শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:২৪ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
বনলতা ট্রেনে যুবকের বুদ্ধিমত্তায় প্রাণে বাঁচল সাড়ে আটশ যাত্রী

বনলতা ট্রেনে যুবকের বুদ্ধিমত্তায় প্রাণে বাঁচল সাড়ে আটশ যাত্রী

নিজস্ব প্রতিবেদক : খেজুর রস সংগ্রহকারীর বুদ্ধিমত্তায় অল্পের জন্য রক্ষা পেলেন আন্তঃনগর বনলতা ট্রেনের সাড়ে আট শতাধিক যাত্রী। আড়ানী-পুঠিয়া সড়কের রেল গেটের পশ্চিমে বাগমারি বাঁকে মঙ্গলবার এ ঘটনা ঘটে।

এদিন এই বাঁকে রেললাইন ভেঙে যায়। এ ভাঙা স্থান দেখে ঘটনাস্থলে লাল গামছা টাঙিয়ে দেন রস সংগ্রহকারী যুবক। এতে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন রাজশাহী থেকে ঢাকাগামী বনলতা ট্রেনের সাড়ে আট শতাধিক যাত্রী। এ ঘটনার পর রাজশাহী রুটের সব ধরনের ট্রেন ১ ঘণ্টা ৪৫ মিনিটি চলাচল বন্ধ ছিল।

জানা যায়, আড়ানী-পুঠিয়া সড়কের রেল গেটের পশ্চিমে বাগমারি বাঁকে মঙ্গলবার সকাল ৭টার দিকে রেললাইন ভেঙে ছিল। এ ভাঙা স্থান দেখতে পান চারঘাট উপজেলার রামচন্দ্রপুর গ্রামের খেজুর রস সংগ্রহকারী জিয়ারুল ইসলাম (৩৫)।কিছুক্ষণ পর ট্রেনের শব্দ শুনতে পায় সে। এ সময় তার কাছে লাল কাপড় ছিল না। একপর্যায়ে পাশে জকিম উদ্দিন নামের এক ব্যক্তি রস চুলায় জাল দিচ্ছিলেন। এ সময় তার কাছ থেকে লাল গামছা সংগ্রহ করে রেললাইনের উপর টাঙিয়ে ধরেন। ভাঙা স্থানে এসে চালক ট্রেন থামিয়ে দেন। তারপর রেল কর্তৃপক্ষকে অবগত করে রেললাইন মেরামত করার পর ট্রেনটি চলাচল শুরু হয়। এ ঘটনার পর রাজশাহী রুটের সব ধরনের ট্রেন ১ ঘণ্টা ৪৫ মিনিটি চলাচল বন্ধ ছিল।

খেজুর রস সংগ্রহকারী জিয়ারুল ইসলাম রামচন্দ্রপুর গ্রামের মৃত আবু তাহের আলীর ছেলে। গামচা টানানোর সময় তাকে সহযোগিতা করেন একই গ্রামের আবদুস সাত্তারের ছেলে সাজদার আলী হাবলু।

এ বিষয়ে জিয়ারুল ইসলাম বলেন, প্রতিদিনের ন্যায় মঙ্গলবার সকালে খেজুরের রস সংগ্রহ করতে যাই। গাছে উঠতে গিয়ে দেখি রেললাইন ভাঙা। আমার কাছে লাল কাপড় ছিল না। এরমধ্যে ট্রেনের শব্দ শুনতে পাই। পাশে জকিম উদ্দিনের কাছে থেকে নিয়ে এসে সাজদার আলী ও আমি গামচা টাঙিয়ে ট্রেন থামিয়ে দিই।

একইস্থানে মাস খানেক আগেও শামিম আহম্মেদ নামের এক যুবক আন্তঃনগর একটি ট্রেন লাল গামচা উড়িতে রক্ষা করেছিলেন।

এদিকে ১৩ ফেব্রুয়ারি আড়ানী-পুঠিয়া সডকের গেটম্যান লায়েব উদ্দিনের বুদ্ধিমত্তায় উত্তরা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কবল থেকে রক্ষা পায়।

এ বিষয়ে আড়ানী রেল স্টেশন মাস্টার সদরুল আলম ও সহকারী মোশারফ হোসেন বলেন, আন্তঃনগর বনলতা ট্রেন রাজশাহী থেকে সকাল ৭টার সময় ছাড়ে। প্রতিদিন আড়ানী স্টেশন পার হয় ৭টা ৩২ মিনিটে। কিন্তু মঙ্গবার রেললাইন ভাঙার কারণে ৯টা ১৫ মিনিটে পার হয়েছে।

এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, রেললাইন ভাঙার কারণে স্থানীয় দুই যুবক লাল গামচা উড়িয়ে রাজশাহী থেকে ঢাকাগামী বনলতা ট্রেনটি থামিয়ে রাখা হয়েছিল। ঘটনাটি আমি অবগত হয়ে তাৎক্ষণিক রেললাইন মেরামতের ব্যবস্থা করে ট্রেন চলাচল শুরু করা হয়।

রেললাইন মেরমত করতে ১ ঘণ্টা ৪৫ মিনিট সময় লেগেছিল। এ সময় সকল ট্রেন চলাচল বন্ধ ছিল। বর্তমানে আর কোনো সমস্যা নেই। স্বাভাবিকভাবে ট্রেন চলাচল করছে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.