শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৯:৫৮ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
তানোরে ভূমিহীন সেজে প্রতিবেশির সম্পত্তি দখলের অভিযোগ

তানোরে ভূমিহীন সেজে প্রতিবেশির সম্পত্তি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর তানোর পৌরসভার এক কাউন্সিলরের নেপথ্যে ও মদদে ভূয়া ভুমিহীন সেজে একটি সংঘবদ্ধচক্র প্রতিবেশির দখলীয় সম্পত্তি জবর-দখল করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় গত বছরের ২৩ ডিসেম্বর সৈয়দ আহসান বাদি হয়ে কাউন্সিলর তাছির উদ্দিন, এরাজ উদ্দিন, মালেক ও নাসির গংদের বিবাদী করে তানোর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

কিন্তু অভিযোগ করার মাস পেরিয়ে গেলেও রহস্যজনক কারণে কোন ব্যবস্থা নেয়া হয়নি। এতে অবৈধ দখলদার সংঘবদ্ধচক্র আরও বেপরোয়া হয়ে উঠেছে। পৌর এলাকার ১ নম্বর ওয়ার্ডের সোমাসপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। স্থানীয়রা জানান, পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর তাছির উদ্দিন ঘটক কথিত (ভুয়া) ভুমিহীনের নামে একটি ভূমিগ্রাসী সংঘবদ্ধ চক্রকে লেলিয়ে দিয়ে ওই সম্পত্তি জবরদখল করেছে।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, সংবদ্ধচক্রের সদস্যরা বেড়া-বাশের খুঁটি পুতে সম্পত্তি জবরদখল করেছে এবং নারীরা দা-হাসুয়া নিয়ে পাহারা দিচ্ছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা ও বিস্ফোরণমুখর পরিস্থিতি বিরাজ করছে। যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ বা খুন-জখমের মতো ঘটনা ঘটতে পারে সেই আশঙ্কায় এলাকাবাসী সঙ্কিত হয়ে পড়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, তানোর পৌরসভার সোমাসপুর মৌজায় আরএস ৪৮ নম্বর খতিয়ানের ১৮, ১৯, ২০ ও ২০৭ নম্বর দাগে ৫ দশমিক ২৫ একর জমি রয়েছে। বিগত ১৯৬৪ সালে এসব সম্পত্তির বিনিময় করা হয় যাহার বিনিময় দলিল নম্বর ৫১৮।

২০০১ সালে ক্রয়সূত্রে এসব সম্পত্তির মালিক হন সৈয়দ আহসান আলী এবং পরবর্তীতে তার সঙ্গে বিনিময় সূত্রে সম্পত্তির মালিক হয়েছেন আফাজ উদ্দিন ও শামসুদ্দিন। এদিকে কারও কোনো আপত্তি ছাড়াই দীর্ঘদিন ধরে তারা শান্তিপূর্ণভাবে এসব সম্পত্তি ভোগদখল করে আসছেন।

অথচ গত বছরের ২৩ ডিসেম্বর কাউন্সিলর তাছির উদ্দিন এসব সম্পত্তি আত্মসাতের উদ্দেশ্যে ভূমিহীন নামে ভূমিগ্রাসী একটি গোষ্ঠিকে লেলিয়ে দেন এবং তার মদদে এসব ভূমিগ্রাসী রাতারাতি সেখানে বাঁশ-কাঠের খুঁটি পুতে এসব সম্পত্তি দখল করতে মরিয়া হয়ে উঠে। এরা কোনো তথ্য-উপাত্ত ও প্রয়োজনীয় কাগজপত্র ছাড়াই কাউন্সিলর তাছিরের মদদে জোরপূর্বক দখল করতে চাই।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বয়োজৈষ্ঠ জানান, জমি কার সেটা জানি না। তবে, খাস জমি দেবার কথা বলে এক কাউন্সিলর আমাদের কাছে টাকা নিয়ে এসব জমিতে ঘর করতে বলেছে তাই আমরা ঘর করতে আসছি। তবে, সচেতন মহলের ভাষ্য, প্রায় ২০ বছর শান্তিপূর্ণভাবে ভোগদখলীয় সম্পত্তি সরকারি খাস সম্পত্তি হয় কিভাবে। এছাড়াও খাস সম্পত্তি নিতে চাইলেও তো কিছু নিয়মনীতি রয়েছে, রাতারাতি দখলের কোনো সুযোগ নেই।

এবিষয়ে জানতে চাইলে কাউন্সিলর তাছির উদ্দিন এসব অভিযোগ অস্বীকার করে বলেন, এসব খাস সম্পত্তি তাই এলাকার কিছু ভূমিহীন পরিবার সেখানে বাড়ি নির্মাণ করেছে। তবে, এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসানের মোবাইলে ফোন দেয়া হলেও রিসিভ হয়নি।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.