রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৪:৫৪ am

সংবাদ শিরোনাম ::
ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী
তানোরে সরনজাই ইউপি নির্বাচনে এবার সাঈদে’র পক্ষে জনতার ঢল

তানোরে সরনজাই ইউপি নির্বাচনে এবার সাঈদে’র পক্ষে জনতার ঢল

ইমরান হোসাইন :
রাজশাহীর তানোরে সরনজাই ইউনিয়ন পরিষদ নির্বাচন পুনরায় ঘোষণা করায় স্বতন্ত্র চেয়ারম্যানপ্রার্থী সাইদুর রহমান সাঈদের নির্বাচনী বর্ধিতসভা জনসভায় রুপান্তরিত হয়েছে। তিনি স্থানীয় আ’লীগ সমর্থিত হলেও নৌকা প্রতিক ছাড়াই মটরসাইকেল প্রতিক নিয়ে ভোটে প্রতিদ্বন্দ্বীতা করছেন। আজ (৩ ফেব্রুয়ারী) বৃহস্পতিবার বিকেলে অত্র ইউনিয়নের সরনজাই উচ্চ বিদ্যালয় মাঠে সাঈদের উপস্থিতিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সরনজাই ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. শরীফ খাঁন। অত্র ইউনিয়ন আ’লীগ সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য দেন, তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগের সংগ্রামী সভাপতি মো. লুৎফর হায়দার রশীদ ময়না।

উক্ত সমাবেশে হাজারও নারী-পুরুষ ভোটারদের উপস্থিতিতে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তানোর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু বাক্কার সিদ্দিকী, পাঁচন্দর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল মতিন, বাধাঁইড় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, কামারগাঁ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ফজলে রাব্বি ফরাদ, চাঁন্দুড়িয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মজিবুর রহমান, উপজেলা আ’লীগের যুগ্মসাধারণ সম্পাদক আবুল কাশেম ও মুন্ডুমালা পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আমির হোসেন আমীন প্রমুখ।

প্রসঙ্গ, স্থগিত হওয়া রাজশাহীর তানোর উপজেলার সরনজাই ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। সম্প্রতি (১ ফেব্রুয়ারী) মঙ্গলবার এ বিষয়ে উপজেলা নিবার্চন অফিসসহ বিভিন্ন দফতরে চিঠি দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনের উপ-সচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত ওই চিঠিতে উল্লেখ করা হয়, নির্বাচন কমিশনের সিন্ধান্ত মোতাবেক সরনজাই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যার ও আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রতীকের প্রার্থী আব্দুল মালেক ভোটে অংশগ্রহণে আইনগত সুযোগ নেই। তাই সরনজাই ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা উপজেলা আ’লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক সাইদুর রহমান সাঈদকে আ’লীগের সমর্থিত প্রার্থী হিসেবে বেছে নিয়েছেন। ফলে আ’লীগের বর্ধিত সভা জনসভায় রুপান্তর হয়।

পরে আবদুল মালেক হাইকোর্টে রিট করলে হাইকোর্ট তার প্রার্থীতা বহাল রাখেন। পরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবু সাঈদ হাইকোর্টের রিটের ওপর হাইকোর্টে আপিল করেন। কিন্তু এরইমধ্যে ব্যালটে নৌকার প্রার্থীর প্রতীক থাকলেও হাইকোর্টের আদেশে নৌকার প্রার্থীতা বাতিল ঘোষণা করায় সরনজাই ইউপি নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছিল।

তানোর উপজেলা নির্বাচন অফিসার গোলাম মোস্তফা বলেন, আগামী ৭ ফেব্রুয়ারি সরনজাই ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের জন্য সব আয়োজন প্রস্তুত রয়েছে।

তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ বলেন, সম্প্রতি গত মঙ্গলবার নির্বাচন কমিশনের চিঠি পেয়েছি। ওই চিঠির সূত্র ধরে আগামী ৭ ফেব্রুয়ারি সরনজাই ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে, আইনি জটিলতার কারণে নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আব্দুল মালেক নির্বাচনের অংশগ্রহণ করতে পারবেন না বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১১ নভেম্বর তানোর উপজেলার ৭টি ইউপিতে ভোটগ্রহণের তারিখ ঘোষণা করেছিলেন নির্বাচন কমিশন। এরপর সরনজাই ইউনিয়ন ব্যতিত উপজেলার ৬টি ইউপিতে ভোটগ্রহণ হয়। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.