শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৩৪ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
দূর্গাপুরে ৬ শিক্ষকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

দূর্গাপুরে ৬ শিক্ষকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর দূর্গাপুর উপজেলার দাওকান্দি উচ্চ বিদ্যালয় স্কুল মাঠের হাটে অদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জোর পূর্বক সাহায্য আদায়ের রশিদের মাধ্যে টোল আদায় ও ইজারাদারকে মারপিট করে টাকা ছিনতাই ও চাঁদাবাজির অভিযোগে রাজশাহীর আদালতে পৃথক দুইটি মামলায় অধ্যক্ষ ও প্রধান শিক্ষকসহ ৬ শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন দাওকান্দি হাটের ইজারাদার বাগমারা মোহনগঞ্জ গ্রামের মৃত ইউসুব আলীর ছেলে বোরহান আলী।

মামলার আসামীরা হলেন দূর্গাপুর উপজেলার দাওকান্দি কলেজের অধ্যক্ষ রসুলপুর গ্রামের মৃত সোসলেমের ছেলে মোজাম্মেল হক (৫০), দাওকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারিলা গ্রামের হাবিবুর রহমানের ছেলে হাফিজুর রহমান (৪৫), দাওকান্দি কলেজের প্রভাষক মজিবর রহমানের ছেলে আব্দুল মতিন, মৃত জাব্বারের ছেলে প্রভাষক আশরাফুল আলী (৫০), মৃত জলিলের ছেলে মোস্তাক আলী (৩৫), উপজেলার দাওকান্দি আবুল হোসেনের ছেলে রাকিব।

জানা গেছে, গত ২১-০৩-২০২১ ইং তারিখ সরকারি বিধি মোতাবেক টেন্ডোরের মাধ্যমে সর্ব্বেচ্চ দরপত্র দাতা হিসাবে দূর্গাপুর উপজেলার দাওকান্দি হাট এক বছরের জন্য ইজারা নেন বাগমারা মোহনগঞ্জ গ্রামের মৃত ইউসুব আলীর ছেলে বোরহান আলী। হাট ইজারা নেয়ার পর থেকে বিভিন্ন ভাবে দাওকান্দি স্কুল মাঠের হাটে ইজারাদারকে টোল আদায়ে বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে দাওকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নেতৃত্বে তার লোক জন।

নিরুপায় হয়ে গত ০২-১১-২০২১ ইং তারিখ দাওকান্দি হাট ইজারাদার মো বোরহান আলী বাদি হয়ে জোর পূর্বক খাজনা আদায়ের অভিযোগে দাওকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান কে আসামী করে রাজশাহীর আদালতে মামলা দায়ের করেন। সেই মামলায় গত ১১-১১-২০২১ ইং তারিখ আদালত দাওকান্দি উচ্চ বিদ্যালয়ের ফাঁকা মাঠের হাটে মামলার বাদি ইজারাদার ছাড়া বিবাদিদের কে হাটের টোল আদায়ে নিশেধাজ্ঞা আদেশ দেন।

এর পরেও আদালতের নিশেধাজ্ঞা উপেক্ষা করে দাওকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান ও দাওকান্দি কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হকের নির্দেশে গত ১৪-১১-২০২১ ইং তারিখ দাওকান্দি উচ্চ বিদ্যালয় সংলগ্ন মাঠে এক গাড়ি খড় বাবদ দুই হাজার টাকা দাওকান্দি স্কুল ও জলেজ বাজার জামে মসজিদের সাহায্য আদায়ের রশিদ দিয়ে টোল আদায় করে যাচ্ছে। সেই সাথে বৈধ হাট ইজারাদারকে টোল আদায়ে বাধা দিচ্ছেন বলে অভিযোগ করেন ইজারাদার বোরহান আলী।

অপরদিকে, গত ০৬-১১-২০২১ ইং তারিখ হাট ইজারাদার বোরহান হাটের টোল আদায় করতে গেলে দাউকান্দি কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক ও দাওকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রদান শিক্ষক হাফিজুর রহমানের নেতৃত্বে দাওকান্দি কলেজের প্রভাষক আব্দুল মতিন, আশরাফুল ইসলাম, মোস্তাক আলী ও রাকিবসহ অজ্ঞাত ১৫ থেকে ২০ জন দেশি অস্ত্র নিয়ে গিয়ে হাট ইজারাদার বোরহানের কাছে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে ও মারপিট করে ইজারাদারের হাতে থাকা ৮৫ হাজার টাকাসহ একটি ব্যগ ছিনতাই করে নেয়।

পরে গত ০৮-১১-২০২১ ইং তারিখ রাজশাহীর বিজ্ঞ আমলী ২ নং আদালতে দাওকান্দি স্কুল মাঠের হাট ইজারাদার বাগমারা মোহনগঞ্জ গ্রামের মৃত ইউসুব আলীর ছেলে বোরহান আলী বাদি হয়ে দাওকান্দি কলেজের অধ্যক্ষ, দাওকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ৬ জনের নাম উল্লেখ করে আসামী করে একটি মামলা দায়ের করলে আদালত মামলাটি আমলে নিয়ে দূর্গাপুর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ কে মামলাটি রেকোর্ড করে আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। কিন্তুু অজ্ঞাত কারনে দূর্গাপুর থানা পুলিশ আদালতের নির্দেশের পরেও ৮ দিন অতিবাহিত হলেও থানা পুলিশ মামলাটি রেকোর্ড করেনি বলে অভিযোগ করেন মামলার বাদি বোরহান।

এ বিষয় দূর্গাপুর থানার ওসি হাসমত আলী বলেন, আদালতের নির্দেশ আমরা আমরা অমান্য করতে পারি না। মামলাটি রেকোর্ড করা হয়নি এখও। উর্ধতন কর্মকর্তাদের সাথে কথা হয়েছে মামলা রেকোর্ড করা হবে বলে জানান ওসি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.