বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:০৫ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
নিয়ামতপুরে বিনামূল্যে বিভিন্ন ফসলের বীজ ও সার বিতরণ

নিয়ামতপুরে বিনামূল্যে বিভিন্ন ফসলের বীজ ও সার বিতরণ

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : আমরা নিজেরা বিভিন্ন ফসল উৎপাদন না করে নিজেকেই ফাঁকি দিচ্ছি, দেশকে ফাঁকি দিচ্ছি। আগে আমরা প্রত্যেকে নিজেদের প্রয়োজনে এমনকি বাণিজ্যিকভাবে ধান চাষের পাশাপাশি পিঁয়াজ রসুন, আলু, গম, ভুট্টা, সরিষা চাষ করতাম। এখন জানি আমরা সেসব কিছু ভুলে গেছি। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর শক্ত হাতে দেশ পরিচালনা করছেন বলেই বৈশ্বিক মহামারী করোনা কালেও কাউকে না খেয়ে থাকতে হয়নি। সারা বিশ্বের তুলনায় বাংলাদেশে মৃত্যুর হারও অত্যান্ত কম।

সোমবার বেলা ১১টার দিকে জেলা পরিষদ অডিটোরিয়ামে রবি ২০২১-২০২২ অর্থ বছরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে বিভিন্ন ফসলের বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় খাদ্যমন্ত্রী নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, যত এসটিডাব্লিউ দরকার তত দেওয়া হবে। সেচ বৃদ্ধি করতে হবে। এক ইঞ্চি জমিও যেন পড়ে না থাকে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা কৃষি অফিসার আমির আব্দুল্লাহ মোঃ ওয়াহিদুজ্জামান। উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা সাফিউল হকের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, নিয়ামতপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নঈম, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রবিউল ইসলাম, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ তোফাজ্জল হোসেন উপস্থিত ছিলেন।

উপজেলায় পূর্ণবাসন কর্মসূচী ও প্রণোদনা কর্মসূচীর আওতায় ৪ হাজার ২শ কৃষকের মাঝে ৪০ লক্ষ ৮৭ হাজার ৪শ ২০ টাকার বিভিন্ন ফসলের বীজ ও সার বিনামূল্যে বিতরণ করা হয়।

প্রত্যেক কৃষককে গম ২০ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি করে বীজ ও সার বিতরণ করা হয়। প্রক্যেক কৃষক আলাদা আলাদা কেউ ভুট্টা নিলে ২ কেজি, সরিষা নিলে ১ কেজি, সূর্যমুখী ১ কেজি, মসুর ডাল ৫ কেজি, খেসারী ডাল ৮ কেজি, চিনাবাদাম ১০ কেজি, মূগ ডাল ৫ কেজি এবং পিয়াজের ১ কেজি কের বীজ এবং একই পরিমান সার প্রদান করা হয়। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.