মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৩০ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
তানোরে জনসংগঠন সমন্বয় কমিটি গঠন, জাইদুর সভাপতি-অসীম সম্পাদক

তানোরে জনসংগঠন সমন্বয় কমিটি গঠন, জাইদুর সভাপতি-অসীম সম্পাদক

সংবাদ বিজ্ঞপ্তি :
রাজশাহীর তানোর উপজেলার ১৫টি জনসংগঠন সমন্বয়ে নতুন কমিটি গঠিত হয়েছে। চলতি বছরের আজ (২১ জানুয়ারী) শুক্রবার হতে আগামী ১ বছরের জন্য নতুন কার্যকরী এ কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে ‘ইউসুফ মোল্লা বীজ ব্যাংকে’র আহবায়ক জাইদুর ইসলামকে সভাপতি ও তানোর সাহিত্য পরিষদের সভাপতি অসীম কুমার সরকারকে সাধারণ সম্পাদক করে ৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

সম্প্রতি গেলো বৃহস্পতিবার দুপুরে বেসরকারি গবেষণা উন্নয়ন সংস্থা (বারসিক) তানোর উপজেলা কার্যালয়ে জাতীয় কৃষি পদকপ্রাপ্ত কৃষক নূর মোহাম্মদের সভাপতিত্বে উপস্থিত ১৫ জনসংগঠনের সদস্যদের মতামতের ভিত্তিতে উক্ত কমিটি অনুমোদন প্রদান করা হয়।

নতুন কমিটিতে উপদেষ্টা মনোনীত হন বীরমুক্তিযোদ্ধা মো. আব্দুর রাজ্জাক, কবি আলাল উদ্দীন, আদর্শ কৃষক মো. আব্দুল হামিদ ও বারসিক বরেন্দ্র অঞ্চল সমন্বয়কারী মো. শহিদুল ইসলাম। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সাংগঠনিক সম্পাদক ও মোহর স্বপ্ন আশার আলো সংগঠনের সভাপতি সবজুল ইসলাম, কৃষি গবেষণা বিষয়ক সম্পাদক জাতীয় কৃষি পদকপ্রাপ্ত কৃষক নূর মোহাম্মদ, সাহিত্য বিষয়ক সম্পাদক লোকজ কবি আফাজ উদ্দীন কবিরাজ, কৃষি ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. আলমাস আলী, নারী উন্নয়ন বিষয়ক সম্পাদক রিনা টুডু, অর্থ সম্পাদক সুমী খাতুন ও শিক্ষা বিষয়ক সম্পাদক রীমা সূত্রধর।

সভার শুরুতে জাতীয় পরিবেশ পদকপ্রাপ্ত কৃষক ও বরেন্দ্র বীজ ব্যাংকের প্রতিষ্ঠাতা ইউসুফ মোল্লার মৃত্যুতে শোক জানিয়ে দোয়া ও স্মৃতিচারণ করে উপস্থিত জনসংগঠনের সদস্যরা আলোচনা করেন। সভায় সর্বসম্মতিক্রমে বরেন্দ্র বীজ ব্যাংকের নাম পরিবর্তন করে ‘ইউসুফ মোল্লা বীজ ব্যাংক’ নামকরণ ও বীজব্যাংক পরিচালনার জন্য সাবেক ইউপি সদস্য জাইদুর ইসলামকে মনোনীত করা হয়।

উল্লেখ্য, ‘ইউসুফ মোল্লা বীজ ব্যাংকে’ প্রায় ৩০০ প্রজাতির লুপ্ত ধানের বীজ সংরক্ষিত রয়েছে। যা দেশের বিভিন্ন প্রান্তের কৃষকদের মাঝে বীজ বিতরণ করা হয়। এছাড়া তানোর উপজেলা নদীরক্ষা কমিটির সভাপতি হিসেবে জাইদুর ইসলাম ও সাধারণ সম্পাদক হিসেবে অসীম কুমার সরকারকে মনোনীত করে পূর্বের কমিটি বহাল রাখা হয়।
উপজেলা জনসংগঠন সমন্বয় কমিটি প্রতিষ্ঠার পর ৬ বছর ধরে স্থানীয়ভাবে সামাজিক, সেবা ও জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত রেখেছে। নতুন কার্যকরী কমিটির মাধ্যমে সংগঠনের কর্ম পরিধি আরও প্রসারিত করার প্রত্যাশা ব্যক্ত করেন সংগঠনের সকল সদস্যরা। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.