শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ১২:২৮ pm

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
নগরীতে প্রথম করোনার টিকা নেবেন এমপি বাদশা

নগরীতে প্রথম করোনার টিকা নেবেন এমপি বাদশা

hdr

নিজস্ব প্রতিবেদক : সারাদেশের মত বিভাগীয় শহর রাজশাহীতেও রোববার (৭ ফেব্রুয়ারি) শুরু হচ্ছে করোনাভাইরাসের টিকা প্রদান কর্মসূচি। এর আওতায় রাজশাহীতে প্রথম করোনার টিকা গ্রহণ করবেন- রাজশাহী-২ সদর আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। শনিবার দুপুরে তিনি এই তথ্য নিশ্চিত করেছেন।

ফজলে হোসেন বাদশা বলেন, সংসদ সদস্য হিসেবে নয়, সাধারণ মানুষ হিসেবেই তিনি নিবন্ধন করেছেন। তিনি বলেন, টিকা নিয়ে সাধারণ মানুষের মধ্যে দ্বিধা-দ্বন্দ্ব রয়েছে। এই ভীতি কাটিয়ে তাদের উদ্বুদ্ধ করতেই তিনি সবার আগে টিকা নিচ্ছেন। টিকা নেয়ার জন্য তার বর্তমান শারীরিক অবস্থার সর্বশেষ তথ্য উল্লেখ করে অনলাইনে নিবন্ধন করেছিলেন।

এর পর রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী তাকে ফোন করে রোববার সকাল ১০টায় টিকা গ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। তিনি রাজশাহীর প্রথম ব্যক্তি হিসেবে করোনা টিকা গ্রহণ করবেন বলেও জানান।

এদিকে, রাজশাহী সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদার জানান, টিকা প্রদান কর্মসূচি শুরু করার জন্য এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রথম দিন আনুষ্ঠানিক উদ্বোধনের পর রাজশাহীর জেলা প্রশাসক মো. আব্দুল জলিল, রাজশাহীর পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন এবং তিনি নিজেও টিকা নেবেন। প্রথমদিন রাজশাহী সিটি করপোরেশন ও জেলার নয় উপজেলাতেই একযোগে করোনার টিকা প্রদান কর্মসূচি শুরু হবে।

সিভিল সার্জন বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, পুলিশ হাসপাতাল, সামরিক হাসপাতাল, সিটি করপোরেশনসহ জেলার সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একযোগে করোনা টিকা প্রদান করা হবে। প্রথমদিন টিকা গ্রহণকারীর সংখ্যা কম থাকার কারণে সীমিত আকারে বুথ করা হবে। তবে পযার্য়ক্রমে চাপ বাড়ার সাথে সাথে বুথের সংখ্যাও বাড়ানো হবে বলেও জানান তিনি।

এদিকে করোনা টিকা গ্রহণের জন্য নির্ধারিত অ্যাপে নিবন্ধন করতে হবে। ৫৫ ঊর্ধ্ব বয়সের নাগরিক, মুক্তিযোদ্ধা ও সাংবাদিকসহ ১৫টি ক্যাটাগরির নাগরিক ভ্যাসিনের জন্য এই মুহূর্তে আবেদন করতে পারছেন। গুজবে কান না দিয়ে সকল প্রকার ভয়ভীতি ঊর্ধ্বে থেকে সবাইকে পর্যায়ক্রমে করোনা ভ্যাকসিন গ্রহণ করতে হবে বলেও এ সময় সকলের প্রতি আহ্বান জানিয়েছেন সিভিল সার্জন।

জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, প্রথম ধাপে রাজশাহীর ১ লাখ ৮০ হাজার মানুষ টিকার আওতায় আসবে। ৭ ফেব্রুয়ারি থেকে মহানগরীর ৩টি পয়েন্টসহ জেলার ৯টি উপজেলার প্রতিটি সরকারি স্বাস্থ্য কেন্দ্রে এই ভ্যাকসিনেশন প্রোগাম পরিচালনা করা হবে। একটি করে বুথে ১৫০ থেকে ২০০ জনকে ভ্যাকসিন দেওয়া হবে। এজন্য রাজশাহী জেলা পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের প্রস্তুত করা হয়েছে এবং তারা টিকা দেওয়ার ব্যাপারে প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়েছেন।

জেলা প্রশাসক আরও বলেন, টিকা নিয়ে ভয় বা ক্ষতির কোনো কারণ নেই। রাজশাহীর সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা টিকা নেওয়ার জন্য আবেদন করেছিলেন। তার সবাই টিকা নেবেন। তাই কোনো গুজবে কান না দিয়ে সবাইকে টিকা নেওয়ার জন্য অ্যাপে আবেদন করার আহ্বান জানান তিনি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.