রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৪:৫২ am

সংবাদ শিরোনাম ::
ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী
তানোরে স্থগিত হওয়া সরনজাই ইউপিতে চেয়ারম্যান `মোজাম্মেল’

তানোরে স্থগিত হওয়া সরনজাই ইউপিতে চেয়ারম্যান `মোজাম্মেল’

ইমরান হোসাইন :
রাজশাহীর তানোরে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে স্থগিত হওয়া উপজেলার সরনজাই ইউপি নির্বাচনে চেয়ারম্যানপদে স্বতন্ত্রপ্রার্থী বিএনপির প্রবিন নেতা নির্বাচিত হয়েছেন। এ ইউপিতে আজ (৭ ফেব্রুয়ারি) সোমবার শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে একই দলের নিকটতম প্রার্থীর চেয়ে ৯৫ ভোট বেশি পেয়ে তানোর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও অত্র ইউপির সাবেক চেয়ারম্যন মোজাম্মেল হক নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে তিনি চশমা প্রতিকে ২ হাজার ৩৯৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আরেক বিএনপি নেতা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান আনারস প্রতিকে ২ হাজার ২৯৯ ভোট পেয়েও মাত্র ৯৫ ভোটে পরাজিত হয়েছেন। তবে, স্থানীয় আ’লীগ সমর্থিত চেয়ারম্যানপ্রার্থী সাইদুর রহমান সরকার সাইদ শুধু ১ হাজার ৭৪২ ভোট পেয়ে পরাজিত হন। এতে তিনি এলাকায় ব্যাপকভাবে সমলোচিত হচ্ছেন। আর ‘ইসলামী আন্দোলন বাংলাদেশ’ নামে সংগঠনের চেয়ারম্যানপ্রার্থী শাফিউল ইসলাম হাতপাখা প্রতিকে ২৩২ পেয়েছেন। ভোট গণনাশেষে সোমবার রাতে উপজেলা প্রশাসনের সভাকক্ষে উপজেলা নির্বাচন কর্মকর্তা এ ফলাফল ঘোষণা দেন।

তানোর উপজেলা নির্বাচন অফিসার গোলাম মোস্তফা বলেন, সম্প্রতি ১০ নভেম্বর ভোটের আগের দিন আদালতের নির্দেশে স্থগিত হওয়া সরনজাই ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠ ও সুন্দর পরিবেশে সম্পূর্ণ করতে সকল প্রস্ততি সম্পর্ন করা হয়। এতে কোন ধরণের অপ্রতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তিনি আরও বলেন, বিজিবিসহ ২ জন ভ্রাম্যমান নির্বাহী ম্যাজিষ্ট্রেট ৯টি কেন্দ্র টহলে ছিলেন। এছাড়াও আনছারসহ পুলিশ প্রসাশন কেন্দ্র পারায় ছিলো।

নির্বাচন অফিস সূত্র জানায়, ব্যালট পেপার সকালে পৌঁছে দেয়া হয়। নিয়ম অনুযায়ী সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। কেন্দ্রেই ভোট গণনার পর স্ব-স্ব কেন্দ্রেই ফলাফল ঘোষনা দিয়ে ফিরে প্রিজাইডিং কর্মকর্তাগণ। অত্র ইউপিতে চেয়ারম্যানপদে ৪ জন, সংরক্ষিত ৩টি নারী আসনে প্রার্থী ছিলেন ১০ জন। আর ৯টি ওয়ার্ডে মেম্বারপদে ২৩ জন প্রার্থী নির্বাচনে অংশ নেয়।

কিন্তু ঋণ-খেলাপীর দায়ে বর্তমান সরনজাই ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগ সভাপতি নৌকার দলীয় চেয়ারম্যানপ্রার্থী আব্দুল মালেকের প্রার্থীতা উচ্চ আদালতের রায়ে বাতিল হওয়ায় ভোটের আগের দিন নির্বাচন স্থগিত করা হয়। আপিলেও তার প্রার্থীতা বাতিল হওয়ায় নৌকার প্রার্থী ছাড়াই শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়। অত্র ইউপিতে ভোটার সংখ্যা ছিলো ৮ হাজার ১২১ জন। এরমধ্যে নারী ভোটার ৪ হাজার ১৫৩ জন। আর পুরুষ ভোটার ৩ হাজার ৯৫৮ জন।

তানোর উপজেলার সরনজাই ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান মোজাম্মেল হক বলেন, এ বিজয় এলাকার জনগণের বিজয়। তিনি জনগণকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে ন্যায়-নিষ্ঠা ও সততার সাথে সকল উন্নয়ন কাজ করে অত্র ইউপিকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.