শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৫০ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
উপজেলায় হেরে আবারও ইউপিতে চেয়ারম্যানপ্রার্থী শরিফুল

উপজেলায় হেরে আবারও ইউপিতে চেয়ারম্যানপ্রার্থী শরিফুল

নিজস্ব প্রতিবেদক : উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে হেরে এবার ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন শরীফুল ইসলাম। ১১ নভেম্বর অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদের নির্বাচনে তিনি পাঁচন্দর ইউনিয়নে ‘মোটরসাইকেল’ প্রতীকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়াই করছেন। এর আগেও তিনি একবার ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ে পরাজিত হয়েছিলেন।

২০১৯ সালে ১০ মার্চ পঞ্চম উপজেলা নির্বাচনের প্রথম ধাপে অনুষ্ঠিত হয় তানোরের নির্বাচন। ওই নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী লুৎফর হায়দার রশীদ ময়নার কাছে মাত্র ৩৫৪ ভোটে পরাজিত হন ওয়ার্কার্স পার্টির হাতুড়ি প্রতীকের প্রার্থী শরীফুল ইসলাম।

সেই ভোটের ফল প্রকাশে কারচুপির অভিযোগ এনে রাজশাহী মহানগরীতে গিয়ে সংবাদ সম্মেলন, মানববন্ধন ও নির্বাচন কমিশনে অভিযোগ দিয়ে আজ অবধি কোনো সুরাহা করতে পারেননি শরীফুল ইসলাম। পরে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ছেড়ে আবারও পূর্বের দল আওয়ামী লীগে ফিরে আসেন তিনি।

শরীফুল ইসলাম তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানীর ছোট ভাই। উপজেলা পরিষদ নির্বাচনে হেরে হঠাৎ ইউনিয়ন পরিষদের নির্বাচনে অংশ নেওয়ায় এই প্রার্থী এখন এলাকায় আলোচনার কেন্দ্রবিন্দুতে।

এবারের ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়াই করছেন শরীফুল ইসলাম।

শরীফুল ইসলাম বলেন, মানুষের সেবা করতে উপজেলা পরিষদের চেয়েও গুরুত্বপূর্ণ আরেকটি প্ল্যাটফর্ম হচ্ছে ইউনিয়ন পরিষদ। গণতন্ত্র ও রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা তৃণমূলে পৌঁছে দেওয়ার অন্যতম মাধ্যম ইউপি চেয়ারম্যানের দায়িত্ব। এখানে উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ আলাদা করে দেখার সুযোগ নেই। উভয় প্ল্যাটফর্মই জনগণের সেবার প্ল্যাটফর্ম।

স্বতন্ত্র প্রার্থী শরীফুল আরও বলেন, ছাত্রজীবনে লোকনাথ উচ্চবিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি, তানোর উপজেলা যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপজেলা কৃষক লীগ সভাপতি এবং সবশেষ উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। এ জন্যই তিনি উপজেলা পরিষদের কারচুপির ভোটে পরাজিত হওয়ার পরও ইউপি চেয়ারম্যান হিসেবে নির্বাচন করছেন।

নির্বাচনী মাঠ সম্পর্কে শরীফুল ইসলাম বলেন, ‘এলাকাবাসী আমাকে প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছেন।’ সুষ্ঠু ভোট হলে এবার জয়ী হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ইউপি নির্বাচন সম্পর্কে স্বতন্ত্র প্রার্থী শরীফুল ইসলামের ভাষ্য, ‘কোনো দল বা প্রতীকের প্রভাবমুক্ত থাকলে নির্বাচন আরও স্বচ্ছ হবে। স্থানীয় সরকার আরও শক্তিশালী হবে। এটাকে ব্রিটিশ ও পাকিস্তানি নীতি থেকে বেরিয়ে স্বশাসিত করা সময়ের দাবি।’

২২ হাজার ৬২ জন ভোটারের পাঁচন্দর ইউনিয়নে আসন্ন ভোটে স্বতন্ত্র প্রার্থী ‘মোটরসাইকেল’ প্রতীকের শরীফুল ইসলাম ছাড়াও নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে লড়ছেন বর্তমান চেয়ারম্যান আব্দুল মতিন। এ ছাড়া ‘চশমা’ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মোমিনুল ইসলাম মমিন এবং ‘হাতুড়ি’ প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নেতা শিমুল রানা।

এ ইউনিয়নে সাধারণ সদস্য (মেম্বার) পদে ৩৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন প্রার্থী ভোটের মাঠে লড়ছেন। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.