শনিবর, ২৫ মে ২০২৪, সময় : ০৪:৪৯ am

সংবাদ শিরোনাম ::
বাগমারায় নিখোঁজের ১৫ দিনেও সন্ধান মিলেনি গৃহবধূ শাবানার তানোরে পল্লীবিদ্যুতের মিটার গোপণে স্থানান্তর, থানায় মামলা বাংলাদেশি কমিউনিটি এবার কি মন্ত্রী পাচ্ছে ব্রিটেনে? পোস্ট অফিসে জমানো টাকার হদিস নেই, নারীর আত্মহত্যার চেষ্টা কাঠগড়ায় অঝোরে কাঁদলেন শিলাস্তি, ৮ দিনের রিমান্ড মঞ্জুর বিএনপি আন্দোলনের বিষয়ে এখনও ভুগছে সিদ্ধান্তহীনতায় আজিম এমপির খণ্ডিত লাশ ব্রিফকেসে নিয়ে বের হন শিমুল ভূঁইয়া এমপি আজীমকে খুনের আগেই লাশ গুমের পরিকল্পনা করা হয় শরিকদের অবমূল্যায়নের অভিযোগ, সান্ত্বনা জোটনেত্রী শেখ হাসিনার দোষে দোষ খোঁজে, আলোতে খোঁজে ভালো! রাজু আহমেদ সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ ঝিনাইদহ-৪ আসনের এমপি হত্যাকাণ্ডে জড়িত কে এই শিলাস্তি রহমান বাগমারায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল অবৈধ পুকুরখনন নায়িকা নিপুণের বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা প্রস্তুতি নেওয়া হচ্ছে এমপি আনারকে কলকাতায় হত্যা : শেরেবাংলা থানায় মেয়ের মামলা আবারও ডিসি-ইউএনওদের জন্য কেনা হচ্ছে ২৬১ বিলাসবহুল গাড়ি রাজশাহীতে অর্ধগলিত মরদেহ উদ্ধার ‘গণমাধ্যম বনাম সংবাদ মাধ্যম নতুন সুযোগ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা বঙ্গোপসাগরে লঘুচাপ ও নিম্নচাপে ঘূর্ণিঝড়ের আভাস : আবহাওয়া অফিস বাগমারায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানপদে নির্বাচিত হলেন যারা
নগরীতে সারাদিন অটো চালানোর দাবিতে বিক্ষোভ

নগরীতে সারাদিন অটো চালানোর দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীতে এখন একটি ব্যাটারিচালিত ইজিবাইক দিনের সব সময় চলতে পারে না। সকাল থেকে দুপুর সবুজ তো দুপুর থেকে রাত চলে মেরুন রঙের ইজিবাইক। যানজট কমাতে এ সিদ্ধান্ত কার্যকর করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।

ব্যাটারিচালিত তিন চাকার রিকশার ক্ষেত্রেও একই নিয়ম চালু করতে চেয়েছিল নগর সংস্থা। এর প্রতিবাদে নগরীতে বিক্ষোভ করেছেন দুই আসনের রিকশার চালকরা। তাদের দাবি, তারা সারাদিনই রিকশা চালাতে চান। সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন তাদের দাবি বিবেচনার আশ্বাস দিয়েছেন।

এরআগে সম্প্রতি রাসিকের সাধারণ সভায় শিফট ভাগ করে রিকশা চলাচলের বিষয়ে সিদ্ধান্ত হয়। কয়েক দিন এ নিয়ে নগরজুড়ে মাইকিং করা হয়। সোমবার থেকেই সিদ্ধান্ত কার্যকরের কথা ছিল। কিন্তু এ দিন সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা থেকে অটোরিকশা চালকেরা বিক্ষোভ মিছিল নিয়ে নগর ভবনের সামনে জড়ো হতে থাকেন। ফলে নগরীতে রিকশা চলাচল পুরোপুরি বন্ধ হয়ে পড়ে। রিকশাচালকরা নগর ভবনের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। মেয়রের আশ্বাস পেয়ে তারা অটো নিয়ে সড়কে নামেন।

দুপুরে মেয়র খায়রুজ্জামান লিটন গিয়ে রিকশা চালকদের উদ্দেশ্যে বক্তব্য দেন। তিনি বলেন, আমরা একটা সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু রিকশা চালকদের সংগঠনের পক্ষ থেকে কোনো আপত্তি জানানো হয়নি। হঠাৎ আজ সিদ্ধান্ত কার্যকরের সময় চালকেরা বিক্ষোভ করছেন। রিকশাচালকরা ক্ষতিগ্রস্ত হন, তারা সমস্যায় পড়েন- এমন কোনো সিদ্ধান্ত আমরা নেব না। আমরা বিষয়টি নিয়ে রিকশাচালকদের সংগঠনের নেতাদের সঙ্গে বসব। উভয়পক্ষের আলোচনা শেষেই সিদ্ধান্ত হবে।

মেয়র রাস্তা অবরোধ তুলে নেয়ার আহ্বান জানান। এ সময় রিকশাচালকেরা রাস্তা অবরোধ তুলে নেন। এর আগে রিকশাচালকদের পক্ষ থেকে মেয়র লিটনকে একটি স্মারকলিপি দেয়া হয়। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.