শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৬:৫১ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
তালাইমারি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মাসুদ বরখাস্ত

তালাইমারি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মাসুদ বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর তালাইমারী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মাসুদ রানাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে স্থানীয় মাদক ব্যবসায়ীদের থেকে নিয়মিত মাসোহারা আদায়, মাদকসহ আসামী ধরে অর্থের বিনিময়ে ছেড়ে দেয়া, অবৈধ যানবাহন নিজের করে তা ফাঁড়িতে রেখে ব্যবহার করাসহ মিমাংসার নামে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ উঠে।

এমনই এক অভিযোগের প্রেক্ষিতে আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক মঙ্গলবার বিকেলে তালাইমারি ফাঁড়িতে স্বশরীরে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পেয়ে অভিযুক্ত এসআই মাসুদ রানাকে সাময়িক বরখাস্ত করেছেন। শৃঙ্খলা ভঙ্গ ও কর্মে অদক্ষতার কারণে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদর গোলাম রুহুল কুদ্দুস বলেন,শৃঙ্খলা ভঙ্গ ও কর্মে অদক্ষতার কারণে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। বুধবার তাকে বরখাস্ত করা হয়।

সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে জায়ফুল ইসলাম সোহেল নামরে একজন চিহ্নিত মাদক ব্যবসায়ীকে উল্লেখযোগ্য পরিমাণ হেরোইনসহ ভদ্রা জামালপুর এলাকা থেকে গ্রেফতার করে তালাইমারী ফাঁড়ির পুলিশ। এই সোহেলের বিরুদ্ধে থানায় পূবের মাদকের মামলা আছে। আটকের পর আসামী সোহেলকে ফাঁড়ির এসআই মাসুদ রানার কাছে হস্তান্তর কর হয়।

তবে হেরোইনসহ আটক ওই আসামীর খবর উর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানিয়ে ও মামলা না দিয়ে মাসুদ রানা গোপনে আসামীকে ছেড়ে দেয়ার জন্য লিয়াজো শুরু করেন। তবে হেরোইনসহ আসামী আটকের এই ঘটনার খবর পেয়ে বিকেলে ফাঁড়িতে স্বশরীরে উপস্থিত হন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক। অভিযোগের সত্যতা পেয়ে তাৎখনিক এসআই সামুদকে সাসপেন্ড করেন পুলিশ কমিশনার এবং তাকে পুলিশ লাইন্সে ক্লোজ করা হয়।

চন্দ্রিমা থানার ওসি সিরাজুম মুনির জানান, ফাঁড়িতে কমিশনার আসার পর ২৫ গ্রাম হোরোইনসহ সোহেলকে গ্রেফতার দেখিয়ে মামলা দেয়া হয়েছে। এসআই মাসুদ রানাকে সাসপেণ্ড করার বিষয়টি নিশ্চিত করে ওসি জানান, কমিশনার স্যার নিজে ফাঁড়িতে উপস্থিত হয়েছিলেন। এসআই মাসুদ রানার কর্মকাণ্ডে অনিয়ম পাওয়াত তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন কমিশনার স্যার।

এদিকে তালাইমারী পুলিশ ফাঁড়ির সদস্যসহ একাধিক স্থানীয়দের সাথে কথা বলে জানাযায়, অভিযুক্ত এই এসআই মাসুদ রানা ফাঁড়ির দায়িত্ব পাওয়ার পর থেকেই একের পর এক অনিয়ন করে আসছেন। তার পৃষ্ঠপোষকতায় এলাকায় মাদক, অসামাজিক কর্মকাণ্ডসহ নানা অপরাধ বৃদ্ধি পেয়েছে। তিনি স্থানীয় চিহ্নিত মাদক ব্যবসায়ীদের কাছ থেকে প্রতি মাসে চাঁদা আদায় করেন এবং এর বিনিময়ে মাদকব্যবসায়ীরা এলাকায় মাদকের অভআরণ্য গড়ে তুলেছেন। কিছুদিন আগে তার বিরুদ্ধে চোরাই গাড়ি ব্যবহারের অভিযোগ ওঠে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.