শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৪১ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
ভারতে করোনায় সুস্থতা ও আক্রান্তের নতুন রেকর্ড

ভারতে করোনায় সুস্থতা ও আক্রান্তের নতুন রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক : মহামারি আকার ধারণ করা করোনায় পার্শ্ববর্তী দেশ ভারতে লকডাউন শুরুর পর সুস্থতার নতুন রেকর্ড হয়েছে। দেশটিতে এই প্রথম করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার ৯৮.৯০ শতাংশ পার করল। ২০২০ সালের মার্চের পর থেকে এটিই দেশটিতে সর্বোচ্চ সুস্থতার হার।

এদিকে ভারতে গত একদিনে করোনায় মৃত্যুও কমেছে। ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩৫৬ জন। গতকাল সোমবার মারা গিয়েছিল ৩৭৯ জন। এ নিয়ে মোট মারা গেছে ৪ লাখ ৫৫ হাজার ৬৮ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে আরও ১২ হাজার ৪২৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪২ লাখ ২ হাজার ২০২ জন।
মঙ্গলবার (২৬ অক্টোবর) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যানে এসব তথ্য জানানো হয়।

পরিসংখ্যান অনুযায়ী, সুস্থতার হার ৯৮.১০ শতাংশ। ২০২০ সালের মার্চের পর থেকে এটিই দেশের সর্বোচ্চ সুস্থতার হার। একই সঙ্গে সক্রিয় রোগীর হারও কমেছে। গত বছর মার্চ মাস থেকে হিসেব করলেও এই সংখ্যাটিও সর্বনিম্ন। এছাড়া বেড়েছে টিকা দেওয়ার হার। গত ২৪ ঘণ্টায় ৬৪ লাখ ৭৫ হাজার ৭৩৩ জনের টিকা দেওয়া হয়েছে। করোনা পরীক্ষা করা হয়েছে ১১ লাখ ৩১ হাজার ৮২৬ জনের। সংক্রমণের হার ১.১০ শতাংশ।

এদিকে বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু-আক্রান্ত কিছুটা বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে আরও ৫ হাজার ২২৩ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ২৮ হাজার ৫৯ জন।

এর আগে সোমবার (২৫ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৪ হাজার ৬৬৮ জনের, শনাক্ত হয়েছিল ৩ লাখ ১৮ হাজার ৪৯৬ জন। তার আগের দিন রোববার (২৪ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৫ হাজার ৯১৫ জনের, শনাক্ত হয়েছিল ৩ লাখ ৭৪ হাজার ২৭৪ জন।

শনিবার (২৩ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছিল ৭ হাজার ৭৩২ জনের, শনাক্ত হয়েছিল ৪ লাখ ৫৭ হাজার ৫০৯ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৪৮ লাখ ২ হাজার ২০৪ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ৬৯ হাজার ৮৮৫ জনে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৬৪ লাখ ১৫ হাজার ৩০৮ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৫৭ হাজার ৮২৪ জনের। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.