বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:১২ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
কেশরহাটে সাংবাদিককে হত্যার হুমকি দিলেন কাউন্সিলর

কেশরহাটে সাংবাদিককে হত্যার হুমকি দিলেন কাউন্সিলর

নিজস্ব প্রতিবেদক, মোহনপুর : রাজশাহীর মোহনপুরে নিউজ প্রকাশের জের ধরে দৈনিক উত্তরা প্রতিদিনের প্রতিনিধিকে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছেন কেশরহাট পৌর কাউন্সিলর সাবের আলী প্রামানিক। এ ঘটনায় মোহনপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন সাংবাদিক রায়হানুল হক রিফাত। তিনি দৈনিক উত্তরা প্রতিদিনের উত্তরা প্রতিবেদক ও পদ্মাটাইমস টোয়েন্টিফোর ডটকমের নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত আছেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, ১৭ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকাল ১০টা ৩৩ মিনিট কেশরহাট ভূমি অফিসে পারিবারিক জমিজমা সংক্রান্ত কাজে গেলে কাউন্সিলর সাবের আলী প্রামাণিক ভূমি অফিসের ভেতরে রায়হানকে দেখতে পেয়ে অশ্লীল ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকে। তাকে গালিগালাজের কারণ জানতে চাইলে সে বলে তুইসহ অন্য সাংবাদিকরা মিলে আমার বিরুদ্ধে নিউজ করেছিস। তোর এতবড় সাহস শালা এখনও সময় আছে তোরা আমার সাথে সমঝোতা করে নে নইলে তোকে মেরে ফেলবো। এ ঘটনার পর সাংবাদিক রায়হান নিরাপত্তাহীনতায় ভুগছেন। বিষয়টি স্থানীয় সংবাদ মাধ্যমকর্মীরা জানার পর তাদের মধ্যেও চরম অসন্তোষ বিরাজ করছে।

এ বিষয়ে স্থানীয় সাংবাদিক সংগঠন মোহনপুর মডেল প্রেসক্লাব ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলম সোহেল ও সাদিকুল ইসলাম স্বপন বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। তাঁরা নির্ভিক এবং কারো রক্ত চক্ষুকে ভয় পায়না। অন্যায়ের বিরুদ্ধে কলম চলছে চলবে। সাবের কাউন্সিলর একজন নির্বাচিত জনপ্রতিনিধি হয়ে কোটি কোটি টাকার সরকারি জমি দখল করে অবৈধভাবে বিল্ডিং বানিয়ে রাষ্ট্রের ক্ষতি সাধন করবে তা লিখতে গেলে সমস্যা কোথায়। রায়হানকে হুমকির ঘটনায় সাংবাদিক সমাজ মর্মাহত। এ ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

সংগঠন দুটি আরো জানায়, প্রকাশিত সংবাদের ভিত্তিতে স্থানীয় প্রশাসন দখল হওয়া একটি জায়গায় সাইনবোর্ড ঝুলিয়ে দিলেও দখল হওয়া অন্য জায়গাগুলি উদ্ধারে গড়িমসি করায় অবৈধ দখলদাররা সাংবাদিকদের কোনঠাসা করতে কুট কৌশলের আশ্রয় নিয়ে হুমকি ধামকি ও মিথ্যা মামলায় ফাঁসানোর পায়তারা করছেন।

এ বিষয়ে কাউন্সিলর সাবের আলী বলেন, রায়হানকে আমি এভাবে বলিনি। সে আমার ভাতিজার মত। তারা আমার নামে নিউজ করেছে তাই সমঝোতা করতে বলেছি। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

এ বিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তৌহিদুল ইসলাম বলেন, সাংবাদিকের অভিযোগ তদন্ত করতে এসআই ইব্রাহীম খলিলুল্লাহকে দায়িত্ব দেওয়া হয়েছে। সঠিক তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারী বৃহস্পতিবার রাজশাহী ও ঢাকা হতে প্রকাশিত বিভিন্ন গণমাধ্যম ও অনলাইনে কেশরহাট পৌর কাউন্সিলর সাবের আলী প্রামাণিক ও লোকজন ও কিছু অবৈধ দখলদার ব্যবসায়ীর বিরুদ্ধে সরকারি জায়গা দখল, ক্রয় বিক্রয় ও অবৈধ স্থাপনা নির্মাণ নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। এ সংবাদ প্রকাশের জের ধরেই সাবের আলী কাউন্সিল এই হুমকি প্রদান করেছে। ইতিপূর্বে সে স্থানীয় গণমাধ্যম কর্মী রাসেল সরকার কেউ হত্যার হুমকি দিয়েছিল যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.