শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৪০ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
তানোরে ধানের শীষ ছাড়াই চেয়ারম্যানপদে বিএনপি’র ৮ নেতা স্বতন্ত্রপ্রার্থী

তানোরে ধানের শীষ ছাড়াই চেয়ারম্যানপদে বিএনপি’র ৮ নেতা স্বতন্ত্রপ্রার্থী

আশরাফুল ইসলাম রনজু, নিজস্ব প্রতিবেদক :
ইউপি নির্বাচনে বিএনপি ভোট বর্জনের ঘোষনা দিলেও রাজশাহীর তানোরে ধানের শীষ ছাড়াই বিশেষ কৌশলে নির্বাচনে আশ্রয় নিয়েছে দলটির স্থানীয় নেতাকর্মীরা। এউপজেলার ৭টি ইউপিতে বিএনপি-জামায়াতের পদধারী ৮ জন নেতাকর্মী চশমা আর আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে মাঠে নেমেছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউনিয়ন পরিষদের সঙ্গে রাজশাহীর তানোর উপজেলার ৭টি ইউপিতে আগামী ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন ঘিরে শুধু উপজেলার কলমা ইউপিতে বিএনপি-জামায়াতের কোন প্রার্থী দেয়া হয়নি। কিন্তু আর সব ইউনিয়নের মধ্যে বাধাঁইউ, পাঁচন্দর, তালন্দ, চাঁন্দুড়িয়া ছাড়া সরনজাই ও কামারগাঁ ইউপিতে দাবল প্রার্থীসহ ৮ জন প্রার্থী চশমা আর আনারস প্রতীক নিয়ে ভোটযুদ্ধে মাঠে নেমেছেন।

এরা হলেন- উপজেলার বাধাঁইড় ইউপিতে ইউনিয়ন বিএনপির সাবেক সহ-সভাপতি ও চেয়ারম্যান কামরুজ্জামান হেনা (আনারস), পাঁচন্দর ইউপিতে ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও চেয়ারম্যান মোমিনুল হক মমিন (চশমা), সরনজাই ইউপিতে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ইউপি চেয়ারম্যান মোজাম্মেলক হক (চশমা) ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি (আনারস), তালন্দ ইউপিতে চারদলীয়জোট সমর্থিত জামায়াত নেতা আক্কাছ আলী (চশমা), কামারগাঁ ইউপিতে ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি দলিল লেখক খলিলুর রহমান খলিল (চশমা) ও যুবদল নেতা আলমগীর হোসেন (আনারস)। এছাড়াও চাঁন্দুড়িয়া ইউপিতে থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক চেয়ারম্যান মফিজ উদ্দিনের পুত্র যুবদল নেতা মাহফুজুর রহমান রিমন (আনারস)।

এনিয়ে তানোর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল মালেক মন্ডল বলেছেন, স্থানীয় প্রভাব ও দলীয় অবস্থান ধরে রাখতে সবাই ভোটের মাঠে থাকতে চান। তবে, ভোটে জয়-পরাজয় যাই হোক এরমধ্যে দিয়ে সবার সঙ্গে একটা সেতুবন্ধন তৈরি হয়। যা আগামী দিনের আন্দোলন সংগ্রামে ইতিবাচক প্রভাব পড়বে। এজন্য তিনি প্রত্যেক প্রার্থীর পক্ষে মাঠে থেকে সার্বিক সহায়তা করছেন বলে জানান এই ছাত্রদল নেতা মালেক। এব্যাপারে তানোর থানা বিএনপির আহবায়ক আখেরুজ্জামান হান্নানের মোবাইলে একাধিকবার ফোন দেয়া হলেও রিসিভ হয়নি।

পরে রাজশাহী জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকারকে ফোন দেয়া হলে তিনি বলেন, বিএনপি ইউপি নির্বাচনে ভোট বর্জনের ঘোষনা দিয়েছে। এজন্য তাদের দল থেকে ধানের শীষ প্রতীকের কোন চেয়ারম্যানপ্রার্থী নেই। তবে, কেউ যদি ধানের শীষ প্রতীক ছাড়া নির্বাচনে অংশ নেয় এতে তাদের দেখার কিছু নেই বলে উড়িয়ে দেন তিনি।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.