শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৮:৩৮ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
মুন্ডুুমালায় লড়াই হবে দ্বিমুখি : ১০টি কেন্দ্রের ৮টিই ঝুকিপূর্ণ

মুন্ডুুমালায় লড়াই হবে দ্বিমুখি : ১০টি কেন্দ্রের ৮টিই ঝুকিপূর্ণ

রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বী করছেন। এ পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারি। এখানে মেয়রপদে ৩ জন মেয়রপ্রার্থী থাকলেও মূলত লড়াই হবে দ্বিমুখি। অর্থাৎ আ’লীগ ও বিএনপি।
আওয়ামী লীগের মনোনীত দলীয় প্রার্থী (নৌকা) আমির হোসেন আমিন ও বিএনপির মনোনীত দলীয় প্রার্থী (ধানের শীর্ষ) ফিরোজ কবীর। তবে, এখানে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বহিস্কৃত নেতা সাইদুর রহমান (জগ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করলেও তার আর কোন নাম গন্ধ নেই।

আজ (২৮ জানুয়ারী) বৃহস্পতিবার প্রচারণার শেষ দিন। এই দিনে বিভিন্ন এলাকায় প্রার্থীরা নিজেদের যোগ্যতা তুলে ধরে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করেন। তিন প্রার্থীর দ্বিমুখি লড়ায়ে এবার মুন্ডুমালা পৌর এলাকায় ১০টি ভোট কেন্দ্রের মধ্যে ৮টি ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ বলে চিহ্নিত করেছে প্রশাসন। তবে ৩ জন মেয়র প্রার্থীর নিজ নিজ লোকজন নিজেদের ক্ষমতা বলে কেন্দ্র দেখভাল করবেন বলে জানা গেছে।

এদিকে, প্রশাসনের পক্ষ থেকে তানোর উপজেলা রিটানিং অফিসার ও উপজেলা নিবার্হী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো সাফ জানিয়ে দিয়েছেন, ভোট কেন্দ্রে যদি কেউ কোন অপ্রিতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করে তাকে ছাড় দেয়া হবে না। পৌর এলাকার ১০টি কেন্দ্রে পুরুষ ও মহিলা মিলে ৫৩টি বুথে ভোটাররা ভোট দিবেন। পৌর এলাকায় মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ৬৯৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৭৪৪ জন ও মহিলা ভোটার ৮ হাজার ৯৫১ জন।

জানা গেছে, পৌরসভা ১০টি কেন্দ্রের মধ্যে ৮টি ভোট কেন্দ্র অধিক ঝুকিপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছে। কেন্দ্রগুলো হলো, পাঁচন্দর সরকারী প্রাথমিক বিদ্যালয়, মুন্ডুুমালা সরকারি উচ্চ বিদ্যালয়, চুনিয়াপাড়া হাজী একতার আলী উচ্চ বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাদিপুর মহিলা দাখিল মাদ্রাসা, মুন্ডুমালা মহিলা ডিগ্রী কলেজ, টেটনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাতপুকুরীয়া উচ্চ বিদ্যালয় ও ময়েনপুর উচ্চ বিদ্যালয়। অপরদিকে, মুন্ডুমালা পৌর এলাকার সাধারণ ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত হয়েছে চিনাশো আলিম মাদ্রাসা ও জোতগরীব সরকারী প্রাথমিক বিদ্যালয়।

তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান বলেন, মুন্ডুুমালা পৌরসভায় ১০টি কেন্দ্রের মধ্যে ৮টি ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। পৌর এলাকায় নির্বাচনী পরিবেশ শান্ত রয়েছে। আশা করছি, ভোটের দিন পর্যন্ত সবকিছু ঠিক থাকবে। আমরা প্রশাসনের লোকজন সবসময় সজাক রয়েছি।

তানোর উপজেলা রিটানিং অফিসার ও উপজেলা নিবার্হী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন, মুন্ডুমালা পৌরসভা নির্বাচন আশা করছি সুষ্ঠ হবে। ভোটাররা যাকে পছন্দ করবে তাকে দিয়ে জয়যুক্ত করবে। নির্বাচন যেন সুষ্ঠ হয় সেজন্য আমি সাংবাদিকসহ সকলের সহযোগিতা কামনা করছি।তথ্য সংগ্রহে : এম স্মশুল আলম, উপদেষ্টা, আজকের তানোর।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.