শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৪০ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
আরও যেসব স্থাপনায় হামলার ঘোষণা দিল রাশিয়া

আরও যেসব স্থাপনায় হামলার ঘোষণা দিল রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের রাজধানী কিয়েভে অবস্থিত ইউক্রেনের নিরাপত্তা বাহিনী ও ইনফরমেশন এন্ড সাইকোলোজিকাল অপারেশনের ৭২ নং প্রধান কার্যালয়ে হামলা চালানোর ঘোষণা দিয়েছে রাশিয়া। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে এমন খবর জানিয়েছে রাশিয়ার বার্তা সংস্থাগুলো।

গণমাধ্যম সিএনএন জানিয়েছে, এখানে ইউক্রেনের প্রধান তথ্য আদান-প্রদানকারী স্থাপনাগুলো অবস্থিত।  বার্তা সংস্থা আরআইএ নোভাস্তি ও টাস জানিয়েছে, এই হামলার লক্ষ্য হলো রাশিয়ার উপর পশ্চিমাদের ভুল তথ্য ও প্রোপাগান্ডা ঠেকানো।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এসব স্থাপনার কাছে থাকা মানুষদের দ্রুত সরে যাওয়ার জন্য নির্দেশনা দিয়েছে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে জানিয়েছে, ভুল তথ্য ও প্রোপাগান্ডা ঠেকাতে ইউক্রেনের নিরাপত্তা বাহিনী এবং ইনফরমেশন এন্ড সাইকোলোজিকাল অপারেশনের ৭২ নং প্রধান কার্যালয়ে ভারী অস্ত্র দিয়ে হামলা চালানো হবে।  এর আশেপাশে অবস্থিত সাধারণ মানুষকে সরে যাওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

এদিকে সোমবার যুদ্ধ বিরতির আলোচনা ব্যর্থ হওয়ার পর রাশিয়ার সেনারা তাদের হামলার পরিমাণ বাড়িয়ে দিয়েছে।

সোমবার রাতেই ইউক্রেনের দ্বিতীয় সর্ববৃহৎ শহর খারকিভের সরকারি অফিসগুলোতে হামলা চালায় রাশিয়া।  সঙ্গে বেসামরিক স্থাপনাগুলোতেও চলে তাদের তাণ্ডব। এ হামলায় খারকিভে বহু মানুষ নিহত হয়েছেন। অনেকে এখনো ধ্বংস্বস্তুপের নিচে আটকা পড়ে আছেন।

রাজধানী কিয়েভ দখল করার জন্য দীর্ঘ ৪০ মাইল লম্বা এক বহর নিয়ে অপেক্ষা করছে রাশিয়ার সেনারা।  পশ্চিমাদেশগুলোর আশঙ্কা যে কোনো সময় রাজধানীর দখল নিতে পারে রাশিয়া।  সূত্র : সিএনএন, আল জাজিরা 

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.