রবিবর, ০৮ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৬:৪০ am

সংবাদ শিরোনাম ::
সাংবাদিকতাই হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ পেশা : খায়রুল আলম রফিক হাসিনাকে চুপ থাকতে বলায় ড. ইউনূসের প্রতি নারাজ মোদি? জাতীয় সঙ্গীত নয়, অর্থনীতি নিয়ে ভাবনার আহবান নতুনধারার বাগমারায় অবিষ্ফোরিত ককটেলসহ দুই বস্তা অস্ত্র উদ্ধার আরএমপি’র নতুন পুলিশ কমিশনার আবু সুফিয়ান নিয়ামতপুরে জমি ও বাড়ি দখলের অভিযোগ রামেবির ভিসির দায়িত্ব ক্ষমতাচ্যুত আ.লীগের দোসরকে নিয়োগ না দেওয়ার দাবি রামেবির নার্সিং শিক্ষার্থীদের ‘প্রতীকি পরীক্ষা ও বিষপান অসুস্থ শিক্ষার্থীরা জাতীয় সঙ্গীত পরিবর্তন ইস্যুতে বিতর্ক সৃষ্টি হয় এমন কিছু করবে না অন্তর্র্বতীকালীন সরকার: ধর্ম উপদেষ্টা বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৩ জাতিসংঘে ড. ইউনূসের সফরসঙ্গী ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৭ সদস্যের প্রতিনিধি দল জাতির ক্রাইসিস চলছে, এজন্য নির্বাচন দেরিতে চাইছে জামায়াত জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্র রুখে দাঁড়াতে রাজশাহীতে প্রতিবাদী মানববন্ধন বিএসএফের গুলিতে কিশোরী স্বর্ণা দাসের মৃত্যুতে ভারতকে আহমদ শফী আশরাফী’র নিন্দা তানোরে বিএনপি নেতার মামলায় আ.লীগের দুই ইউপি চেয়ারম্যানসহ ৩ জন গ্রেপ্তার বাগমারায় স্বেচ্ছাসেবকলীগ সভাপতি গ্রেফতার মোহনপুরে সড়ক দুর্ঘটনায় ব্র্যাক ব্যাংকের এরিয়া ম্যানেজার নিহত নগরীতে মাদ্রাসার অধ্যক্ষের অপসারণের দাবিতে বিক্ষোভ প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচন কমিশন পদত্যাগ মোহনপুরে ট্রাকের ধাক্কায় এনজিও কর্মী নিহত
চাঁপাইয়ে দেশসেরা অনলাইন পারফর্মার মজিদুল ও রুহুল

চাঁপাইয়ে দেশসেরা অনলাইন পারফর্মার মজিদুল ও রুহুল

শহিদুল ইসলাম, নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) :
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বাংলাদেশের শিক্ষকবৃন্দের সবচেয়ে বড় ওয়েব পোর্টাল শিক্ষক বাতায়নে সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত হয়েছেন জেলার দু’জন শিক্ষক মজিদুল ইসলাম ও রুহুল আমিন।

করোনাকালীন নতুন বাস্তবতায় মধ্য মার্চ থেকে বিদ্যালয় বন্ধ থাকায় কোমলমতি শিক্ষার্থীদের নির্ভরশীল হতে হয় অনলাইন শিক্ষা মাধ্যমে। স্থবির কার্যক্রমকে বেগবান করতে বাংলাদেশ সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের অধীনে অ্যাকসেস টু ইনফরমেশনের (এটুআই) মাধ্যমে লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য (ওঈঞ৪ঊ) জেলা অ্যাম্বাসেডর, চাঁপাইনবাবগঞ্জের অন্যতম মজিদুল ইসলাম এবং রুহুল আমিন শুরু থেকেই জেলায় সক্রিয় ভুমিকা পালন করে চলেছেন।

মজিদুল ইসলাম নাচোল পৌরসভার ইসলামপুর মহল্লার আব্দুল লতিফ বিশ্বাস এবং রেহেনা বেগমের কনিষ্ঠ পুত্র। তিনি শিক্ষাজীবনে বিতর্ক প্রতিযোগিতা চর্চার সাথে জড়িত ছিলেন। ২০১৭ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হন। এছাড়া স্থানীয় আবু তাহের মোহাম্মদ জাবের বিজ্ঞান ক্লাবের তিনি প্রতিষ্ঠাতা সভাপতি। দেশের বিভিন্ন প্রান্তে ৬৫টি অনলাইন স্কুলে পাঁচ শতাধিক ক্লাশ পরিচালনা করেছেন তিনি।

অপরদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রুহুল আমিন কালিনগর গ্রামের উমর আলী এবং মুনসেরা খাতুনের তৃতীয় সন্তান। তিনি বাংলাদেশ সরকার পরিচালিত ঘরে বসে শিখি কার্যক্রম সহ দেশের বিভিন্ন প্রান্তে ১৫টি অনলাইন স্কুলে শতাধিক ক্লাশ পরিচালনা করেছেন। এছাড়া তিনি উপজেলা রিসোর্স সেন্টার, চাঁপাইনবাবগঞ্জের বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের মাস্টার ট্রেইনার। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.