শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:৪২ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
রিয়াদে মহান শহিদ দিবস পালন

রিয়াদে মহান শহিদ দিবস পালন

আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশ জাতীয় কারিকুলাম অনুযায়ী পরিচালিত রিয়াদে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে মহান শহিদ দিবস পালিত হয়। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিনব্যাপী বিশেষ কর্মসূচি গ্রহণ করা করা হয়।

শিক্ষার্থীদের জন্য একুশের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি এবং মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। অতিমারী করোনার প্রাদূর্ভাবের কারণে প্রায় দুই বছর পর বিদ্যালয় আঙিনায় অনুষ্ঠান আয়োজন করায় অনুষ্ঠান ছিল অনেক বেশি প্রাণবন্ত। বিদ্যালয়ের বোর্ড অব ডাইরেক্টর্সের চেয়ারম্যান মোহাম্মদ মোস্তাক আহম্মদের সভাপতিত্বে সকাল সাড়ে ৭টায় আলোচনা সভা ও ‘একুশের নিবেদন’ শিরোণামে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীদের শ্রেণিভিত্তিক দেয়ালিকা প্রকাশ উপস্থিত সকলের মাঝে বেশ উদ্দীপনা জাগ্রত করে। একুশের মহান শহিদদের উৎসর্গ করে বিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ দিলওয়ার হসাইনের সম্পাদিত সাহিত্য পত্রিকা “নীলশিখা”র মোড়ক উন্মোচন করা হয়। বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী এসমা আইয়ুব হিবা ও নাজনীন আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার-কনস্যুলার এসএম রাবিকুল্লাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ডাইরেক্টর্সের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, ফাইন্যান্স ডাইরেক্টর আব্দুল হাকিম ও কালচারাল ডাইরেক্টর সফিকুল সিরাজুল হক প্রমুখ।

অষ্টম শ্রেণির শিক্ষার্থী হাফেজ শাহেদ বিন শফিক এর পবিত্র কোরআন থেকে তিলাওয়তের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি প্রদত্ত বাণী পাঠ করেন একাদশ শ্রেণির শিক্ষার্থী তামিম মজুমদার ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দশম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া তাহা অথৈ। বাণী পাঠের পরে আগত অতিথিদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ আফজাল হোসেন। দিবসটির তাৎপর্য তুলে ধরে শিক্ষকদের পক্ষে আলোচনায় অংশ গ্রহণ করেন সমাজ বিজ্ঞানের প্রভাষক সানজিদা বেগম, পদার্থ বিজ্ঞানের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান সরোয়ার জামান। অভিভাবকদের পক্ষে মোসলে উদ্দিন মুন্না।

অনুষ্ঠানের শেষ পর্বে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার করা হয়। পরে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। সূত্র : যুগান্তর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.