শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৪:৩৮ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
বাঘায় নাতির কোলে চড়ে ভোট দিলেন ১০২ বছরের নতিফুন

বাঘায় নাতির কোলে চড়ে ভোট দিলেন ১০২ বছরের নতিফুন

নিজস্ব প্রতিবেদ, বাঘা : দু’একটি অপ্রীতিকর ঘটনার মধ্যে রাজশাহীর বাঘা উপজেলার বাউসা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নাতি রুদ্র হাসানের কোলে চড়ে ভোট দিলেন ১০২ বছরের নতিফুন বেওয়া। রোববার বেলা সাড়ে ১১টায় দীঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে ভোট দেন তিনি।

এ সময় কথা হয় নতিফুন বেওয়ার সঙ্গে। তিনি জানান, জীবনে এই বয়সে এসে ভোট দিতে পেরে নিজেকে আন্দদিত মনে করেছেন তিনি। এ বয়সে ভোট দিতে পারবেন এমনটি আশা করেননি নতিফুন।

বয়সের ভারে ঠিকভাবে কথা বলতে পারছেন না এই বৃদ্ধা। তার বাড়ি বাউসা ইউনিয়নের ১ নম্বর দীঘা ওয়ার্ডের পুকুরপাড় গ্রামে। তার স্বামী মারা গেছে ৬০ বছর আগে। জাতীয় ও স্থানীয় নির্বাচনে কতবার ভোট দিয়েছেন তা বয়সের ভারে জানাতে পারেননি নতিফন। তার তিন মেয়ের অনেক আগেই বিয়ে দিয়েছেন। হয়তো আর এভাবে ভোট দেওয়ার সৌভাগ্য আসবে না বলেও হতাশা প্রকাশ করেন তিনি।

দীঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে কর্মরত পুলিশ অফিসার আবদুর রউফ বলেন, অনেক বৃদ্ধ এসে ভোট দিচ্ছেন। যারা হাঁটতে পারছেন না তাদের সহযোগিতা করে ভোট নেওয়া হচ্ছে।

দীঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে প্রিসাইডিং অফিসার সিরাজুল ইসলাম জানান, সুষ্ঠু সুন্দরভাবে ভোট অনুষ্ঠিত হচ্ছে। এই কেন্দ্রে বেলা ১১টা পর্যন্ত ২২ শতাংশ ভোট পড়েছে বলেও জানান তিনি।

এদিকে দীঘা উচ্চ বিদ্যালয়ের ভোটকেন্দ্রে ২৪ দিনের শিশু বাচ্চাকে দাদির কোলে দিয়ে ভোট দিলেন ইমরাত জাহান নামে এক নারী। দাদি হামিদা বেগম শিশুকে কোলে নিয়ে ভোটকেন্দ্রে বাইরে ঘোরাফেরা করছিলেন।

এদিকে বাউসা বালিকা বিদ্যালয়কেন্দ্রে ভোটগ্রহণ শুরুর দেড় ঘণ্টা পর সকাল সাড়ে ৯টার দিকে সদস্য প্রার্থী আখের উদ্দিন (মোরগ) ও সোহেল রানার (ফুটবল) সমর্থকদের মধ্যে এ সংঘর্ঘে ১০ জন আহত হয়েছেন।

এ সংঘর্ঘে উভয় পক্ষের আহতরা হলেন— মেম্বার প্রার্থী আখের উদ্দিন, তার সমর্থক জুয়েল আলী, আলম আলী, সাব্বির হোসেন, তারিক হোসেন, শাহরিয়ার, সাগর হোসেন, লিখন হোসেন, দেলোয়ার ও প্রিন্সসহ ১০ জন। আহতদের মধ্যে সাগর, লিখন, জুয়েল ও আলমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকৎসা দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কেন্দ্রের বাইরে দুপক্ষে আধাঘণ্টা ধাওয়া-পাল্টাধাওয়া চলে। দুপক্ষই লাঠিসোটা নিয়ে পরস্পরকে আক্রমণ করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বাউসা বালিকা বিদ্যালয়কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও পল্লী উন্নয়ন অফিসার ইমরান হোসেন বলেন, যা কিছু ঘটেছে তা কেন্দ্রের বাইরে। ভোটগ্রহণ স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, এখানে একটি অপ্রীতির ঘটনা ঘটেছিল। আমরা তাৎক্ষণিক ঘটনাটি নিয়ন্ত্রণে আনা হয়েছে। বর্তমানে সুষ্ঠু সুন্দরভাবে ভোটগ্রহণ চলছে বলেও জানান তিনি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.