শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৮:১৮ pm

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
তানোরে জমি নিয়ে দ্বন্দ্ব, হামলায় আহত ২

তানোরে জমি নিয়ে দ্বন্দ্ব, হামলায় আহত ২

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর তানোরে জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে হামলায় দুইজন আহত হয়েছেন। এ সময় স্বপন নামের একজনের বাড়িঘরসহ সীমানা প্রাচীর ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। তানোর পৌরশহরের রায়তান বড়শো এলাকায় শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দারা বলেন, ওই এলাকার স্বপন চন্দ্র দাসের সঙ্গে স্থানীয় আবুল কালাম, আতাউর রহমান, রহিমা বিবি ও নগরীর শিরোইল মঠপুকুর এলাকার আফসার আলীর জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। তা নিয়ে এ ঘটনা ঘটেছে।

স্বপন চন্দ্র বলেন, তানোর পৌর এলাকার রায়তান বড়শো মৌজায় আর.এস ১০৪১ দাগে আর.এস ১০৯ ও প্রস্তাবিত ১০৭৩ খতিয়ানে ১৬ শতকের কাত ১৩ শতক ভিটা জমি প্রায় ২৩ বছর আগে স্থানীয় একজনের কাছ থেকে ক্রয় করি। তারপর থেকে সেই জমিতে ঘরবাড়ি নিমার্ণ করে আমরা শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছিলাম। তবে বেশ কয়েক বছর ধরে স্থানীয় আবুল কালাম, আতাউর, রহিমা ও আফসার আলীসহ তাঁদের পরিবারের সদস্যরা আমাদের ওই জমির উপরে লোভ পড়ে।

স্বপন আরও বলেন, আমাদের এই জমি দখল নিতে বিভিন্ন সময়ে হামলা-মামলা দিয়ে অহেতুক দ্বন্দ্বে জড়ান তারা। সর্বশেষ গত ২৭ জানুয়ারি ও জমির মালিকানা দাবি করে ২৯ জানুয়ারি শুক্রবার দুপুরে কালাম, আতাউর, রহিমা ও আফসারসহ তাদের পরিবারের অন্যান্য সদস্যরা আমাদের বাড়িঘর ও সীমানা প্রাচীরের ওপরে হামলা চালায়।

এ সময় আমার অনুপস্থিতিতে তাঁরা বাধা দিতে গেলে আমার ছেলে বিশাল ও আমার স্ত্রী বিশুকা’র ওপর হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। পরে গুরুতর আহত অবস্থায় ছেলে ও স্ত্রীকে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে স্থানীয়রা। এ ঘটনায় থানায় অভিযুক্তদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে অভিযুক্ত একাধিক ব্যক্তিদের মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাঁরা ফোন ধরেননি। তবে বিষয়টি নিয়ে তানোর থানার অফিসার ইনর্চাজ (ওসি) রাকিবুল হাসান বলেন, অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.