বুধবা, ২৫ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:৩২ am

সংবাদ শিরোনাম ::
কোটায় ২৮৫ প্রতিবন্ধীকে নিয়োগ দিতে হাইকোর্টের রায় প্রকাশ তানোরে বিলকুমারী বিল থেকে একব্যক্তির ক্ষতবিক্ষত লাশ উদ্ধার নাচোলে ডেমোক্রেসি ওয়াচের উদ্বুদ্ধকরণ সভা নাচোলে ওলামা বিভাগের উদ্যোগে সিরাত মাহফিল অনুষ্ঠিত চাকরি স্থায়ীকরণসহ ৭ দফা দাবিতে রাকাব কর্মচারীদের মানববন্ধন তানোরে জাতীয়করনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি
রাজশাহীতে নৌকার বিরোধিতাকারী নেতাদের তালিকা হচ্ছে

রাজশাহীতে নৌকার বিরোধিতাকারী নেতাদের তালিকা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক : ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে রাজশাহীতে আওয়ামী লীগের যেসব নেতা-কর্মী নৌকার বিরোধিতা করছেন, তাঁদের তালিকা করা হচ্ছে। এই তালিকা করার জন্য জেলা আওয়ামী লীগ প্রতিটি সংসদীয় এলাকায় একটি করে টিম গঠন করে দিয়েছে। সেই টিম তথ্য সংগ্রহ করছে। তালিকা হওয়ার পর তা যাচাই করা হবে। এরপর নেওয়া হবে সাংগঠনিক ব্যবস্থা।

গত ১১ নভেম্বর গোদাগাড়ী ও তানোর উপজেলায় ইউপি নির্বাচন হয়। এরপর ২৮ নভেম্বর পবা ও মোহনপুরে ভোট হয়। গোদাগাড়ীর মাটিকাটায় সোহেল রানা ও বাসুদেবপুরে নজরুল ইসলাম আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে বিজয়ী হন। অভিযোগ রয়েছে, দুজনেই নির্বাচিত হয়েছেন দলীয় নেতা-কর্মীদের সমর্থনে। নির্বাচিত হয়ে শপথ গ্রহণের আগেই সোহেল রানা জড়িয়ে পড়েন নারী কেলেঙ্কারিতে। এ নিয়ে রাজশাহী নগরীর বোয়ালিয়া থানায় একটি মামলা হয়েছে।

তানোরের কলমায় খাদেমুন্নবী চৌধুরী বাবু ও তালন্দে নাজিম উদ্দিন বাবু নৌকার বিরোধিতা করে জিতেছেন। মোহনপুরের সব ইউপিতেই নৌকার প্রার্থী জয়ী হয়েছেন। তবে পবার পারিলায় বিজয়ী হয়েছেন বিদ্রোহী প্রার্থী সাঈদ আলী মোর্শেদ। অভিযোগ রয়েছে, খোদ স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আয়েন উদ্দিনের ইশারায় নেতা-কর্মীরা নৌকার বিরোধিতা করেছেন। ফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিদ্রোহী প্রার্থী।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় রাজশাহীতে সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে গণসংবর্ধনা দেওয়া হয়। ওই সংবর্ধনা অনুষ্ঠানে মিছিল নিয়ে আসেন সাংসদ আয়েন উদ্দিন। মিছিলে তাঁর পাশে ছিলেন পারিলা ইউপিতে নৌকার বিরোধিতা করে চেয়ারম্যান হওয়া সাঈদ আলী মোর্শেদ। শুধু তাই নয়, মোর্শেদের ভোটে তাঁর পক্ষে নেতা-কর্মীদের সংগঠিত করার কাজে ব্যস্ত থাকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোহরাব আলীকেও দেখা গেছে সাংসদ আয়েন উদ্দিনের পাশে।

আগামী ৫ জানুয়ারি রাজশাহীর বাগমারা উপজেলার ১৬টি ইউনিয়ন, পুঠিয়ার দুটি ও দুর্গাপুরের একটি ইউনিয়ন পরিষদে নির্বাচন হবে। এসব নির্বাচনেও বিদ্রোহী প্রার্থী আছেন। আর তাঁদের সঙ্গে আছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরাই। বিদ্রোহীদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছে রাজশাহী জেলা আওয়ামী লীগ। ওই সময়ের মধ্যে প্রার্থিতা প্রত্যাহার না করলে তাঁদের দল থেকে অব্যাহতি দেওয়া হবে। তারপর নৌকার ‘বিরোধিতাকারী’ হিসেবে তাঁদের চিহ্নিত করা হবে।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার বলেন, ‘ব্যর্থতা বলেন, আর যাই বলেন, আমরা এখনো নৌকার বিরোধিতাকারীদের চিহ্নিত করে তাঁদের বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠাতে পারিনি। আমাদের একটা টিম এ ব্যাপারে কাজ করছে। এই টিম নৌকার বিরোধিতাকারীদের তালিকা করে আমাদের দেবে। আমরা সেটা তদন্ত করব। তারপর সত্যতা পাওয়া গেলে তাঁদের বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হবে।’

সাংসদ আয়েন উদ্দিনের মিছিলে বিজয়ী বিদ্রোহী প্রার্থী এবং নৌকার বিরোধিতাকারী থাকার বিষয়ে জানতে চাইলে অনিল কুমার সরকার বলেন, ‘আমি এটা দেখিনি। এখনই শুনলাম। এ রকম যদি হয় তাহলে তাঁদের নামও ওই টিম লিপিবদ্ধ করবে। জেলা আওয়ামী লীগের সভায় আলোচনা হবে, তারপর সাংগঠনিক ব্যবস্থা যা নেওয়ার তাই নেওয়া হবে।’

সাংসদ আয়েন উদ্দিনকে একাধিকবার মোবাইলে কল করা হয়। তবে তিনি কল রিসিভ করেননি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.