শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৪:৩৪ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
রাবির শেখ রাসেল স্কুলের টাইলস উদ্বোধনের ২ মাসেই খসে পড়লো

রাবির শেখ রাসেল স্কুলের টাইলস উদ্বোধনের ২ মাসেই খসে পড়লো

রাবি  প্রতিবেদক : উদ্বোধনের দুই মাস না যেতেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শেখ রাসেল মডেল স্কুলের দেয়ালের টাইলস খসে পড়েছে। বিষয়টি প্রকৌশল দফতরকে জানানোর পর সপ্তাহ পেরিয়ে গেলেও এখনও সংস্কার করা হয়নি।

প্রকৌশল দফতর বলছে, তারা এই বিষয়ে জানতে চেয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান ও সাইড ইঞ্জিনিয়ারকে চিঠি দিয়েছে। অন্যদিকে ঠিকাদারি প্রতিষ্ঠান বলছে, বড় কাজ করলে ছোট-খাটো কিছু ভুল হয়। টাইলসগুলো পুনরায় লাগিয়ে দেবে।

ক্যাম্পাস ও প্রকৌশল দফতর সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পের আওতায় ২০১৯ সালে জুলাই কাজলা গেট সংলগ্ন ১ দশমিক ৩ একর জায়গায় শেখ রাসেল স্কুলের নির্মাণ কাজ শুরু হয়। গত ৩০ অক্টোবর ১২ কোটি ১১ লাখ ৮১ হাজার টাকা ব্যয়ে নির্মিত এই স্কুলের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

টাইলস খসে পড়ার বিষয়টি অবগত জানিয়ে পরিকল্পনা দফতরের পরিচালক প্রকৌশলী শাহরিয়ার খন্দকার  বলেন, আমরা ঠিকাদার প্রতিষ্ঠান ও স্থানীয় প্রতিনিধি এবং দেখভালের দায়িত্বে থাকা প্রকৌশলীকে চিঠি দিয়েছি। কী কারণে এমনটা হয়েছে জানতে চাওয়া হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের জামানত এখনও দেওয়া হয়নি। সুতারাং এই কাজ পুনরায় করে দিতে বাধ্য তারা।

ভবনের নির্মাণ কাজ করেছেন ঢাকার মেসার্স শিকদার কনস্ট্রাকশন অ্যান্ড বিল্ডার্স। যার স্থানীয় প্রতিনিধি হিসেবে কাজের দেখভাল করেছেন বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলার বাসিন্দা মমতাজ উদ্দীন ডন।

এ বিষয়ে ডন বলেন, বড় কাজ করলে ছোট-খাটো কিছু ত্রুটি থাকবেই। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আমাদেরকে চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়েছে। আমরা কাজগুলো পুনরায় করে দেবো।

নির্মাণ কাজের দেখভালের দায়িত্ব ছিলেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী মিনাজুল ইসলাম। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কাজটি দ্রুত শেষ করতে বলা হয়েছিল। রাত-দিন কাজ শেষ করতে হয়েছে। অন্যদিকে প্রকৌশল দফতরে জনবল সঙ্কট রয়েছে। ফলে এক একজন প্রকৌশলীকে একাধিক সাইট দেখতে হয়। যে কারণে ওই স্থানে সারাদিন অবস্থান করা সম্ভব হয়নি। আমরা যখন ছিলাম না, তখন হয়তো ব্রিকস টাইলসের কিউরিং ভালোভাবে করেনি, অথবা বালু-সিমেন্টের অনুপাত ঠিক ছিল না। তাই টাইলস খসে পড়েছে।

উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম বলেন, প্রশাসন এ বিষয়ে অবগত রয়েছে। আমি নিজেও পরিদর্শন করেছি। নির্মাণ কাজের সংশ্লিষ্টদের গাফিলতির কারণেই টাইলসগুলো খসে পড়েছে। প্রকৌশল দফতরকে সে পড়া টাইলসগুলো দ্রুত মেরামতের নির্দেশনা দিয়েছি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.