শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৫:৪১ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
ঘনকুয়াশা আর শৈত্যপ্রবাহে কাঁপছে রাজশাহীর মানুষ

ঘনকুয়াশা আর শৈত্যপ্রবাহে কাঁপছে রাজশাহীর মানুষ

নিজস্ব প্রতিবেদক : শৈত্য প্রবাহে কুড়িগ্রামে দেশে সবচেয়ে কম ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর রাজশাহীতে তাপমাত্রা নেমেছে ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। রোববার দেশের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা রাজশাহীতে রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন আবহাওয়া দপ্তরের কর্মকর্তরা।

রাজশাহী আবহাওয়া দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, রোববারের এই তাপমাত্রা রাজাশাহীতে এ মৌসুমেরও সর্বনিম্ন তাপমাত্রা। হঠাৎ করেই তীব্র শৈত্য প্রবাহ শুরু হয়েছে। এই অবস্থা আরও ৩ থেকে ৪ দিন থাকতে পারে।

তিনি বলেন, তাপমাত্রা সাধারণ ৪-৬ ডিগ্রী সেলসিয়াসের মধ্যে থাকলে তাকে বলে তীব্র শৈত্য প্রবাহ। রাজশাহীতে রোববার সকাল ৬টার পর সর্বন্নি তাপমাত্রা রেকর্ড করা হয় ৫ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস, যা তীব্র শৈত্যপ্রবাহের মধ্যে পড়ে। এ দিন সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ১৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

এর আগের দিন শনিবার রাজশাহীর সর্বনিম্ন তামপাত্রা ছিল ১১ ডিগ্রী সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা কমে যাওয়ার কারণে তাপমাত্রা হঠাৎ করে ৫ ডিগ্রির বেশী কমে গিয়েছে বলে জানান তিনি।

এদিকে, রোববার দুপুর পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা পড়ে রয়েছে চারদিক। রাতে ছিপছিপ বৃষ্টির মতো শিশির ঝরেছে । প্রয়োজন ছাড়া খুব একটা বের হচ্ছে না মানুষ। তবে ঠাণ্ডাকে উপেক্ষা করে অনেক শ্রমজীবী মানুষ কাজে বের হয়েছেন, তাদের অবস্থা জুবুথুবু। প্রয়োজনীয় শীতবস্ত্রের অভাবে ভুগছেন তাদের অনেকে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.