রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:০৬ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
তানোরে এক সাবেক মেম্বারের প্রতারণায় নিঃস্ব অনেকে

তানোরে এক সাবেক মেম্বারের প্রতারণায় নিঃস্ব অনেকে

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে কামারগাঁ ইউনিয়নের দোস্তরামপুর গ্রামের মৃত বিরেন্দ্রনাথ প্রামানিকের পুত্র ও সাবেক ইউপি মেম্বার তারাপদ প্রামানিকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। এই তারাপদ’র প্রতারণার ফাঁদে পড়ে এখন অনেকে নিঃস্ব হতে চলেছে।

স্থানীয়রা জানান, সাবেক ইউপি সদস্য তারাপদ জমি বিক্রির কথা বলে অনেকের কাছে থেকে টাকা নিলেও এখানো জমি রেজিষ্ট্রি করে না দিয়ে প্রতারণা করে চলেছেন। কিন্ত্ত প্রভাবশালী তারাপদ’র কাছে প্রতারণার শিকার এসব সাধারণ মানুষ কোনো বিচার পাচ্ছেন না।

এদিকে, সম্প্রতি গেল ৪ মার্চ শুক্রবার সরেজমিন দোস্তরামপুর গ্রামে গিয়ে তারাপদ’র বিরুদ্ধে বিস্তর অভিযোগের চিত্র উঠে এসেছে। দোস্তরামপুর গ্রামের বাদল প্রামানিকের পুত্র প্রদীপ কুমার অভিযোগ করে বলেন, তারা প্রায় কুড়ি বছর আগে তারাপদ প্রামানিকের কাছে থেকে ১০ কাঠা জমি কিনেছেন।কিন্ত্ত তারাপদ এখানো জমি রেজিষ্ট্রি না দিয়ে বিভিন্ন কৌশলে কালক্ষেপণ করছে।

একই গ্রামের প্রভাষ চন্দ্রপাল ও কার্তিক চন্দ্রপুরি বলেন, তাদের কাছে জমি বিক্রি করে টাকা নিয়ে জমি রেজিষ্ট্রি না দিয়ে তারাপদ প্রতারণা করেছে। এসব নিয়ে একাধিকবার গ্রাম্য সালিশ-দরবারও হয়েছে। তারাপদ সেখানে জমি রেজিষ্ট্রি দেবার কথা দিয়েও এখানো রেজিষ্ট্রি না দিয়ে প্রতারণা করে চলেছেন।

একই ইউপির কৃষ্ঠপুর গ্রামের আব্দুল জব্বার বলেন, তিনি তারাপদ’র কাছ থেকে দুইবিঘা ফসলী জমি কিনেছেন। কিন্ত্ত তাকে জমি রেজিষ্ট্রি না দিয়ে তারাপদ প্রতারণা করেছে। একই ইউপির মজুমদারপাড়া গ্রামের শুক মোহাম্মদের পুত্র আজিজুল ইসলাম বলেন, তারাপ ‘র সেচ মটরের স্কীমে তাদের ৯ কাঠা জমি তারাপদ লাঠিয়াল বাহিনী নিয়ে জোরপূর্বক দখল করেছে। স্থানীয় গ্রামবাসী তারাপদ প্রামানিকের এসব অনিয়ম-দুর্নীতির সরেজমিন তদন্তপুর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এবিষয়ে জানতে চাইলে তারাপদ প্রামানিক এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আসলে ছোটখাটো ঘটনাকে মানুষ অতিরঞ্জিতভাবে প্রচার করছে। এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) শরিফুল ইসলাম রাজা বলেন, এসব অভিযোগ একশ’ ভাগ সত্য। গ্রামে এসে তদন্ত করলেই প্রমান মিলবে। তবে, তাঁর ভয়ে কেউ থানায় অভিযোগ করার সাহস পাচ্ছেন না। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.