শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:০০ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
জয়ের সম্ভাবনা জাগিয়েও অল্পের জন্য হারলো বাংলাদেশ

জয়ের সম্ভাবনা জাগিয়েও অল্পের জন্য হারলো বাংলাদেশ

ডেস্ক রির্পোট : বিশ্বকাপের মূল আসর শুরুর আগে আনুষ্ঠানিক প্রস্তুতি পর্বে জয়ের দেখা পেলো না বাংলাদেশ নারী ক্রিকেট দল। তবে প্রথম ম্যাচের তুলনায় দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে প্রায় সমানে সমান লড়েছে নিগার সুলতানা জ্যোতির দল। শেষ পর্যন্ত ৭ রানে হেরেছে পাকিস্তানের কাছে। বৃষ্টির কারণে ৪২ ওভারে নেমে আসা ম্যাচে ৭ উইকেট হারিয়ে ১৯৯ রান করেছিল পাকিস্তানের মেয়েরা।

বৃষ্টি আইনে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ২০২ রানের। জবাবে ৪১.২ ওভারে বাংলাদেশ অলআউট হয়েছে ১৯৪ রানে। ফলে সঙ্গী হয়েছে ৭ রানের পরাজয়। বাংলাদেশের জয়ের আশা জাগিয়েছিলেন তিন নম্বরে নামা ফারজানা হক পিংকি। তার ব্যাট থেকে আসে ৯৫ বলে ৭১ রানের ইনিংস। এ ছাড়া তারকা অলরাউন্ডার রুমানা আহমেদ করেন ৩০ রান। আর কেউই তেমন আশানুরূপ কিছু করতে পারেননি।

দলীয় ১৭১ রানের মাথায় ফারজানা ফিরে যাওয়ার পর জয়ের আশায় বাঁহাতি ওপেনার মুর্শিদা খাতুনকে ৯ নম্বরে নামিয়েছিল বাংলাদেশ। কিন্তু ১২ বলে ১৫ রান বাকি থাকতে আউট হয়ে যান মুর্শিদা। শেষ ওভারে করতে হতো ৯ রান। প্রথম বলে ১ রান নেওয়ার পর দ্বিতীয় বলে শেষ ব্যাটার হিসেবে রানআউট হন লতা মন্ডল। এর আগে পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেন আলিয়া রাজ।

এ ছাড়া জাভেরিয়া খান ৪৪, বিসমাহ মারুফ ৩২ ও ফাতিমা সানা ২৯ রানের ইনিংস খেলে দলকে দুইশ ছুঁইছুঁই সংগ্রহ এনে দেন। বাংলাদেশের হয়ে বল হাতে ৩টি করে উইকেট নিয়েছেন ফারিহা তৃষ্ণা ও রিতু মনি। উল্লেখ্য, নারী বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ৫ মার্চ, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। এরপর ৭ মার্চ নিউজিল্যান্ড, ১৪ মার্চ পাকিস্তান, ১৮ মার্চ ওয়েস্ট ইন্ডিজ, ২২ মার্চ ভারত, ২৫ মার্চ অস্ট্রেলিয়া ও ২৭ মার্চ ইংল্যান্ডের বিপক্ষে খেলবে নিগার সুলতানা জ্যোতির দল।
নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াড
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক পিংকি, জাহানারা আলম, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, মোসাম্মত রিতু মণি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সুরাইয়া আজমিম ও সানজিদা আক্তার মেঘলা।  আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.