শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:২৩ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
মানবতার ফেরিওয়ালা বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা

মানবতার ফেরিওয়ালা বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘা উপজেলায় কর্মরত সাদা মনের মানুষ ইউএনও পাপিয়া সুলতানা মানবিকতার পরিচয় দিয়ে উপজেলায় মানবতার ফেরিওয়ালা হিসাবে পরিচিতি লাভ করেছেন।

শীতের রাতে দুঃস্থদের বাড়িতে কম্বল বিতরণসহ বৈশ্বিক করোনা মহামারিতে গরীব, অসহায়, পঙ্গু ও অতি দরিদ্র জন গোষ্ঠির বাড়ি বাড়ি ঘুরে তাদের সরকারি ও ব্যাক্তিগত পর্যায়ে সহায়তা প্রদান করে যাচ্ছেন।

এতে প্রান্তিক বিভিন্ন পেশার অসহায় জন গোষ্ঠি উপকৃত হচ্ছেন বলে জানা গেছে। এছাড়া করোনা নিয়ন্ত্রণে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডিতে পোষ্ট দিয়ে সচেতনতায় কাজ করে যাচ্ছেন ।

এছাড়া মেধাবী দুঃস্থ শিক্ষার্থী,বিভিন্ন রোগে আক্রান্ত গরীব জনগোষ্টিকে চিকিৎসা সেবা প্রদানে ভূমিকা পালনসহ প্রধান মন্ত্রীর স্বপ্নের প্রকল্প আশ্রয়হীনদের সরেজমিনে পর্যবেক্ষণ ও অনুসন্ধান করে ঘর প্রদান করছেন।

যোগদানের পর থেকে তার মানবিক কাজে সহায়তা পেয়েছেন মেধাবী দুঃস্থ শিক্ষার্থী,ঋণ গ্রস্থ অসহায় ব্যক্তি,চিকিৎসা সেবা বঞ্চিত অসহায় রোগী,শীতার্ত দুঃস্থসহ অবহেলিত জনগোষ্ঠি। এমনকি মধ্যবিত্ত লোক যারা অভাবের কথা বলতে পারেননি, লজ্জায় হাত পাততে পারেননি, তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান বলেন, ইউএনওর যোগদানের পর সরকারের অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি তার মানবিক কাজ বিভিন্ন অফিসারদের অনুপ্রেরনা যুগিয়েছে।

ইউএনও পাপিয়া সুলতানা জানান, সরকারি অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি মানবিক কাজ করে আত্মতৃপ্তি পাই। কারো কোনো উপকার করতে পারলে নিজের কাছেও ভালো লাগে। এভাবেই সরকারের দেওয়া বিভিন্ন সহায়তা ছাড়াও নিজের অর্থে অবহেলিত জনগোষ্ঠির দায়িত্ব পালন করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ইউএনও।

তবে বাড়ি বাড়ি গিয়ে রাতে যে কম্বল দিয়েছেন,সেটি সরকারের দেওয়া বলে জানান ইউএনও পাপিয়া সুলতানা। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.