শনিবর, ২৫ মে ২০২৪, সময় : ০৫:৫১ am

সংবাদ শিরোনাম ::
বাগমারায় নিখোঁজের ১৫ দিনেও সন্ধান মিলেনি গৃহবধূ শাবানার তানোরে পল্লীবিদ্যুতের মিটার গোপণে স্থানান্তর, থানায় মামলা বাংলাদেশি কমিউনিটি এবার কি মন্ত্রী পাচ্ছে ব্রিটেনে? পোস্ট অফিসে জমানো টাকার হদিস নেই, নারীর আত্মহত্যার চেষ্টা কাঠগড়ায় অঝোরে কাঁদলেন শিলাস্তি, ৮ দিনের রিমান্ড মঞ্জুর বিএনপি আন্দোলনের বিষয়ে এখনও ভুগছে সিদ্ধান্তহীনতায় আজিম এমপির খণ্ডিত লাশ ব্রিফকেসে নিয়ে বের হন শিমুল ভূঁইয়া এমপি আজীমকে খুনের আগেই লাশ গুমের পরিকল্পনা করা হয় শরিকদের অবমূল্যায়নের অভিযোগ, সান্ত্বনা জোটনেত্রী শেখ হাসিনার দোষে দোষ খোঁজে, আলোতে খোঁজে ভালো! রাজু আহমেদ সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ ঝিনাইদহ-৪ আসনের এমপি হত্যাকাণ্ডে জড়িত কে এই শিলাস্তি রহমান বাগমারায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল অবৈধ পুকুরখনন নায়িকা নিপুণের বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা প্রস্তুতি নেওয়া হচ্ছে এমপি আনারকে কলকাতায় হত্যা : শেরেবাংলা থানায় মেয়ের মামলা আবারও ডিসি-ইউএনওদের জন্য কেনা হচ্ছে ২৬১ বিলাসবহুল গাড়ি রাজশাহীতে অর্ধগলিত মরদেহ উদ্ধার ‘গণমাধ্যম বনাম সংবাদ মাধ্যম নতুন সুযোগ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা বঙ্গোপসাগরে লঘুচাপ ও নিম্নচাপে ঘূর্ণিঝড়ের আভাস : আবহাওয়া অফিস বাগমারায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানপদে নির্বাচিত হলেন যারা
মুন্ডুমালায় কুলি নাইটগার্ড থেকে ‘মেয়র’ সাইদুর রহমান

মুন্ডুমালায় কুলি নাইটগার্ড থেকে ‘মেয়র’ সাইদুর রহমান

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালায় কুলি ও নাইটগার্ড থেকে মেয়র নির্বাচিত হয়েছেন সাইদুর রহমান। পেশায় তিনি প্রথমে ছিলেন টোকাই। পরে মুন্ডুমালা বাজারে কুলি কাজের পাশাপাশি মাদক ব্যবসায় জড়িত ছিলেন বলে এলাকায় বিরোধিদের প্রচার রয়েছে।

এঅবস্থায় ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র গোলাম রাব্বানীর ছায়ার তলে ঢুকে পড়েন সাইদুর রহমান। এসুযোগে মুন্ডুমালা পৌরসভায় তার স্ত্রীর নামে ঠিকাদারী লাইন্সেস বের করে নেন। ওই লাইন্সেস দেখিয়ে পৌরসভার রাস্তাঘাট ও ড্রেন নির্মাণসহ বিভিন্ন টেন্ডার কাজ শুরু করেন তিনি। বর্তমানে তার স্ত্রী তানোরের সর্বচ্চো করদাতা বলে প্রচার রয়েছে। এভাবে বেড়ে উঠার সঙ্গে গাড়ী বাড়ি ছাড়াও কোটি টাকার মালিক হয়েছেন সাইদুর রহমান।

সম্প্রতি করোনাকালে লগডাউনে সাইদুর রহমান সুযোগ বোঝে চাল, ডালসহ বিভিন্ন খাদ্যপণ্য ঘরবন্দি মানুষের বাড়িতে পৌঁছে দেন। এখান থেকেই তার শুরু হয় জনপ্রিয়তা। এঅবস্থায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী মেয়র ছেড়ে এমপি প্রার্থীর প্রচারণায় নামেন। পরে সাইদুরের ইচ্ছায় তাকে মেয়রপ্রার্থী ঘোষনা দেন রাব্বানী।

সাইদুর বর্তমানে মুন্ডুমালা মহিলা কলেজের নৈশপ্রহরী। কলেজ থেকে নির্বাচন করার জন্য ছুটি নিয়েছিলেন ১৫ দিন। পৌর আওয়ামী লীগে ছিলেন সাংগঠনিক সম্পাদক পদে। দল নিষেধ সত্ত্বেও নির্বাচনে অটল ছিলেন তিনি। এজন্য দল থেকে বহিষ্কারও হতে হয়েছে তাকে। তারপরও ইচ্ছা শক্তির জেরে তৃতীয় ধাপে অনুষ্ঠিত পৌর নির্বাচনে মুন্ডুুমালা পৌরসভায় মেয়র নির্বাচিত হয়েছেন সাইদুর রহমান।

আওয়ামী লীগ থেকে মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আমির হোসেন আমিনকে ৬১ ভোটে হারিয়ে হয়েছেন পৌরসভার নির্বাচিত মেয়র সাইদুর রহমান। তিনি মোট ৫ হাজার ৪৫৯ ভোট পেয়েছেন। তবে, পেশায় নৈশপ্রহরী হলেও সাংসদ ফারুক চৌধুরী বিরোধী আওয়ামী লীগে সক্রিয় ছিলেন সাইদুর। মেয়রপদে নির্বাচনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু মনোনয়ন না পেয়ে দল থেকে পদত্যাগের ঘোষণা দেন। নির্বাচনে অটুট থাকায় পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে বহিষ্কারের কথাও জানানো হয়।

নির্বাচনে সাইদুর রহমান জগ প্রতীকে ৫ হাজার ৪৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আমির হোসেন আমিন পেয়েছেন ৫ হাজার ৩৯৮ ভোট। বিএনপির প্রার্থী ফিরোজ কবির ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৩৮১ ভোট।

গত শনিবার (৩০ জানুয়ারি) রাতে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো মুন্ডুমালা পৌর নির্বাচনে সাইদুর রহমানকে মেয়রপদে বিজয়ের ফলাফল ঘোষণা করেন। মেয়র সাইদুর রহমান বলেন, আমার ইচ্ছা ছিল দল থেকে মনোনয়ন নিয়ে নির্বাচন করা। কিন্তু না পেলেও মেয়র নির্বাচিত হয়েছি। এখন মানুষের সেবা করে যাব। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.