শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:২৩ pm

সংবাদ শিরোনাম ::
তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল
তানোরে ব্যক্তি ইমেজে নৌকার সঙ্গে লড়ছেন স্বতন্ত্র প্রার্থীরা

তানোরে ব্যক্তি ইমেজে নৌকার সঙ্গে লড়ছেন স্বতন্ত্র প্রার্থীরা

আশরাফুল ইসলাম রনজু নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর তানোর উপজেলার ৭টি ইউপি নির্বাচনে ব্যক্তি ইমেজ ইস্যুতে নৌকার প্রার্থীদের সঙ্গে নির্বাচনী মাঠে শক্ত অবস্থান নিয়ে লড়ছেন স্বতন্ত্র প্রার্থীরা। এখানাকার ইউপি নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের বায়োডাটা জমা নেয়ার দিনে চেয়ারে বসা নিয়ে হট্টগোলের একপর্যায়ে অডিটরিয়ামে মারামারির ঘটনা নিয়ে নির্বাচনী মাঠে দলীয় লবিং গ্রুপিং প্রকাশ্যে রুপ নেয়।

সম্প্রতি পুরো উপজেলার ৭টি ইউপি’র বিভিন্ন এলাকা ঘুরে ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিটি ইউপিতেই আ’লীগের একাধিক হেবিওয়েট নেতার পাশাপাশি বিএনপি নেতারাও স্বতন্ত্র প্রার্থী হয়ে ব্যক্তি ইমেজে নৌকার বিপরীতে ভোটের মাঠে শক্ত অবস্থানে রয়েছেন।

এমন অবস্থায় উপজেলার ১ নম্বর কলমা ইউপিতে বর্তমান চেয়ারম্যান মাইনুল ইসলাম স্বপনের নৌকা ঠেকাও মনোভাব নিয়ে আ’লীগের একাধিক নেতা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তবে, বিএনপি’র কোন প্রার্থী না থাকায় নির্বাচনী মাঠে শক্ত অবস্থানে আছেন বর্শিয়ান আ’লীগ নেতা উপজেলা আ’লীগের সহসভাপতি খাদেমুন্নবী বাবু চৌধুরী। তিনি চশমা প্রতিক নিয়ে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে শক্ত অবস্থানে রয়েছেন।

অপরদিকে, উপজেলার ২ নম্বর বাধাঁইড় ইউপিতে নৌকার মনোনীত প্রার্থী আতাউরের সঙ্গে ব্যক্তি ইমেজে ভোট যুদ্ধে ভাল অবস্থানে রয়েছেন ইউনিয়ন বিএনপি’র সাবেক সহসভাপতি ও চেয়ারম্যান হেবিওয়েট নেতা কামরুজ্জামান হেনা। তিনিও আনারস প্রতিক নিয়ে নৌকা বিপরীতে শক্ত অবস্থানে রয়েছেন।

এছাড়া উপজেলার ৩ নম্বর পাঁচন্দর ইউপিতে ব্যক্তি ইমেজ নিয়ে বর্তমান চেয়ারম্যান আব্দুল মতিনের নৌকা প্রতিকের সঙ্গে ভোটযুদ্ধে নির্বাচনী মাঠে রয়েছেন মরহুম মাহাম পরিবারের সন্তান হেবিওয়েট প্রার্থী শরিফুল ইসলাম। তিনি মটরসাইকেল প্রতীকে লড়ছেন। অপরদিকে, চশামা প্রতিক নিয়ে ভাল অবস্থানে রয়েছেন পাঁচন্দর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও চেয়ারম্যান মোমিনুল হক মমিন সঙ্গে হাতুড়ী প্রতীকের প্রার্থী শিমুলও রয়েছেন।

কিন্তু উপজেলার ৪ নম্বর সরনজাই ইউপিতে প্রচারনার শেষ পর্যায়ে এসে আদালতের রায়ে নৌকার প্রার্থীতা বাতিল হওয়ায় মটরসাইকেল প্রতীকের আ’লীগ সমর্থিত প্রার্থী আবু সাইদের ইমেজ ইস্যু নিয়ে নির্বাচনী মাঠে শক্ত অবস্থানে লড়ছেন চশমা প্রতীকের প্রার্থী সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক খাঁন।

তবে, উপজেলার ৫ নম্বর তালন্দ ইউপিতে দলীয় লবিং-গ্রুপিং ও নৌকার প্রার্থী আবুল কাশেমের ব্যক্তি ইমেজ ইস্যু করে শক্ত অবস্থানে রয়েছেন স্বতন্ত্র আনারস প্রতিকের প্রার্থী ইউনিয়ন আ’লীগের সভাপতি নাজিম উদ্দীন বাবু ও মটরসাইকেল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন যুবলীগের সভাপতি রইস উদ্দীন বাচ্চু।

এদিকে, উপজেলার ৬ নম্বর কামারগাঁ ইউপিতেও প্রার্থীর ব্যক্তি ইমেজের প্রভাবে নির্বাচনী মাঠে ফুরফুরে মেজাজে নিজের শক্ত অবস্থান ধরে রেখে নৌকার প্রার্থী ফজলে রাব্বী ফরাদের সঙ্গে লড়াইয়ে আছেন মটরসাইকেল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান হেবিওয়েট আ’লীগ নেতা মোসলেম উদ্দীন প্রামানিক ও চশমা প্রতিকের প্রার্থী বিএনপি নেতা খলিলুর রহমান খলিল।

সবশেষ উপজেলার ৭ নম্বর চাঁন্দুড়িয়া ইউপিতে নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান ইউনিয়ন আ’লীগ সভাপতি মজিবুর রহমানের সঙ্গে লড়ছেন মটরসাইকেল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী ও জেলা পরিষদের মেম্বার আ’লীগ নেতা আব্দুস সালাম। সঙ্গে আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী মাহফুজুর রহমান রিমন। ভোটাররা বলছেন, নির্বাচনী মাঠে দলীয় প্রতিকের প্রভাবের চেয়ে ব্যক্তি কেন্দ্রীক প্রভাবই বেশি পড়েছে। ফলে প্রতিটি ইউপিতেই নৌকার বিপরীতে শক্ত অবস্থানে থেকে নৌকার সাথে লড়ছেন স্বতন্ত্র প্রার্থীরা। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.