শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:৫১ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
নাচোলে কাদেরের নারী লালসায় নৌকার চরম ভরাডুবি

নাচোলে কাদেরের নারী লালসায় নৌকার চরম ভরাডুবি

আব্দুস সবুর, তানোর :
রাজশাহীর তানোরের সীমান্তবর্তী চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় ইউনিয়ন পরিষদ  নির্বাচনে সবগুলোতেই  জামায়াত-বিএনপির কাছে নৌকার  লজ্জাজনক পরাজয়  ঘটেছে। আর এর নেপথ্যে  একাধিক নারী কেলেঙ্কারির সাথে জড়িত  উপজেলা আওয়ামী লীগের সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের কারণে  নৌকার পরাজয় হয়েছে বলে মনে করছেন দলীয় তৃণমূলের নেতাকর্মীরা।
সারাদেশে যেখানে নৌকার জয়জয়কার সেখানে নাচোলে নৌকার স্মরণকালের সর্ববৃহত পরাজয় ঘটেছে, এমন নৌকা ডুবির ঘটনায় রাজনৈতিক অঙ্গনে ব্যাপক তোলপাড় সৃস্টি হয়েছে,সেই সাথে দেখা দিচ্ছে তীব্র ক্ষোভ ও অসন্তোষ। দ্রুত কাদেরের বিরুদ্ধে ব্যবস্হা না নিলে দলে চরম বিভেদ সৃষ্টি হবে বলেও মনে করছেন সিনিয়র নেতারা।
জানা গেছে, গত ২৬ জানুয়ারী নাচোল উপজেলার ৪টি ইউনিয়নে  একযোগে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি ইউপি নির্বাচনে নৌকার প্রার্থীরা কাদেরকে ভোটের মাঠে নামতে নিষেধ করেন। কিন্তু  আব্দুল কাদের জোরপূর্বক ভোটের মাঠে নামার কারনেই নৌকার প্রার্থীদের পরাজয় ঘটেছে। চারটি ইউনিয়ন নিয়ে নাচোল উপজেলা গঠিত।
নির্বাচনে নেজামপুর ইউপিতে জামায়াত সমর্থিত প্রার্থী আমিনুল ইসলামের কাছে আওয়ামী লীগের প্রার্থী নজরুল ইসলাম, নাচোল ইউপিতে বিএনপি সমর্থিত প্রার্থী শফিকুল ইসলামের কাছে আওয়ামী লীগের প্রার্থী কাবুল হোসেন, কসবা ইউপিতে বিএনপি প্রার্থী জাকারিয়া ইসলামের কাছে আওয়ামী লীগের প্রার্থী আজিজুর রহমান এবং ফতেহপুর ইউপিতে বিএনপি সমর্থিত প্রার্থী  সাদির আহম্মেদ ভুলুর কাছে আওয়ামী লীগের প্রার্থী ইসমাইল হোসেন অপু বড় ব্যবধানে পরাজিত হয়েছে। এসব নিয়ে আওয়ামী লীগের অন্দর মহলে নানা আলোচনা এবং কাদেরের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি উঠেছে। আওয়ামী লীগের অধিকাংশ নেতা ও কর্মী-সমর্থকগণ নৌকার এমন পরাজয়ের জন্য উপজেলা আওয়ামী লীগের সম্পাদক ও চেয়ারম্যান আব্দুল কাদেরের বিরুদ্ধে বিক্ষুব্ধ হয়ে উঠেছে। তারা বলছে, কাদেরের একাধিক নারী কেলেঙ্কারি, ক্ষমতার অপব্যবহার, খাসপুকুর ও গভীর নলকুপ অপারেটর বাণিজ্য ইত্যাদির কারনে ভোটের মাঠে প্রভাব পড়েছে। কাদের ইউপি চেয়ারম্যান থাকা অবস্থায় নারী কেলেঙ্কারি করে ৬০ হাজার টাকা জরিমানা দিয়েছে, এছাড়াও মনোরঞ্জনের জন্য ঢাকার ফার্মগেট এলাকায় এক নারীকে বাসা ভাড়া করে রেখেছে। নেতাকর্মীরা বলছে, প্রতিটি ইউপিতে আওয়ামী লীগের অত্যন্ত সম্ভবনাময় গোছানো ভোটের মাঠ কাদের প্রচারণায় নামার পর তছনছ হয়েছে। ইউপি নির্বাচনে নৌকার এমন লজ্জাজনক পরাজয়ের পর আওয়ামী লীগের নেতাকর্মীরা কাদেরের বিরুদ্ধে বিক্ষুব্ধ হয়ে উঠেছে।
অন্যদিকে ৩ জানুয়ারী সোমবার আব্দুল কাদেরের ক্ষমতার অপব্যবহার, নারী কেলেঙ্কারি বিচার, দলীয় পদ থেকে অপসারণ ও গ্রেফতার দাবি  করে  আওয়ামী লীগের উদ্যোগে বিকেলে ডাকবাংলো চত্ত্বরে মানববন্ধন কর্মসুচি ঘোষণা করে। এদিকে এই মানববন্ধন কর্মসুচি পন্ড করতে কাদের তার অনুগতদের দিয়ে একই সময় ও স্থানে পাল্টা কর্মসুচি দেয়। এতে কর্মসুচি নিয়ে এলাকায় তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে। ফলে কোনো অপ্রীতিকর পরিস্থিতি বা অনাকাঙ্খিত ঘটনা এড়াতে প্রশাসন সেখানে ১৪৪ ধারা জারি করে এতে মানববন্ধন কর্মসুচি পন্ড হয়ে যায়। নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের এক প্রার্থী বলেন, কাদের ভাইকে অনুরোধ করা হয়েছিল তিনি যেনো কোনো ইউপিতে প্রচারণায় না নামেন। কিন্ত্ত তিনি তাদের অনুরোধ উপেক্ষা করে প্রচারণায নামায় আওয়ামী লীগের পরাজয় ঘটেছে, কারণ তার একাধিক নারী কেলেঙ্কারি সাধারণ মানুষ মেনে নিতে পারেনি আওয়ামী লীগও বিব্রত। এবিষয়ে জানতে চাইলে নাচোল উপজেলা আওয়ামী লীগের সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরের ০১৭১৫-০১৯৭৪৮ মোবাইলে যোগাযোগ করে এসব বিষয়ে জানতে চাইলে এসব বিষয়ে কোন কথা বলতে পারবনা বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।
এব্যাপারে নাচোল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন কাদের দলের কীট।তার জন্য দলের করুন অবস্থা। তাকে ইউপি ভোটে নামতে নিষেধ করলেও তিনি নামার কারনেই নৌকার পরাজয় হয়েছে। আসলে সে তো ছাত্র দল থেকে ২০০৩ সালে যুবলীগ আসেন।এসেই লুটপাট চাঁদাবাজি নারী কেলেঙ্কারির সাথে জড়িয়ে দলের সর্বনাশ ডেকে এনেছে। সে অর্থের বিনিময়ে দলে আছেন।আমরা জেলা কমিটিকে তাকে দল থেকে অব্যাহতি দেওয়ার জন্য চিঠি দিয়েছিলাম। কিন্তু জেলা কমিটি দায় সারা একটি নামমাত্র নোটিশ দিয়েই রহস্য জনক কারনে নিরব। তবে সত্যের জয় হবেই বলে আসা প্রকাশ করেন এই নেতা। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.