শনিবর, ১৮ মে ২০২৪, সময় : ০৪:২৯ pm

সংবাদ শিরোনাম ::
রাজধানীর যাত্রাবাড়ীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন ঢাকায় দেখা মিলেছে, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার রাজশাহীতে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ এমপি : কৃষক বাঁচলে, দেশ বাঁচবে নাচোলে শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবস উদযাপিত গোদাগাড়ীতে পুলিশের অভিযানের ফেনসিডিলসহ ২ যুবক আটক আগামী অর্থবছরের জন্য দুই লাখ ৬৫ হাজার কোটি টাকার বাজেট ১০৮ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন সুরক্ষা প্রদানের লক্ষ্যে রাজশাহীতে ভাতা পাবে পথশিশুরাও! নাচোলে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্যের মৃত্যু তানোরে আইন-শৃংখলা ও মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে চাঁদা’ হিসেবে লুঙ্গি দাবি, ওসিকে বদলি! দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী তানোরে ফসলি জমি কেটে পুকুর ভরাট, ব্যবস্থায় উদাসিন প্রশাসন রাকাবের পরিচালনা পর্ষদের ৫৭৯তম সভা অনুষ্ঠিত বাগমারায় জাতীয় পুষ্টি সপ্তাহ সমাপনী ও পুরষ্কার বিতরণী সভা নগরীতে শিবিরের মিজু গ্যাংয়ের ১১ সদস্য র‌্যাবের হাতে গ্রেফতার গাইবান্ধায় মধ্যরাতে গৃহবধূর খাটের নিচে প্রাক্তন স্বামী, অতঃপর.. কাজাখস্তানে স্ত্রীকে হত্যার দায়ে সাবেক মন্ত্রীকে ২৪ বছরের কারাদণ্ড
তানোরে ভূমিহীন সেজে প্রতিবেশির সম্পত্তি দখলের অভিযোগ

তানোরে ভূমিহীন সেজে প্রতিবেশির সম্পত্তি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর তানোর পৌরসভার এক কাউন্সিলরের নেপথ্যে ও মদদে ভূয়া ভুমিহীন সেজে একটি সংঘবদ্ধচক্র প্রতিবেশির দখলীয় সম্পত্তি জবর-দখল করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় গত বছরের ২৩ ডিসেম্বর সৈয়দ আহসান বাদি হয়ে কাউন্সিলর তাছির উদ্দিন, এরাজ উদ্দিন, মালেক ও নাসির গংদের বিবাদী করে তানোর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

কিন্তু অভিযোগ করার মাস পেরিয়ে গেলেও রহস্যজনক কারণে কোন ব্যবস্থা নেয়া হয়নি। এতে অবৈধ দখলদার সংঘবদ্ধচক্র আরও বেপরোয়া হয়ে উঠেছে। পৌর এলাকার ১ নম্বর ওয়ার্ডের সোমাসপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। স্থানীয়রা জানান, পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর তাছির উদ্দিন ঘটক কথিত (ভুয়া) ভুমিহীনের নামে একটি ভূমিগ্রাসী সংঘবদ্ধ চক্রকে লেলিয়ে দিয়ে ওই সম্পত্তি জবরদখল করেছে।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, সংবদ্ধচক্রের সদস্যরা বেড়া-বাশের খুঁটি পুতে সম্পত্তি জবরদখল করেছে এবং নারীরা দা-হাসুয়া নিয়ে পাহারা দিচ্ছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা ও বিস্ফোরণমুখর পরিস্থিতি বিরাজ করছে। যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ বা খুন-জখমের মতো ঘটনা ঘটতে পারে সেই আশঙ্কায় এলাকাবাসী সঙ্কিত হয়ে পড়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, তানোর পৌরসভার সোমাসপুর মৌজায় আরএস ৪৮ নম্বর খতিয়ানের ১৮, ১৯, ২০ ও ২০৭ নম্বর দাগে ৫ দশমিক ২৫ একর জমি রয়েছে। বিগত ১৯৬৪ সালে এসব সম্পত্তির বিনিময় করা হয় যাহার বিনিময় দলিল নম্বর ৫১৮।

২০০১ সালে ক্রয়সূত্রে এসব সম্পত্তির মালিক হন সৈয়দ আহসান আলী এবং পরবর্তীতে তার সঙ্গে বিনিময় সূত্রে সম্পত্তির মালিক হয়েছেন আফাজ উদ্দিন ও শামসুদ্দিন। এদিকে কারও কোনো আপত্তি ছাড়াই দীর্ঘদিন ধরে তারা শান্তিপূর্ণভাবে এসব সম্পত্তি ভোগদখল করে আসছেন।

অথচ গত বছরের ২৩ ডিসেম্বর কাউন্সিলর তাছির উদ্দিন এসব সম্পত্তি আত্মসাতের উদ্দেশ্যে ভূমিহীন নামে ভূমিগ্রাসী একটি গোষ্ঠিকে লেলিয়ে দেন এবং তার মদদে এসব ভূমিগ্রাসী রাতারাতি সেখানে বাঁশ-কাঠের খুঁটি পুতে এসব সম্পত্তি দখল করতে মরিয়া হয়ে উঠে। এরা কোনো তথ্য-উপাত্ত ও প্রয়োজনীয় কাগজপত্র ছাড়াই কাউন্সিলর তাছিরের মদদে জোরপূর্বক দখল করতে চাই।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বয়োজৈষ্ঠ জানান, জমি কার সেটা জানি না। তবে, খাস জমি দেবার কথা বলে এক কাউন্সিলর আমাদের কাছে টাকা নিয়ে এসব জমিতে ঘর করতে বলেছে তাই আমরা ঘর করতে আসছি। তবে, সচেতন মহলের ভাষ্য, প্রায় ২০ বছর শান্তিপূর্ণভাবে ভোগদখলীয় সম্পত্তি সরকারি খাস সম্পত্তি হয় কিভাবে। এছাড়াও খাস সম্পত্তি নিতে চাইলেও তো কিছু নিয়মনীতি রয়েছে, রাতারাতি দখলের কোনো সুযোগ নেই।

এবিষয়ে জানতে চাইলে কাউন্সিলর তাছির উদ্দিন এসব অভিযোগ অস্বীকার করে বলেন, এসব খাস সম্পত্তি তাই এলাকার কিছু ভূমিহীন পরিবার সেখানে বাড়ি নির্মাণ করেছে। তবে, এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসানের মোবাইলে ফোন দেয়া হলেও রিসিভ হয়নি।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.