শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ১১:১৪ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
তানোরে মসজিদের মটর জব্দ : মিশ্রপ্রতিক্রিয়া

তানোরে মসজিদের মটর জব্দ : মিশ্রপ্রতিক্রিয়া

নিজস্ব প্রতিবেদক, তানোর :
রাজশাহীর তানোর পৌর এলাকায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মসজিদে খাবার পানির মটর স্থাপনের অভিযোগে মটরসহ মালামাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় জনমনে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে বইছে, নানা ধরণের মুখরুচোক গুন্জন।
জানা গেছে, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে পহেলা ফেব্রুয়ারী সোমবার সকালে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের আকচা বানিয়াপাড়া গ্রামের মসজিদের সামনে থেকে খাবার পানির একটি মিনি মটরসহ মালামাল জব্দ করেন তানোর উপজেলা নির্বাহী (ইউএনও) ও রির্টানিং কর্মকতা সুশান্ত কুমার মাহাতো।
অন্যদিকে এ ঘটনায় পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে, উপজেলা নির্বাহী (ইউএনও) ও রির্টানিং কর্মকতা সুশান্ত কুমার মাহাতো বলেন, ভোটারদের প্রভাবিত করার জন্য নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করার দায়ে মটরের সকল মালামাল জব্দ করা হয়েছে এবং বিষয়টি অতীবও গুরুত্বের সাথে তদন্ত চলছে, তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে। এদিকে তানোর পৌর মেয়র মিজানুর রহমান মিজান বলেন, আসলে প্রায় ৬ মাস আগে গ্রামবাসীর আবেদনের ভিত্তিত্বে মসজিদে খাবার পানির একটি মটর স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়।
কিন্ত্ত অর্থিক সংকটের কারণে স্থাপন করা সম্ভব হয়নি। অর্থপ্রাপ্তি ও গ্রামবাসীর অনুরোধে মসজিদের সামনে খাবার পানির মটর স্থাপন করার উদ্যোগ নেয়া হয়েছে। তিনি বলেন, আসলে আচরণবিধি লঙ্ঘন করে মটর স্থাপনের কোনো ইচ্ছে তার নাই, যদি তিনি সেটাই করতে চাইতেন তাহলে মটরের পরিবর্তে টাকা দিতে পারতেন।
আর মটরের সঙ্গে ভোটের কি সম্পর্ক যারা তাকে ভোট দিবেন তারা এমনিতেই দিবেন বরং মসজিদের সামনে থেকে মটর জব্দ করায় গ্রামের সিংহভাগ মানুষ ক্ষুব্ধ হয়ে তাকেই ভোট দিবে বলে শোনা যাচ্ছে।
আবার কেউ বলছে, সাধারণ মানুষের পারচেপশনের মুল্য দিতে হবে এভাবে ভোট পক্ষে নেয়া যায় না বরং মটর স্থাপনের পর আওয়ামী লীগ দলীয় প্রার্থী সরকারের দেয়া মটরের কৃতিত্ব নিজের ঘরে নিতে পারতেন। কিন্ত্ত রাজনৈতিক দুরদন্শীতা না থাকায় তারা সেই সুযোগ হেলায় হারিয়েছে বলে মনে করা হচ্ছে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.