রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:০৩ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
তানোরে বিএডিসি’র আলুবীজ সংগ্রহে অনিয়ম

তানোরে বিএডিসি’র আলুবীজ সংগ্রহে অনিয়ম

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের ( বিএডিসি) চুক্তিবদ্ধ আলুচাষিদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। চলতি মৌসুমে বাজারে আলুর ভাল দাম রয়েছে। আর এই সুযোগে চুক্তিবদ্ধ একশ্রেণীর আলুচাষি সাধারণ খাবার আলু কিনে বীজ আলু বলে বিএডিসিতে সরবরাহ করছে।

জানা গেছে, বিএডিসির সঙ্গে চুক্তিবদ্ধ আলুচাষিদের সার্বিক সহযোগীতা করে বিএডিসি। তাদের উৎপাদিত আলু বীজ হিসেবে সংগ্রহ করে বিএডিসি। চুক্তিবদ্ধ আলুচাষিরা তাদের উৎপাদিত আলু বাইরে বিক্রি করতে পারবে না এবং বাইরের আলু কিনে বিএডিসিতে দিতে পারবে না।

নিয়মানুযায়ী প্রজেক্টের সব আলু উত্তোলন ও বাছাই করে এক জায়গায় জমা করতে হবে এবং বিএডিসির কর্মকর্তাদের পরিদর্শন ও মান যাচাইয়ের পর কেবল মাত্র আলু বিএডিসিতে সরবরাহ করতে পারবেন।

সূত্র জানায়, তানোরে সরনজাই ইউপির ভাগনা প্রজেক্টের লোকজন সাধারণ আলু কিনে তাদের উৎপাদিত আলুর সঙ্গে মিশিয়ে বিএডিসিতে সরবরাহ করছে। তবে, ভাগনা প্রজেক্টের চুক্তিবদ্ধ আলুচাষি ফয়সাল কবির এসব অভিযোগ অস্বীকার করে বলেন, কিছু কৃষক শুরু থেকেই তাদের বিরোধীতা করছে।

অন্যদিকে, কৃষক কামরুল ইসলাম, নজরুল ইসলাম ও মতিউর রহমান বলেন, পাঁচন্দর ইউপির যোগীশো প্রজেক্টের লোকজন সাধারণ আলু কিনে তাদের উৎপাদিত আলুর সঙ্গে মিশিয়ে বীজ আলু বলে বিএডিসিতে সরবরাহ করছে। তাদের বিরুদ্ধে এখানোই ব্যবস্থা না নিলে আগামিতে এসব আলুবীজ কিনে কৃষকেরা প্রতারিত হবেন।

তবে, যোগীশো প্রজেক্টের চুক্তিবদ্ধ আলুচাষি গোলাম রাব্বানী এসব অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি বাইরের কোনো আলু কিনেন না।

এবিষয়ে বিএডিসির উপসহকারী কর্মকর্তা এম মোস্তফা আল সাবারি (০১৭৫০-৭৯৪৯৫৪) বলেন, তাকে ফোনে অনেকে বিষয়টি অবগত করেছে। তিনি বলেন, এবিষয়ে বিস্তারিত খোজখবর নিয়ে দেখা হবে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.