্মা নদীতে ভেঙে গেছে। তারপর থেকে ছন্নছাড়া হয়ে এখানে সেখানে বসবাস করছি। খানপুর নিচপলাশি আশ্রয়ণ প্রকল্পের যে ঘর নির্মান হচ্ছে, সেখানে আমার নামে একটি ঘর বরাদ্দ হয়েছে। ঘরে উঠতে পারলে পরিবার পরিজন নিয়ে রোদ, বৃষ্টি ও ঝড়ের সঙ্গে আর লড়াই করতে হবে না। সরকারের পাকা ঘর পেলে শান্তি পাওয়া যাবে।
আগের ঘর পাওয়া ১৯ পরিবারের মধ্যে ৩৩ নম্বর বাড়ির মালিক আবদুল মজিদ, ৩৪ নম্বর বাড়ির মালিক জমসেদ আলী, ৩৯ নম্বর বাড়ির মালিক সিমা বেগম, ৪৫ নম্বর বাড়ির মালিক রুবিনা বেগম, ৪৪ নম্বর বাড়ির মালিক রুমা খাতুন, ৪৮ নম্বর বাড়ির মালিক রেহেনা খাতুন, ৪৩ নম্বর বাড়ির মালিক আশা খাতুন, ৪০ নম্বর বাড়ির মালিক চম্পা খাতুন বলেন, আশ্রয়ণ প্রকল্পে আমরা যারা বসবাস করি, আমরা খুব দরীদ্র মানুষ। আমরা দিন আনি দিন খায়। সকালে কাজে বের হয়, আর সন্ধ্যায় বাড়ি ফিরে আসি। সারাদিন বাইরে থাকি। তবে এক বেলা না খেলেও সরকারের দেওয়া এই ঘরে শান্তিতে বসবাস করছি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আশ্রয়হারা ব্যক্তিদের ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। এই আশ্রয়ণ প্রকল্পে যাদের জন্য ঘর বরাদ্দ হয়েছে তারা অধিকাংশই পদ্মার ভাঙ্গনে সহায় সম্বলহারা খুব দরীদ্র মানুষ। অল্প দিনের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে। ঘর নির্মাণ কাজ শেষে গৃহহীনদের জমির মালিকানা দলিল ও চাবি হস্তান্তর করা হবে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.