বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:৩৪ pm

সংবাদ শিরোনাম ::
তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার
পুঠিয়ায় নৌকা পোড়ানো সেই কালাম এবার আ.লীগের প্রার্থী

পুঠিয়ায় নৌকা পোড়ানো সেই কালাম এবার আ.লীগের প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া : রাজশাহীর পুঠিয়ায় বানেশ্বর ইউনিয়ন পরিষদের আগামী ৫ জানুয়ারি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী হয়েছেন আবুল কালাম আজাদ ওরফে ডিস কালাম।

দলের স্থানীয় নেতাকর্মীদের অভিযোগ, কালাম বিএনপিতে থাকাকালে ২০০১ সালে জাতীয় নির্বাচনে প্রার্থীর প্রচারণার জন্য বানেশ্বর বাজারে তৈরি নৌকা তার নেতৃত্বে পোড়ানো হয়েছিল।

নাম প্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের মনোনয়ন চাওয়া একাধিক প্রার্থী ও স্থানীয় নেতা জানান, কালাম বিশেষ কৌশলে দলীয় মনোনয়ন নিয়ে এসেছেন। এতে দলের মধ্যে বিভেদ দেখা দিয়েছে। অথচ তার ও পরিবারের বিরুদ্ধে মাদক ব্যবসাসহ সন্ত্রাসী কর্মকাণ্ডের নানা অভিযোগ রয়েছে। তার এক ছেলে অস্ত্রব্যবসা করতে গিয়ে র‌্যাবের হাতে পিস্তলসহ আটক হয়েছেন।

উল্লেখ্য, এবার এ ইউনিয়নে চেয়ারম্যান পদে কালামসহ ১২ জন দলীয় মনোনয়ন চেয়েছিলেন।

দলের স্থানীয় নেতাকর্মীরা জানান, ২০০৮ সালে সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারার হাতে ফুল দিয়ে কালাম আওয়ামী লীগে যোগ দেন। ২০১৩ সালে সম্মেলনে বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসাবে তার নাম ঘোষণা করা হয়। সে সময় সাবেক নেতা মৃত আব্দুস সাত্তার মেম্বার প্রতিবাদ জানালে তাদের মধ্যে কয়েক দফা হামলা-মামলার ঘটনাও ঘটে।

একপর্যায়ে সাত্তার মেম্বারকে ফাঁসাতে কালাম আত্মগোপনে চলে যান এবং তার পরিবারের লোকজন মামলা করেন। তাকে উদ্ধারের পর র‌্যাবের জিজ্ঞাসাবাদে তিনি এ নাটক সাজানোর কথা স্বীকার করেন। এ অপকর্মের অভিযোগে তাকে বহিষ্কারের সুপারিশ করা হলেও তা কার্যকর হয়নি বলে জানান রাজশাহী জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

সব অভিযোগ অস্বীকার করে আবুল কালাম আজাদ বলেন, ভোট এলেই কিছু লোক মিথ্যা প্রচারণা শুরু করেন। আমি বিএনপির নই, আওয়ামী লীগ পরিবারের সন্তান। দল আমাকে যোগ্য মনে করে মনোনয়ন দিয়েছে।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা বলেন, কালাম আমার হাতে ফুল দিয়ে দলে যোগ দেননি। তিনি অনেক আগেই আব্দুস সাত্তারের মাধ্যমে বিএনপি থেকে এ দলে এসেছেন। বর্তমান নির্বাচনে দল তাকে মনোনয়ন দিয়েছে। এতে আমার কোনো হাত নেই। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.