বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:৪৯ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
মোহনপুরে রায়ঘাটি ইউপির দুটি কেন্দ্রের পুনরায় ভোট গ্রহণ দাবি

মোহনপুরে রায়ঘাটি ইউপির দুটি কেন্দ্রের পুনরায় ভোট গ্রহণ দাবি

নিজস্ব প্রতিবেদক, মোহনপুর : রাজশাহী জেলার মোহনপুর উপজেলার রায়ঘাটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দুটি কেন্দ্রের ফলাফল বাতিল করে পুনরায় সুষ্ঠু নির্বাচন দাবি করে  সোমবার উপজেলা নির্বাচন অফিসার বরাবর আবেদন করেছেন চশমা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক আওয়ামী লীগ নেতা শ্রী সুরঞ্জিত সরকার।
আবেদনে তিনি বলেন, নির্বাচনের পূর্বেই বার বার লিখিত অভিযোগের মাধ্যমে তিনিস আশঙ্কা প্রকাশ করেছিলেন যে, তার  ইউনিয়নে ভোট গ্রহনের দিন নৌকা প্রার্থীর লোকেরা কেন্দ্র জবর দখল বা নিয়ন্ত্রণে নিয়ে প্রকাশ্যে নৌকায় সিল মেরে তাঁকে পরাজিত করার যড়যন্ত্র করছে।
ভোটের দিন ইউনিয়নের ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের খোলাগাছি ও পারিলাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দুটিতে তাঁর  চশমা মার্কার এজেন্টদের ঢুকতে বাধা  দেওয়া হয় এবং পারিলাডাঙ্গা কেন্দ্রের এজেন্টদের রাতেই হত্যার হুমকি দিয়ে এলাকা ছাড়া করে। খোলাগাছি কেন্দ্রে প্রশাসনের সহযোগিতায় এজেন্ট ডুকলেও পরে তাকে বের করে দেওয়া হয়।
এই কেন্দ্র দুটিতে নৌকার প্রার্থীসহ তাঁর লোকজন রাত থেকে ভয়ভীত হত্যার হুমকি দিয়ে তাঁর কর্মী সমর্থক ও ভোটারদের এলাকা ছাড়া করে এবং ভোট কেন্দ্রে ভোট দিতে আসতে বাধা প্রদান করে।
খোলাগাছি ও পারিলাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দুটি তে নৌকার এজেন্ট ছাড়া অন্য চেয়ারম্যান প্রার্থীর এজেন্ট না থাকা সুযোগে নৌকার এজেন্টরা জোর পূর্বক প্রকাশ্যে নৌকায় সীল মেরে বাক্সে ঢুকাতে থাকে এবং মহিলা ভোটারদের হাত থেকে জোর পূর্বক চেয়ারম্যানী ব্যালট পেপার কেড়ে নিয়ে নৌকায় সীল মেরে বাক্সে ঢুকানোর সময় তিনি স্বশরীরে ধরে ফেরেন এবং পারিলাডাঙ্গা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দেখায় এবং উক্ত ভোট কেন্দ্রের ভোট গ্রহন স্থগিত করার অনুরোধ করে কোন ফল পাননি।
বিষয়টি উপজেলা নির্বাচন কর্মকর্তাকেও ফোনে জানিয়েছেন। এসময় উক্ত কেন্দ্রে কয়েকজন সাংবাদিকও উপস্থিত ছিলেন।
পারিলাডাঙ্গা ও খোলাগাছি ভোট কেন্দ্রে নৌকার এজেন্টরা প্রথম থেকে ভোট গ্রহন শেষ পর্যন্ত প্রায় সময় ভোটারদের চাপ প্রয়োগ ও ভয় দেখিয়ে প্রকাশ্যে নৌকায় সীল মারতে বাধ্য করে। এই দুই ভোট কেন্দ্রের প্রকাশ্যে অনিয়ম নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তাদের বার বার জানিয়ে ও অভিযোগ দিয়ে ভোট গ্রহণ স্থগিত করাতে ব্যর্থ হন।
তিনি আবেদন আরও বলেন, ইউনিয়ের ৯ টি কেন্দ্রের মধ্যে ৬ টিতেই নৌকার প্রার্থী তাঁর কাছে বিপুল ভোটে পরাজিত হয় ও ১ টিতে ঘোড়া প্রতীকের প্রার্থীর কাছে পরাজিত হয়। নৌকার প্রার্থী ৭ টি কেন্দ্রে বিপুল ভোটে পরাজিত হয়ে অভিযুক্ত খোলগাছি ও পারিলাডাঙ্গা প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে অন্য প্রার্থীর এজেন্ট থাকতে না দিয়ে প্রকাশ্যে জোর পূর্বক নৌকায় সীল মেরে , ভোটারদের ভয় দেখিয়ে নৌকার সীল মারতে বাধ্য করে। তারা ৩০ শতাংশ ভোটারদের ভোট কেন্দ্রে আসতে না দিয়ে নির্বাচনী বিধি বিধান লঙঘন করে সুকৌশলে তাঁকে ৫১৯ ভোটে পরাজিত দেখিয়ে নৌকার প্রার্থী বাবলু হোসেন কে অবৈধ প্রন্থায় বিজয়ী ঘোষণা করেছে।
ওই দুটি কেন্দ্রে সুষ্ঠু অবাধ ও নিরপক্ষ নির্বাচন হলে তিনি কমপক্ষে ১ হাজার ৫০০ ভোটে বিজীয় হবেন। মোহনপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদীন সুরঞ্জিত সরকারের আবেদন পাওয়া কথা স্বীকার করেন বলেন, এ বিষয়ে তার কিছু করার নেই। নির্বাচন ট্রাব্যুনালে মামলা করতে হবে।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.