শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৪:৩৭ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
রাবিতে চলচিত্র উৎসব শুরু ২১ ডিসেম্বর

রাবিতে চলচিত্র উৎসব শুরু ২১ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক, রাবি : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তিন দিন ব্যাপী চলচ্চিত্র উৎসব আয়োজিত হতে যাচ্ছে। রাবি চলচ্চিত্র সংসদ ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভের যৌথ উদ্যোগে আগামী ২১ ডিসেম্বর থেকে এই উৎসবটি শুরু হয়ে ২৩ ডিসেম্বর পর্যন্ত চলবে। ১৯ ডিসেম্বর (রবিবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান রাবি চলচ্চিত্র সংসদের সভাপতি সাজ্জাদ বকুল।

তিনি জানান,আগামী ২১ ডিসেম্বর ২০২১ বিকাল ৪টায় এই উৎসবের উদ্বোধন করবেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামুল কবীর। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া ও প্রফেসর ড. মো. সুলতান-উল-ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে থাকবেন নাট্যজন অধ্যাপক মলয় ভৌমিক ও ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফ এম এ জাহিদ।

তিন দিন ব্যাপী এই উৎসবে প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শিত হবে। বিনা টিকিটে এসব চলচ্চিত্র উপভোগ করা যাবে। তিনি আরও জানান ২১ ডিসেম্বর সন্ধা ছয়টায় প্রদর্শীত হবে প্রামাণ্যচিত্র চিরঞ্জীব বঙ্গবন্ধু ও তোমারি হোক জয় ও ৬টা ৪০ থেকে নাসির উদ্দীন ইউসুফের পরিচালনায় গেরিলা (কাহিনিচিত্র)

২২ ডিসেম্বর বিকাল ৩টা থেকে প্রচারিত হবে আলমগীর কবিরের ধীরে বহে মেঘনা (কাহিনিচিত্র),বিকাল ৫টা ১৫ মিনিটে প্রদর্শীত হবে জাহিদুর রহিম অঞ্জনের মেঘমল্লার (কাহিনিচিত্র) ও সন্ধা ৬টা ৫০ থেকে রিয়াজুল রিজুর বাপজানের বায়োস্কোপ (কাহিনিচিত্র)।

২৩ ডিসেম্বর বিকাল ৩টায় মাসুদ পথিকের মায়া: দ্য লস্ট মাদার , সন্ধ্যা ৫টা ১৫ মিনিটে প্রদর্শিত হবে ফুয়াদ চৌধুরীর মার্সিলেস মাইহেম (একাত্তরের গণহত্যা নিয়ে প্রামাণ্যচিত্র),এবং সন্ধ্যা ৬টা ৩০মিনিটে নজরুল ইসলামের পরিচালনায় চিরঞ্জীব মুজিব (বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে নির্মিত কাহিনিচিত্র) প্রদর্শিত হবে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.