শনিবর, ২৫ মে ২০২৪, সময় : ০৫:০৫ am

সংবাদ শিরোনাম ::
বাগমারায় নিখোঁজের ১৫ দিনেও সন্ধান মিলেনি গৃহবধূ শাবানার তানোরে পল্লীবিদ্যুতের মিটার গোপণে স্থানান্তর, থানায় মামলা বাংলাদেশি কমিউনিটি এবার কি মন্ত্রী পাচ্ছে ব্রিটেনে? পোস্ট অফিসে জমানো টাকার হদিস নেই, নারীর আত্মহত্যার চেষ্টা কাঠগড়ায় অঝোরে কাঁদলেন শিলাস্তি, ৮ দিনের রিমান্ড মঞ্জুর বিএনপি আন্দোলনের বিষয়ে এখনও ভুগছে সিদ্ধান্তহীনতায় আজিম এমপির খণ্ডিত লাশ ব্রিফকেসে নিয়ে বের হন শিমুল ভূঁইয়া এমপি আজীমকে খুনের আগেই লাশ গুমের পরিকল্পনা করা হয় শরিকদের অবমূল্যায়নের অভিযোগ, সান্ত্বনা জোটনেত্রী শেখ হাসিনার দোষে দোষ খোঁজে, আলোতে খোঁজে ভালো! রাজু আহমেদ সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ ঝিনাইদহ-৪ আসনের এমপি হত্যাকাণ্ডে জড়িত কে এই শিলাস্তি রহমান বাগমারায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল অবৈধ পুকুরখনন নায়িকা নিপুণের বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা প্রস্তুতি নেওয়া হচ্ছে এমপি আনারকে কলকাতায় হত্যা : শেরেবাংলা থানায় মেয়ের মামলা আবারও ডিসি-ইউএনওদের জন্য কেনা হচ্ছে ২৬১ বিলাসবহুল গাড়ি রাজশাহীতে অর্ধগলিত মরদেহ উদ্ধার ‘গণমাধ্যম বনাম সংবাদ মাধ্যম নতুন সুযোগ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা বঙ্গোপসাগরে লঘুচাপ ও নিম্নচাপে ঘূর্ণিঝড়ের আভাস : আবহাওয়া অফিস বাগমারায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানপদে নির্বাচিত হলেন যারা
চাঁপাইয়ে দেশসেরা অনলাইন পারফর্মার মজিদুল ও রুহুল

চাঁপাইয়ে দেশসেরা অনলাইন পারফর্মার মজিদুল ও রুহুল

শহিদুল ইসলাম, নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) :
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বাংলাদেশের শিক্ষকবৃন্দের সবচেয়ে বড় ওয়েব পোর্টাল শিক্ষক বাতায়নে সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত হয়েছেন জেলার দু’জন শিক্ষক মজিদুল ইসলাম ও রুহুল আমিন।

করোনাকালীন নতুন বাস্তবতায় মধ্য মার্চ থেকে বিদ্যালয় বন্ধ থাকায় কোমলমতি শিক্ষার্থীদের নির্ভরশীল হতে হয় অনলাইন শিক্ষা মাধ্যমে। স্থবির কার্যক্রমকে বেগবান করতে বাংলাদেশ সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের অধীনে অ্যাকসেস টু ইনফরমেশনের (এটুআই) মাধ্যমে লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য (ওঈঞ৪ঊ) জেলা অ্যাম্বাসেডর, চাঁপাইনবাবগঞ্জের অন্যতম মজিদুল ইসলাম এবং রুহুল আমিন শুরু থেকেই জেলায় সক্রিয় ভুমিকা পালন করে চলেছেন।

মজিদুল ইসলাম নাচোল পৌরসভার ইসলামপুর মহল্লার আব্দুল লতিফ বিশ্বাস এবং রেহেনা বেগমের কনিষ্ঠ পুত্র। তিনি শিক্ষাজীবনে বিতর্ক প্রতিযোগিতা চর্চার সাথে জড়িত ছিলেন। ২০১৭ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হন। এছাড়া স্থানীয় আবু তাহের মোহাম্মদ জাবের বিজ্ঞান ক্লাবের তিনি প্রতিষ্ঠাতা সভাপতি। দেশের বিভিন্ন প্রান্তে ৬৫টি অনলাইন স্কুলে পাঁচ শতাধিক ক্লাশ পরিচালনা করেছেন তিনি।

অপরদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রুহুল আমিন কালিনগর গ্রামের উমর আলী এবং মুনসেরা খাতুনের তৃতীয় সন্তান। তিনি বাংলাদেশ সরকার পরিচালিত ঘরে বসে শিখি কার্যক্রম সহ দেশের বিভিন্ন প্রান্তে ১৫টি অনলাইন স্কুলে শতাধিক ক্লাশ পরিচালনা করেছেন। এছাড়া তিনি উপজেলা রিসোর্স সেন্টার, চাঁপাইনবাবগঞ্জের বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের মাস্টার ট্রেইনার। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.