শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:৫২ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
শিবগঞ্জে মাটি খুঁড়তে গিয়ে মিললো পাকিস্তান আমলের ধাতব মুদ্রা

শিবগঞ্জে মাটি খুঁড়তে গিয়ে মিললো পাকিস্তান আমলের ধাতব মুদ্রা

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সেপটিক ট্যাংকের জন্য মাটি খুঁড়তে গিয়ে পাকিস্তান আমলের ধাতব মুদ্রা পাওয়া গেছে। রোববার (৭ নভেম্বর) দুপুরে উপজেলার দাইপুখুরিয়া ইউনিয়নের বাগবাড়ী গ্রামে মুদ্রাগুলো পাওয়া যায়।

স্থানীয়রা জানান, রোববার সকালে বাগবাড়ী গ্রামের মো. গাজলুর ছেলে মোহাম্মদ মুসা বাড়িতে নতুন সেপটিক ট্যাংক বানানোর জন্য মাটি খনন করছিল। এ সময় কোদালের আঘাতে একটি মাটির ব্যাংক ভেঙে যায়। সে ব্যাংক থেকে ১৪৫টি সিলভার এবং সোনালি রঙের ধাতব মুদ্রা পাওয়া যায়। মুদ্রাগুলোতে অস্পষ্ট করে উর্দুতে লেখা আছে। তবে কী লিখা আছে তা বোঝা যাচ্ছে না।

শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) জুয়েল রানা জাগো নিউজকে বলেন, স্থানীয়দের খবরের ভিত্তিতে মুদ্রাগুলো জব্দ করা হয়েছে। ধারণা করা হচ্ছে এসব মুদ্রা পাকিস্তান আমলের।

তিনি বলেন, পাকিস্তান আমলে এসব এলাকায় হিন্দু ধর্মাবলম্বীদের বাড়ি ছিল। তারা মাটিতে মুদ্রাসহ ব্যাংক লুকিয়ে রাখতে পারে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.