শনিবর, ১৮ মে ২০২৪, সময় : ০৩:২৫ pm

সংবাদ শিরোনাম ::
রাজধানীর যাত্রাবাড়ীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন ঢাকায় দেখা মিলেছে, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার রাজশাহীতে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ এমপি : কৃষক বাঁচলে, দেশ বাঁচবে নাচোলে শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবস উদযাপিত গোদাগাড়ীতে পুলিশের অভিযানের ফেনসিডিলসহ ২ যুবক আটক আগামী অর্থবছরের জন্য দুই লাখ ৬৫ হাজার কোটি টাকার বাজেট ১০৮ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন সুরক্ষা প্রদানের লক্ষ্যে রাজশাহীতে ভাতা পাবে পথশিশুরাও! নাচোলে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্যের মৃত্যু তানোরে আইন-শৃংখলা ও মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে চাঁদা’ হিসেবে লুঙ্গি দাবি, ওসিকে বদলি! দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী তানোরে ফসলি জমি কেটে পুকুর ভরাট, ব্যবস্থায় উদাসিন প্রশাসন রাকাবের পরিচালনা পর্ষদের ৫৭৯তম সভা অনুষ্ঠিত বাগমারায় জাতীয় পুষ্টি সপ্তাহ সমাপনী ও পুরষ্কার বিতরণী সভা নগরীতে শিবিরের মিজু গ্যাংয়ের ১১ সদস্য র‌্যাবের হাতে গ্রেফতার গাইবান্ধায় মধ্যরাতে গৃহবধূর খাটের নিচে প্রাক্তন স্বামী, অতঃপর.. কাজাখস্তানে স্ত্রীকে হত্যার দায়ে সাবেক মন্ত্রীকে ২৪ বছরের কারাদণ্ড
নগরীতে প্রথম করোনার টিকা নেবেন এমপি বাদশা

নগরীতে প্রথম করোনার টিকা নেবেন এমপি বাদশা

hdr

নিজস্ব প্রতিবেদক : সারাদেশের মত বিভাগীয় শহর রাজশাহীতেও রোববার (৭ ফেব্রুয়ারি) শুরু হচ্ছে করোনাভাইরাসের টিকা প্রদান কর্মসূচি। এর আওতায় রাজশাহীতে প্রথম করোনার টিকা গ্রহণ করবেন- রাজশাহী-২ সদর আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। শনিবার দুপুরে তিনি এই তথ্য নিশ্চিত করেছেন।

ফজলে হোসেন বাদশা বলেন, সংসদ সদস্য হিসেবে নয়, সাধারণ মানুষ হিসেবেই তিনি নিবন্ধন করেছেন। তিনি বলেন, টিকা নিয়ে সাধারণ মানুষের মধ্যে দ্বিধা-দ্বন্দ্ব রয়েছে। এই ভীতি কাটিয়ে তাদের উদ্বুদ্ধ করতেই তিনি সবার আগে টিকা নিচ্ছেন। টিকা নেয়ার জন্য তার বর্তমান শারীরিক অবস্থার সর্বশেষ তথ্য উল্লেখ করে অনলাইনে নিবন্ধন করেছিলেন।

এর পর রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী তাকে ফোন করে রোববার সকাল ১০টায় টিকা গ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। তিনি রাজশাহীর প্রথম ব্যক্তি হিসেবে করোনা টিকা গ্রহণ করবেন বলেও জানান।

এদিকে, রাজশাহী সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদার জানান, টিকা প্রদান কর্মসূচি শুরু করার জন্য এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রথম দিন আনুষ্ঠানিক উদ্বোধনের পর রাজশাহীর জেলা প্রশাসক মো. আব্দুল জলিল, রাজশাহীর পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন এবং তিনি নিজেও টিকা নেবেন। প্রথমদিন রাজশাহী সিটি করপোরেশন ও জেলার নয় উপজেলাতেই একযোগে করোনার টিকা প্রদান কর্মসূচি শুরু হবে।

সিভিল সার্জন বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, পুলিশ হাসপাতাল, সামরিক হাসপাতাল, সিটি করপোরেশনসহ জেলার সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একযোগে করোনা টিকা প্রদান করা হবে। প্রথমদিন টিকা গ্রহণকারীর সংখ্যা কম থাকার কারণে সীমিত আকারে বুথ করা হবে। তবে পযার্য়ক্রমে চাপ বাড়ার সাথে সাথে বুথের সংখ্যাও বাড়ানো হবে বলেও জানান তিনি।

এদিকে করোনা টিকা গ্রহণের জন্য নির্ধারিত অ্যাপে নিবন্ধন করতে হবে। ৫৫ ঊর্ধ্ব বয়সের নাগরিক, মুক্তিযোদ্ধা ও সাংবাদিকসহ ১৫টি ক্যাটাগরির নাগরিক ভ্যাসিনের জন্য এই মুহূর্তে আবেদন করতে পারছেন। গুজবে কান না দিয়ে সকল প্রকার ভয়ভীতি ঊর্ধ্বে থেকে সবাইকে পর্যায়ক্রমে করোনা ভ্যাকসিন গ্রহণ করতে হবে বলেও এ সময় সকলের প্রতি আহ্বান জানিয়েছেন সিভিল সার্জন।

জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, প্রথম ধাপে রাজশাহীর ১ লাখ ৮০ হাজার মানুষ টিকার আওতায় আসবে। ৭ ফেব্রুয়ারি থেকে মহানগরীর ৩টি পয়েন্টসহ জেলার ৯টি উপজেলার প্রতিটি সরকারি স্বাস্থ্য কেন্দ্রে এই ভ্যাকসিনেশন প্রোগাম পরিচালনা করা হবে। একটি করে বুথে ১৫০ থেকে ২০০ জনকে ভ্যাকসিন দেওয়া হবে। এজন্য রাজশাহী জেলা পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের প্রস্তুত করা হয়েছে এবং তারা টিকা দেওয়ার ব্যাপারে প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়েছেন।

জেলা প্রশাসক আরও বলেন, টিকা নিয়ে ভয় বা ক্ষতির কোনো কারণ নেই। রাজশাহীর সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা টিকা নেওয়ার জন্য আবেদন করেছিলেন। তার সবাই টিকা নেবেন। তাই কোনো গুজবে কান না দিয়ে সবাইকে টিকা নেওয়ার জন্য অ্যাপে আবেদন করার আহ্বান জানান তিনি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.