মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৫৪ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
শান্তির স্বাদ পেতে ঘরেই করুন ‘স্পা’

শান্তির স্বাদ পেতে ঘরেই করুন ‘স্পা’

ডেস্ক রির্পোট : আপনি কি আলস্য বা ক্লান্তির স্বীকার?  তবে স্পা ট্রিটমেন্টের থেকে ভাল আর কিছু হতেই পারে না আপনার জন্য। এতে আপনার শরীর অনেকটাই সতেজ হয়ে উঠবে। তবে শুধু যে আপনি সতেজ হয়ে উঠবেন তা নয়,  শরীর পাবে অনেক বেশি আরাম এবং মাথা থেকে সমস্ত দুশ্চিন্তার ভার হালকা হয়ে যাবে।

আমাদের এই ব্যস্ততার জন্য অনেক সময় পার্লারে গিয়ে স্পা করার সময় থাকে না৷ আবার শুধু সময় থাকলে তো হবে না তার জন্য বেশ ভাল রকম খরচও আছে যা সবসময় বহন করা সবার পক্ষে সম্ভব হয় না৷ তাহলে উপায়? !

উপায় হচ্ছে একটু বুদ্ধি করে ঘরেই সেরে নিন আপনার সংক্ষিপ্ত ‘স্পা’। পার্লারের কিছু কিছু সেবা হয়তো আপনি ঘরে পাবেন না,  কিন্তু সব মিলিয়ে মোটামুটি আরামদায়ক একটা স্পা সেরে নিতে পারবেন নিজেই।

প্রথমে একটা বাথটাবে উষ্ণ গরম জল ভর্তি করে নিন। ওই জলে মিশিয়ে নিন একটু এসেনশিয়াল ওয়েল বা আপনার বডি অয়েল। তারপর এই জলে শরীর ডুবিয়ে রিল্যাক্স করুন ১৫ মিনিট। প্রত্যেক ৫ মিনিট পর পর একটু একটু করে গরম জল মেশাতে থাকুন। বাথটাব না থাকলে একটি গরম ভেজা তোয়ালে সারা গায়ে জড়িয়ে নিন। তারপর একইভাবে জলে তৈরি করে মগে করে অল্প অল্প করে গায়ে ঢালতে থাকুন। উষ্ণ গরম জল উপভোগের পর দেখবেন আপনি বেশ অনেকটাই আরাম পাচ্ছেন এবং আপনার শরীরটাও বেশ ফুরফুরে মনে হবে।

এবার ভালো কোনও স্ক্রাবার দিয়ে নিজের হাত পা ও শরীর ভালো করে ম্যাসাজ করে নিন। এতে ত্বকের মরা কোষ পরিষ্কার তো হবেই,  সঙ্গে ম্যাসাজটাও হবে।  ম্যাসাজ করা হয়ে গেলে এবার প্যাক লাগানোর পালা। মুলতানি মাটি,  চন্দনের গুঁড়ো,  অল্প কাঁচা হলুদ,  মধু,  কাঁচা দুধ মিশিয়ে একটি প্যাক তৈরি করে নিন। এই প্যাক সারা শরীর ও মুখে লাগিয়ে রাখুন।

চুলে একটু টক দই ও ডিম দিয়ে প্যাক তৈরি করে লাগাতে পারেন।  ২০ মিনিট পর ভাল করে স্নান সেরে নিন। চুলে শ্যাম্পু করে কন্ডিশনার লাগাতে ভুলবেন না। হাত পা ভালো করে পরিষ্কার করুন। স্বাভাবিক তাপমাত্রার জলে।  শরীর থেকে সাবান ধোয়ার পর স্বাভাবিক তাপমাত্রার জল নিন,  এতে কয়েক টুকরো বরফ ও পছন্দের কোন সুগন্ধী মিশিয়ে নিতে পারেন। তারপর সেই জল গা-টা ধুয়ে ফেলুন।

এবার গা ভাল করে মুছে ফ্যানের নিচে শুয়ে থাকুন আধ ঘণ্টা চোখ বন্ধ করে। চোখের ওপরে দিয়ে রাখুন গোলাপ জ্বলে ভেজানো দু টুকরো তুলো।
এবার দেখুন কেমন লাগে আপনা। শরীর হল্কা হবে আর আপনিও হয়ে উঠবেন একদম চাঙ্গ। সূত্র : এফএনএস

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.