রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:৫৫ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
আ’লীগে লিটনের প্রেসিডিয়াম সদস্যপদে উচ্ছ্বসিত-উদ্দীপ্ত রাজশাহী

আ’লীগে লিটনের প্রেসিডিয়াম সদস্যপদে উচ্ছ্বসিত-উদ্দীপ্ত রাজশাহী

ডেস্ক রির্পোট : কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য হলেন জাতীয় চার নেতার অন্যতম শহিদ এএইচএম কামারুজাজামানের সুযোগ্য উত্তরসূরি রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বাংলাদেশ আওয়ামী লীগের নীর্তি নির্ধারনী পর্যায়ের এমন দায়িত্ব পাওয়ার সুখবরে মুক্তিযুদ্ধের পক্ষের রাজনৈতিক অঙ্গনে আনন্দের ফোয়ারা বইছে। আনন্দ র‌্যালি, মিষ্টিমুখসহ আনন্দ-উচ্ছ্বাসে মেতেছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে মেয়রকে অভিনন্দন জানাচ্ছেন নগরবাসী।

জানা গেছে, গণভবনে শুক্রবার (১৯ নভেম্বর) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় দলটির সভাপতি শেখ হাসিনা তিন নেতাকে সভাপতিম-লীর সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করেন। এ সময় উপস্থিত একাধিক নেতার সূত্রে এই তথ্য বাংলা ট্রিবিউনকে জানান। আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী দলটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৯ জনের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিম-লী। ২০১৯ সালের জাতীয় সম্মেলনের পর ঘোষিত কমিটিতে সভাপতিম-লীর সদস্য হিসেবে দায়িত্ব

পেয়েছিলেন ১৭ জন। তারা হলেন, সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরী, প্রয়াত মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্লাহ, সাহারা খাতুন, মোশাররফ হোসেন, পীযূষ কান্তি ভট্টাচার্য, নুরুল ইসলাম নাহিদ, আবদুর রাজ্জাক, মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, আবদুল মান্নান, আবদুল মতিন খসরু, শাজাহান খান, আব্দুর রহমান এবং জাহাঙ্গীর কবির নানক।

২০২০ সালের ১৩ জুন মারা যান দলটির সভাপতিম-লীর অন্যতম সদস্য মোহাম্মদ নাসিম। ওই বছরের ১০ জুলাই মারা যান দলটির সভাপতিম-লীর অপর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন। চলতি বছরের ১৪ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে মারা যান দলটির সভাপতিম-লীর সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু। এতে শুন্য হয় সভাপতিম-লীর তিনটি পদ। এসব পদেই দায়িত্ব পেলেন মায়া-কামরুল-লিটন।

আরও জানা গেছে, এএইচএম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগের একজন রাজনীতিবিদ। তিনি বর্তমানে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন।

২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত রাজশাহী সিটি করপোরেশনে মেয়র ছিলেন খায়রুজ্জামান লিটন। এরপর ২০১৮ সালে পুনরায় তিনি মেয়র নির্বাচিত হন।
খায়রুজ্জামান লিটন ১৯৫৯ সালের ১৪ আগস্ট রাজশাহী জেলার কাদিরগঞ্জে জন্মগ্রহণ করেন। খায়রুজ্জামান লিটন রাজশাহী কলেজিয়েট স্কুলে প্রাথমিক শিক্ষা লাভের পর ১৯৭৬ সালে রামকৃষ্ণ মিশন বিদ্যাপীঠ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন।

এরপর কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইংরেজির বিভাগে ভর্তি হন এবং ১৯৭৯ সালে স্নাতক ডিগ্রী অর্জন করেন। এরপর ১৯৮৩ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে আইন বিদ্যায় স্নাতক ডিগ্রী অর্জন করেন। তিনি আইনজীবী হিসেবে কর্মজীবন শুরু করেন। ১৯৮৫ সালে তিনি তিনি বার কাউন্সিলের সদস্য হন।

খায়রুজ্জামান লিটন ১৯৮৪ সালে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ আওয়ামী লীগে যোগদানের মাধ্যমে রাজনীতি শুরু করেন। ১৯৯৬ সালে সপ্তম এবং ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-২ (পবা-বোয়ালিয়া) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন।

২০০৮ সালে তিনি রাজশাহী সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন এবং ২০১৩ সালের ৯ মে পর্যন্ত মেয়র ছিলেন। ২০১৮ সালের ৩০ আগস্ট পুনরায় মেয়র নির্বাচন করে জয় লাভ করেন। বর্তমানে তিনি রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

জানা যায়, ২০১৯ সালে বাংলাদেশ আওয়ামী লীগের বর্তমান কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের কমিটি গঠন করা হয়েছিল। তখন রাজশাহীবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা ছিল নগর উন্নয়নের ফেরিওয়ালা এএইচএম খায়রুজ্জামান লিটনকে এই কমিটির গুরুত্বপূর্ণ কোনো পদে রাখা হবে। কিন্তু তেমনটি হয়নি। রাজশাহীবাসী হতাশ হয়েছিলেন। দলটি সভাপতি শেখ হাসিনা লিটনকে দলীয় পদে না রেখে এলাকার উন্নয়নের জন্য মনোযোগ দিতে বলেছিলেন। এরপর লিটন তাঁর নির্দেশমতে এলাকার উন্নয়ন করে চলেছেন। কিন্তু রাজনৈতিকভাবে কেন্দ্রীয় পদে লিটনকে না পেয়ে রাজশাহীবাসী অনেকটা হতাশ হয়েছিলেন। তবে সেই হতাশাকে শেখ হাসিনা দূর করে দিলেন।

গতকাল শুক্রবার (১৯ নভেম্বর) রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ তিনজনকে বাংলাদেশ আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিম-লীর (প্রেসিডিয়াম) সদস্য অন্তর্ভুক্ত করেছেন। এতে করে রাজশাহীবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হয়েছে। এজন্য রাজশাহীবাসী প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনা এবং প্রাণের নেতা এএইচএম খায়রুজ্জামান লিটনের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে অভিনন্দন জানিয়েছেন।

রাজশাহী মহানগর আওয়ামী লীগ

মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য মনোনিত হওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনা-কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা এবং জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন-কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার সহ মহানগর আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ।

এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনা-কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা এবং জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন-কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজপাড়া থানা আওয়ামী লীগ সভাপতি হাফিজুর রহমান বাবু, সাধারণ সম্পাদক শেখ আনসারুল খিচ্চু, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সভাপতি আতিকুর রহমান কালু, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, শাহ্মখদুম থানা আওয়ামী লীগ সভাপতি আখতারুল আলম, সাধারণ সম্পাদক শাহাদত আলী শাহু, মতিহার থানা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক আলাউদ্দিন, মহানগর শ্রমিক লীগ সভাপতি বদরুজ্জামান খায়ের, সাধারণ সম্পাদক আব্দুস সোহেল, নগর যুবলীগ সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাচ্চু, নগর কৃষক লীগ সভাপতি রহমতউল্লাহ সেলিম, সাধারণ সম্পাদক সাকের হোসেন বাবু, নগর মহিলা আওয়ামী লীগ সভাপতি সালাম রেজা, সাধারণ সম্পাদক কানিজ ফাতেমা মিতু, নগর যুব মহিলা লীগ সভাপতি অ্যাড. ইসমত আরা, সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন নিলু, নগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ।

এদিকে শুক্রবার সন্ধ্যা ৭টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয় থেকে আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালি শেষে দলীয় কার্যালয়ে পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। পথসভা শেষে দোয়া ও মিষ্টিমুখ করানো হয়।

জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের পুত্র জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন-কে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য মনোনিত করায় বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানিয়ে পথসভায় মো. ডাবলু সরকার বলেন, আমাদের দীর্ঘদিনের প্রত্যাশা ছিলো খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে আসীন হবেন। আজ আমাদের সেই প্রত্যাশা পুরণ করেছেন দেশরত্ন শেখ হাসিনা। সেজন্য আমি আমার অন্তরের অন্তস্থল থেকে তাঁকে ধন্যবাদ জানাই। আমরা তাঁর প্রতি চির কৃতজ্ঞ।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, নাঈমুল হুদা রানা, বদরুজ্জামান খায়ের, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার মীর ইসতিয়াক আহম্মেদ লিমন, যুব ও ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, শিল্প ও বানিজ্য সম্পাদক ওমর শরীফ রাজিব, তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, কৃষি সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, ধর্ম সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, বন ও পরিবেশ সম্পাদক রবিউল আলম রবি, আইন সম্পাদক অ্যাড. মুসাব্বিরুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, সদস্য জাহির উদ্দিন তেতু, হাবিবুর রহমান বাবু, আশরাফ উদ্দিন খান, বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল মান্নান, আব্দুস সালাম, আতিকুর রহমান কালু, শাহাব উদ্দিন, মাসুদ আহম্মেদ, বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, নগর যুবলীগ সভাপতি রমজান আলী, নগর কৃষক লীগ সভাপতি রহমতউল্লাহ সেলিম, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, জেডু সরকার, নগর যুব মহিলা লীগ সভাপতি অ্যাড. ইসমত আরা, সাধারণ সম্পাদক নীলুফার ইয়াসমিন নিলু, নগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও সাধারণ সম্পাদক ডাঃ সিরাজুম মুবিন সবুজ প্রমুখ।

রাসিক কাউন্সিলরবৃন্দের প্রাণঢালা অভিনন্দন

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিম-লীর সদস্য মনোনীত হওয়ায় রাসিকের কাউন্সিলরবৃন্দ প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন।

গতকাল শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এক বিবৃতিতে রাসিক কাউন্সিলরবৃন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতার অন্যতম শহিদ এ.এইচ.এম কামারুজ্জামানের সুযোগ্যপুত্র রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য হওয়ায় রাজশাহীবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হলো। এর ফলে রাজশাহীর চলমান উন্নয়ন আরও দ্রুতগতিতে এগিয়ে যাবে। আমরা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং সভাপতিম-লীর সদস্য এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করছি।

রাজশাহী চেম্বারের শুভেচ্ছা ও অভিনন্দন 

আওয়ামী লীগের কেন্দ্রিয় কার্য নির্বাহী সংসদের বৈঠকে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে প্রেসিডিয়াম সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করায় করায় রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, সিনিয়র সহ-সভাপতি আব্দুল আওয়াল খান চৌধুরী, সহ-সভাপতি সুলতান মাহমুদ (সুমন), পরিচালকবৃন্দ ফরিদ উদ্দিন, শাহাদৎ হোসেন বাবু, তৌরিদ আল মাসুদ, সাদরুল ইসলাম, রিয়াজ আহমেদ খান, এ,বি,এম হাবিবুল্লাহ (ডলার), হারুন উর রশীদ, আব্দুল গাফফার, মাসুম সরকার, আসাদুজ্জামান রবি, ইসরাত জাহান, এনামুল হক, সাজ্জাদ আলী, মামুনুর রহমান, মোস্তাফিজুর রহমান, মতিউল হক, এস.এম আইয়ুবসহ চেম্বার সচিবালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে শুভেচ্ছা ও প্রানঢালা অভিনন্দন জানান।

আরইউজের অভিনন্দন

রাজশাহী সিটি করোপরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিম-লীর সদস্য মনোনীত হওয়ায় রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) অভিনন্দন জানিয়েছে।

শুক্রবার সন্ধ্যায় আরইউজে সভাপতি রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তানজিমুল হক আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এক বিবৃতিতে বলেন, এএইচএম খায়রুজ্জামান লিটন সভাপতিম-লীর সদস্য হওয়ায় এ অঞ্চলের অসাম্প্রদায়িক রাজনীতি আরও শক্তিশালী হবে। মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেওয়া আওয়ামী লীগের নেতাকর্মীরা সাংগঠনিকভাবে উজ্জ্বীবিত হবেন। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শক্তি আরও বড় পরিসরে কাজ করার সুযোগ পাবে।

আরইউউজে সভাপতি এবং সাধারণ সম্পাদক আরও বলেন, এএইচএম খায়রুজ্জামান লিটন সভাপতিম-লীর সদস্য হওয়ায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা রাজশাহীবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ করলেন। এর ফলে রাজশাহীর চলমান উন্নয়ন আরও দ্রুতগতিতে এগিয়ে যাবে। আমরা আওয়ামী সভাপতি শেখ হাসিনা এবং সভাপতিম-লীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করছি।

আরটিজেএ’র অভিনন্দন

রাজশাহী সিটি করোপরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মনোনীত হওয়ায় অভিনন্দন জানিয়েছে রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশ (আরটিজেএ)।

শুক্রবার সন্ধ্যায় আরটিজেএ সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক মাইনুল হাসান জনি, সহ-সভাপতি আমির ফয়সাল, যুগ্ম সাধারন সম্পাদক মেহেদি হাসান, নির্বাহী সদস্য রফিকুল ইসলাম ও রবিউল ইসলাম এক বিবৃতিতে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সভাপতিম-লীর সদস্য হওয়ায় রাজশাহী অঞ্চলে অসাম্প্রদায়িক রাজনীতির ভীত আরো মজবুত হবে। আওয়ামী লীগ সাংগঠনিকভাবে আরো উজ্জ্বীবিত হবেন। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শক্তি আরও বড় পরিসরে কাজ করার সুযোগ পাবে।

আরটিজেএ সভাপতি এবং সাধারণ সম্পাদক বলেন, এএইচএম খায়রুজ্জামান লিটন সভাপতিম-লীর সদস্য মনোনীত করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা রাজশাহীবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ করলেন। এর ফলে রাজশাহীর চলমান উন্নয়ন আরও দ্রুতগতিতে এগিয়ে যাবে। আমরা আওয়ামী সভাপতি শেখ হাসিনা এবং সভাপতিমন্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করছি।

রাজশাহী জেলা ও মহানগর যুবলীগ

মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে বাংলাদেশ আওয়ামীলীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম এর সভাপতি মন্ডলীর সদস্য নির্বাচিত করায় বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন রাজশাহী জেলা ও মহানগর যুবলীগ।

গতকাল শুক্রবার সন্ধ্যায় রাজশাহী জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এক বিবৃতিতে বলেন, এএইচএম খায়রুজ্জামান লিটন সভাপতিমন্ডলীর সদস্য নির্বাচিত হওয়ায় বৃহত্তর রাজশাহী অঞ্চলের মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীল ধারার রাজনীতি আরও শক্তিশালী হবে।

অন্যদিকে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, রাজশাহী মহানগর শাখার সভাপতি রমজান আলী এবং সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মনিরুজ্জামান খান মনির এক যুক্ত বিবৃতিতে প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ব্যক্ত করে জননেতা এ এইচ এম খায়রুজ্জামান লিটন কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.