রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:১৬ am

সংবাদ শিরোনাম ::
ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী
তালন্দ কলেজে গোপনে নিয়োগ দিতে গিয়ে ধরা খেলেন অধ্যক্ষ

তালন্দ কলেজে গোপনে নিয়োগ দিতে গিয়ে ধরা খেলেন অধ্যক্ষ

আব্দুস সবুর, ভ্রাম্যমান প্রতিবেদক : রাজশাহীর তানোর পৌর এলাকার ঐতিহ্যবাহী  তালন্দ আনন্দ মোহন ডিগ্রী কলেজের অধ্যক্ষ বিষ্ণুপদ সরকার গোপণে অধিক টাকার বিনিময়ে কর্মচারী নিয়োগের চেষ্টা করেও অবশেষে পরিক্ষা স্থগিত করতে বাধ্য  হয়েছেন বলে নিশ্চিত করেন অধ্যক্ষ নিজেই। সম্প্রতি সোমবার ছিল নিয়োগ পরিক্ষার দিন। কিন্তু রোববার দুপুরের আগে পরিক্ষা স্থগিত হয়েছে বলে জানান বিষ্ণুপদ সরকার।

এদিকে, তালন্দ কলেজ সংলগ্ন এলাকার দেবরাজ নামের একজনকে চাকুরি দেওয়ার জন্য প্রায় ১৫ লক্ষ টাকা নিয়েছেন অধ্যক্ষ। এ খবর ছড়িয়ে পড়লে অন্য আবেদনকারীদের বাঁধার মুখে অবশেষে নিয়োগ পরিক্ষা স্থগিত করতে বাধ্য হন তিনি। এতে করে অভিভাবক মহলসহ স্হানীয়দের মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে। সেই সাথে অধ্যক্ষ বিষ্ণুপদ সরকারের এমন কান্ডে তার অপসারণেরও দাবি তুলেছেন এলাকাবাসী ।

সূত্র জানায়, স্থানীয় সাংসদ ও উপজেলা চেয়ারম্যানসহ উপজেলার দায়িত্বশীল ব্যক্তিবর্গ ও কলেজ এলাকার সুধিমহল কাউকে না জানিয়ে অধ্যক্ষ তার পচ্ছন্দের প্রার্থী নিয়োগ দিতে গোপণে কর্মচারী (সহকারী লাইব্ররিয়ান) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। ওইপদে নিয়োগ পেতে ১৫ জন প্রার্থী আবেদন করেন। কিন্ত তালন্দ কলেজপাড়ার সুব্রতের পুত্র দেবরাজকে নিয়োগ দিতে অধ্যক্ষ মরিয়া হয়ে উঠে।

সংশ্লিষ্ট সূত্র আরও জানায়, অধ্যক্ষ প্রায় ১৫ লাখ টাকা আর্থিক সুবিধা নিয়ে ওইপদে দেবরাজকে নিয়োগ দেবার সকল প্রক্রিয়া সম্পন্ন করে সম্প্রতি ৭ ফেব্রুয়ারী সোমবার নিয়োগ পরীক্ষার দিন ধার্য করেন। তবে, নিয়োগ প্রক্রিয়ার ঘটনা ফাঁস হয়ে পড়লে চাকরি প্রত্যাশীরা এই নিয়োগ প্রক্রিয়া বন্ধের জন্য স্থানীয় সাংসদ ও রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) বরাবর অভিযোগ করেন। ফলে অধ্যক্ষ বাধ্য হয়ে নিয়োগ প্রক্রিয়া স্থগিত করেন। এ ঘটনায় এলাকায় ব্যাপক ক্ষোভ অসন্তোষের সৃষ্টি হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ বিষ্ণুপদ সরকার এসব অভিযোগ অস্বীকার করে বলেন, তারা নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করেছিলেন। কিন্ত্ত এমপি সাহেব নিষেধ করায় নিয়োগ কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে। তিনি আরও বলেন, এমপি সাহেবের উচিৎ হয়নি কলেজের বিষয়ে হস্তক্ষেপ করা এটা ক্ষমতার অপব্যবহার। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.