শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:২৪ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
নির্বাচন কমিশনের চিঠিতে তানোরে সরনজাই ইউপি নির্বাচন স্থগিত

নির্বাচন কমিশনের চিঠিতে তানোরে সরনজাই ইউপি নির্বাচন স্থগিত

আশরাফুল ইসলাম রনজু, নিজস্ব প্রতিবেদক :
আজ (১০ নভেম্বর) বুধবার রাত পোলেই বৃহস্পতিবার সকাল ৮টায় রাজশাহীর তানোরে ৭টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন অফিস। কিন্তু আইনি জটিলতার কারণে শুধুমাত্র উপজেলার সরনজাই ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন স্থগিত করা হয়েছে। বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে সরনজাই ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিতের নির্দেশ দেন তিনি।

ফলে সচিবালয়ের এমন চিঠির প্রেক্ষিতে আজ (১০ নভেম্বর) বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তানোর উপজেলা নির্বাচন অফিসার ও সরনজাই ইউপি নির্বাচনে রিটার্নিং অফিসার দায়িত্বরত গোলাম মোস্তফা সরনজাই ইউপি নির্বাচন স্থগিত ঘোষণা দিয়ে নোটিশ জারি করেন তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার সরনজাই ইউপিতে নৌকা প্রতিকের মানোনীত প্রার্থী ইউনিয়ন আ’লীগ সভাপতি ও বর্তমান ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক ২২ লক্ষ টাকা ঋণ খেলাপির দায়ে বাছাইয়ের দিনে তাঁর প্রার্থীতা বাতিল করা হয়। পরে মালেক তার অংশিক ঋণ পরিষদ করে জেলা নির্বাচন অফিসে আপিল করেন। জেলা নির্বাচন অফিস আপিল শোনানীতেও তার প্রার্থীতা বাতিল করে দেন। নিরুপাই মালেক হাইকোর্টে রিট পিটিশন দায়ের করে তার প্রার্থী ফিরে পান।

এতে মটরসাইকেল প্রতিকের প্রতিপক্ষ চেয়ারম্যানপ্রার্থী উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক আবু সাইদ বিরোধীতা করে আইনজীবি দ্বারা মালেকের প্রার্থীতা বৈধতা নিয়ে হাইকোর্টে আপিল শুনালি করেন। ফলে গত (৮ নভেম্বর) সোমবার মহামান্য হাইকোর্ট আব্দুল মালেকের প্রার্থীতা বাতিল ঘোষনা করে। কিন্তু এরই মধ্যে ব্যালটে নৌকা প্রতিকের প্রার্থী থাকলেও হাইকোর্টের আদেশে নৌকার প্রার্থীতা বাতিল ঘোষনা করায় জটিলতার সৃষ্টি হয়। এহেন প্রেক্ষিতে সচিবালয়ের চিঠি হাতে পেয়ে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার সরনজাই ইউপি নির্বাচন স্থগিত ঘোষনা করে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের নোটিশ প্রদান করেন।

এব্যাপারে তানোর উপজেলা নির্বাচন অফিসার গোলাম মোস্তফা বলেন, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে সরনজাই ইউপি নির্বাচন স্থগিত করা হয়েছে। পরবর্তী নিদের্শনায় প্রয়োনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান এই নির্বাচন কর্মকর্তা। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.