শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৪৬ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
মিরাজের হাত ধরে এলো প্রথম সাফল্য

মিরাজের হাত ধরে এলো প্রথম সাফল্য

ক্রীড়া ডেস্ক : শেষ পর্যন্ত উইকেটের দেখা পেল বাংলাদেশ। মিরাজের বলে এলবিডব্লিউ হয়েছেন আবদুল্লাহ শফিক। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। এই মুহূর্তে বাংলাদেশের দেওয়া ২০২ রানের জবাবে ব্যাটিং করছে পাকিস্তান। বাবর আজমদের প্রয়োজন মাত্র ৫১ রান।

বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্টের পঞ্চম দিনের খেলা এরই মধ্যে শুরু হয়েছে। আলোর স্বল্পতার কারণে মঙ্গলবার (৩০ নভেম্বর) ১৫ মিনিট আগে খেলা শুরু হয়। বাংলাদেশের দেয়া ২০২ রানের লক্ষে ভাল অবস্থায় রয়েছে পাকিস্তান। এই প্রতিবেদন পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ এক উইকেটে ১৫১ রান।

এর আগে লিটন দাস ব্যাটিংয়ে থাকতেই দুইশ পেরিয়ে যায় বাংলাদেশের লিড। সবচেয়ে সফল এই ব্যাটার আউট হওয়ার পর স্কোরবোর্ডে আর একটি রানও যোগ করতে পারেনি বাকি ব্যাটাররা। শেষ পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ১৫৭ রানে অলআউট হয়ে গেছে টাইগাররা।

দ্বিতীয় ইনিংসে মাত্র ২৫ রানের মাথায় চারটি উইকেট পড়ে যাওয়ার পর দ্রুত গুটিয়ে যাওয়ার শঙ্কা জেগেছিল। কিন্তু সেখান থেকে দলকে টেনে তোলেন লিটন-রাব্বিরা। তবে তারাও বাংলাদেশকে বড় সংগ্রহ এনে দিতে পারেনি।

প্রথম ইনিংসে ১১৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে বিপদে দলের হাল ধরেছিলেন, দ্বিতীয় ইনিংসেও কার্যকর ইনিংস খেলেছেন লিটন দাস। দ্বিতীয় ইনিংসের চতুর্থ দিনে (২৯ নভেম্বর) ব্যাট করতে নেমে ফিফটির দেখা পেয়েছেন উইকেটকিপার এই ব্যাটার। তবে এরপর আর বেশিক্ষণ টিকতে পারেননি। রাউন্ড দ্য উইকেট থেকে আসা শাহিনের বলে এলবিডব্লু হয়ে গেছেন। রিভিউ নিয়েছিলেন, কিন্তু তাতে বাঁচতে পারেননি। সাজঘরে ফেরার আগে তবুও জ্বলজ্বল করছিল তার ৮৯ বলে ৫৯ রানের দুর্দান্ত ইনিংসটা।

এদিকে বিপর্যয় কাটিয়ে প্রথমে ইয়াসির আলী রাব্বির মহামূল্যবান ৩৬ রানের ইনিংস এবং লিটনের ৫৯ রান ছাড়া আর কোনো ব্যাটারের উল্লেখযোগ্য অবদান নেই। এর আগে দ্বিতীয় সেশনে লিটনকে সঙ্গ দেওয়া কনকাশন খেলোয়াড় নুরুল হাসান সোহান ভালো শুরু পেয়েও সাজিদ খানের বলে ফাহিম আশরাফের হাতে ক্যাচ দিয়ে ফিরে গেছেন। আউট হওয়ার আগে ৩৩ বলে করেছিলেন ১৫ রান। এছাড়া শেষ দিকে ব্যাট করতে নামা তাইজুল এবং আবু জায়েদ রাহী কোনো রান না করেই ফিরে গেছেন।

চতুর্থ দিনের শুরুতে মুশফিক আউট হয়ে যাওয়ার পরেও বেশ ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। কিন্তু ইয়াসিরের ইনজুরি এবং হাসপাতালে ভর্তি হওয়ার খবরে চট্টগ্রামের সাগরিকার পাড়ে যেন অন্ধকার নেমে আসে। চাপা আতঙ্ক আর উদ্বেগ টিম ডাগ আউটে।

এর আগে দ্বিতীয় ইনিংসের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে মুমিনুলরা। টপ অর্ডারের ব্যর্থতায় দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৯ রান যোগ করতেই চার চারটি উইকেট হারায় টিম টাইগার্স। চতুর্থ দিনে সোমবার (২৯ নভেম্বর) বাংলাদেশের ভাগ্য অনেকটাই নির্ভর করছিল অভিজ্ঞ টাইগার সদস্য মুশফিকের ওপর। দিনের প্রথম ওভারের প্রথম বলেই হাসান আলিকে বাউন্ডারি মেরে দাপুটে শুরুও পেয়েছিলেন তিনি। কিন্তু তৃতীয় বলেই বোল্ড হন মুশি। সমর্থকদের হতাশা বাড়িয়ে ৩৩ বলে ১৬ রান করে সাজঘরে ফিরে গেছেন তিনি।

দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের পক্ষে সবচেয়ে সফল বোলার শাহিন শাহ আফ্রিদি। ১৫ ওভার বল করে ৩২ রান দিয়ে মূল্যবান ৫টি উইকেট তুলে নিয়েছেন তিনি। এছাড়া সাজিদ খান ৩টি এবং হাসান আলী ২টি করে উইকেট লাভ করেন। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.