শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৮:৩৯ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
চাঁপাইয়ে দেশসেরা অনলাইন পারফর্মার মজিদুল ও রুহুল

চাঁপাইয়ে দেশসেরা অনলাইন পারফর্মার মজিদুল ও রুহুল

শহিদুল ইসলাম, নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) :
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বাংলাদেশের শিক্ষকবৃন্দের সবচেয়ে বড় ওয়েব পোর্টাল শিক্ষক বাতায়নে সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত হয়েছেন জেলার দু’জন শিক্ষক মজিদুল ইসলাম ও রুহুল আমিন।

করোনাকালীন নতুন বাস্তবতায় মধ্য মার্চ থেকে বিদ্যালয় বন্ধ থাকায় কোমলমতি শিক্ষার্থীদের নির্ভরশীল হতে হয় অনলাইন শিক্ষা মাধ্যমে। স্থবির কার্যক্রমকে বেগবান করতে বাংলাদেশ সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের অধীনে অ্যাকসেস টু ইনফরমেশনের (এটুআই) মাধ্যমে লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য (ওঈঞ৪ঊ) জেলা অ্যাম্বাসেডর, চাঁপাইনবাবগঞ্জের অন্যতম মজিদুল ইসলাম এবং রুহুল আমিন শুরু থেকেই জেলায় সক্রিয় ভুমিকা পালন করে চলেছেন।

মজিদুল ইসলাম নাচোল পৌরসভার ইসলামপুর মহল্লার আব্দুল লতিফ বিশ্বাস এবং রেহেনা বেগমের কনিষ্ঠ পুত্র। তিনি শিক্ষাজীবনে বিতর্ক প্রতিযোগিতা চর্চার সাথে জড়িত ছিলেন। ২০১৭ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হন। এছাড়া স্থানীয় আবু তাহের মোহাম্মদ জাবের বিজ্ঞান ক্লাবের তিনি প্রতিষ্ঠাতা সভাপতি। দেশের বিভিন্ন প্রান্তে ৬৫টি অনলাইন স্কুলে পাঁচ শতাধিক ক্লাশ পরিচালনা করেছেন তিনি।

অপরদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রুহুল আমিন কালিনগর গ্রামের উমর আলী এবং মুনসেরা খাতুনের তৃতীয় সন্তান। তিনি বাংলাদেশ সরকার পরিচালিত ঘরে বসে শিখি কার্যক্রম সহ দেশের বিভিন্ন প্রান্তে ১৫টি অনলাইন স্কুলে শতাধিক ক্লাশ পরিচালনা করেছেন। এছাড়া তিনি উপজেলা রিসোর্স সেন্টার, চাঁপাইনবাবগঞ্জের বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের মাস্টার ট্রেইনার। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.