শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:৫২ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
অবসর-সিদ্ধান্ত নিয়ে সানিয়ার আক্ষেপ

অবসর-সিদ্ধান্ত নিয়ে সানিয়ার আক্ষেপ

কয়েকদিন আগেই অবসরের ঘোষণা দেন ভারতের সেরা টেনিস তারকা সানিয়া মির্জা। মঙ্গলবার সকালেই অস্ট্রেলীয় ওপেনের মিক্সড ডাবলসে হেরে যান সানিয়া। তবে এখন অন্য সুর তার কন্ঠে। এত বড় সিদ্ধান্তের ঘোষণা নিয়ে হয়তো একটু তাড়াহুড়োই করে ফেলছেন বলে স্বিকার করলেন। এখন বেশ আক্ষেপই হচ্ছে তার অবসরের ঘোষণা নিয়ে। আর একটু অপেক্ষা করলেই হয়তো পারতেন।

মঙ্গলবার সকালেই অস্ট্রেলীয় ওপেনের মিক্সড ডাবলসে হেরে যান সানিয়া। মনে করা হচ্ছিল, শেষ বারের শেষ বারের মতো মেলবোর্ন পার্কে দেখা গেল তাকে। মিক্সড ডাবলস কোয়ার্টার ফাইনালে সানিয়া এবং রাজীব রাম ৪-৬, ৬-৭ (৫-৭) হেরে যান অস্ট্রেলীয় জুটি জেসন কুবলার এবং জেমি ফার্লিসের কাছে।

প্রথমে সেটে অস্ট্রেলীয় জুটিই শাসন করে। কিন্তু দ্বিতীয় সেটে লড়াইয়ে ফিরে এসেছিলেন সানিয়া-রাজীব। একটা সময় তারা ৪-২ এগিয়ে ছিলেন। সেখান থেকে ফের লড়াই করে অস্ট্রেলীয় জুটি ৫-৫ করে সেট জিতে নেয় ৭-৬ ফলে। অস্ট্রেলীয় ওপেনে পদক জিতে শেষ করার স্বপ্ন তাই পূরণ হচ্ছে না সানিয়ার।

সানিয়া আগেই ঘোষণা করেছিলেন, ২০২২-ই তার শেষ বছর হতে চলেছে। এর পর অবসর নিচ্ছেন তিনি। তাই অস্ট্রেলীয় ওপেন থেকে বিদায়ের পরে আর সেখানে ফেরার সম্ভাবনা কম বলেই মনে হওয়া স্বাভাবিক।

কিন্তু ম্যাচের পরে সম্প্রচারকারী চ্যানেলে সোমদেব দেব বর্মনের প্রশ্নের সামনে সানিয়ে বলেন, সত্যি কথা বলতে কী, খুব দ্রুত, খুব তাড়াহুড়ো করে বোধ হয় ঘোষণাটা করে ফেললাম। আমার এখন আফসোসই হচ্ছে কারণ সবাই এই ব্যাপারটা নিয়েই আমার কাছে জানতে চাইছে।

এর পর সোমদেবকে তিনি আরো বলেন, ম্যাচ জিততেই আমি টেনিস খেলছি। যত দিন খেলব, এ ভাবেই জেতার জন্যই খেলব। তুমি আমাকে অনেক দিন ধরে চেনো। এমন নয় যে, অবসরের কথা মাথায় নিয়ে আমি খেলছি। আমি টেনিস উপভোগ করি, তাই খেলছি।

তিনি যে বিদায়ী ম্যাচ খেলে বেড়াচ্ছেন না, দেশের অন্যতম পরিচিত টেনিস খেলোয়াড় সোমদেবের সঙ্গে কথোপকথনে তা পরিষ্কার করে দিয়েছেন সানিয়া। ‘টেনিসের প্রতি আমার দৃষ্টিভঙ্গি এখনো একই রকম আছে। একশো শতাংশ দিতে চাই। কখনও সফল হব, কখনও হব না। কিন্তু আমি একশো শতাংশ দিয়ে যাব’।

অস্ট্রেলীয় ওপেনে ডাবলসে হারার পরে অবসরের কথা জানিয়েছিলেন সানিয়া। তখন বলেছিলেন, এ বছরের পরেই তুলে রাখতে চান র‌্যাকেট। বলেছিলেন, শরীর আর ধকল নিতে পারছে না। গত কয়েক বছরে চোট-আঘাতের ধাক্কা সামলাতে হয়েছে অনেক। কোভিড অতিমারির মধ্যে তিন বছরের ছোট ছেলেকে নিয়ে এত ভ্রমণ করার মধ্যেও অনেক ঝুঁকি থেকে যাচ্ছে বলে তিনি মনে করছেন। সেই ঝুঁকি আর বাড়াতে চান না।

কিন্তু মঙ্গলবার অন্য সুর তার গলায়। ছ’টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী টেনিসের গ্ল্যামার গার্ল বলেছেন, বছরের শেষে কী ঘটতে চলেছে, তা নিয়ে ভাবতে চাই না। আমি এখনো জিততে চাই। যেখানে যা টুর্নামেন্ট খেলব, জিততে চাই।

তার গলায় সেই জয়ের তাগিদ। চোখে যেন সেই স্বপ্ন। তবে কি সিদ্ধান্ত প্রত্যাহার করে ফিরে আসতে চান?

২০০৫-এ এই মেলবোর্ন পার্কেই সিঙ্গলসের তৃতীয় রাউন্ড পর্যন্ত পৌঁছে সাড়া ফেলে দেওয়া আবির্ভাব ঘটেছিল তার। তৃতীয় রাউন্ডে তিনি হেরে গিয়েছিলেন সেরিনা উইলিয়ামসের কাছে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.